আমার অবেলায় তুমি পর্ব ২৩

আমার অবেলায় তুমি পর্ব ২৩
সানজিদা বিনতে সফি(সাথী)

বউ প্রেগন্যান্ট শুনে খুশিতে বর বেহুশ! তাও আবার ডাক্তার বির!লামিয়া সেই কখন থেকে মেহরাবের মাথার কাছে বসে কেদে যাচ্ছে। আগে জানলে সে এ খবর মুখেও আনতো না৷ পেটের খবর পেটেই চাপা দিয়ে রাখতো৷ এমন শক্ত সমর্থ মানুষ টা কিভাবে ভীমড়ি খেয়ে পরলো! হা*র্ট অ্যা*টাক ফেটাক আবার করে ফেলেনিতো!

ময়না বেগম কিছুক্ষণ পর পর তে*তে উঠছে। তার ভাষ্যমতে কয়েক ঘা জুতোর বা*রি পরলেই এই দামড়া গরু লাফিয়ে উঠবে। বংশের নাক কে*টে ফ্লোরে ফেলে দিয়েছে এই বেয়াদব। বাপ হওয়ার খবর শুনে কাশ্মিকালেও কেউ জ্ঞান হারিয়েছে বলে তো তার মনে হচ্ছে না। এই ভাইকে র*ক্ত জল করা টাকায় ডাক্তারি পড়িয়েছে। জ্ঞান ফেরার সাথে সাথে সব টাকা করায় গন্ডায় উসুল করবে সে।তার ভাইয়ের এতো কষ্টের টাকা কিছুতেই সে নষ্ট হতে দিবে না। দেখো বউটাকে কিভাবে কা*দাচ্ছে। বেয়াদব!
মাহতাব কিছুক্ষণ যাবৎ পানি ছিটিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টা করছে।

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

— ভাইয়া উনাকে হসপিটাল নিয়ে চলুন। এখনো জ্ঞান ফিরছেনা কেন!কিছু হলো না তো আবার?
শোয়েব লামিয়া কে শান্তনা দেয়ার জন্য বললো,
— আরে না মামি। মামার কিছু হয়নি। খুশিতে অজ্ঞান হয়ে গেছে। হয় হয়,বেশি খুশি হলে মানুষ মাঝে মাঝে কান্ড জ্ঞান হারিয়ে ফেলে। মামা শুধু জ্ঞান হারিয়েছে। এখনো নানুর জ্ঞান হারানো বাকি।

মধু ময়না বেগম কে ধরে বসে ছিল। শোয়েবের কথা শুনে হা হা করে হেসে ফেললো। তার অনেকক্ষণ ধরেই হাসি আসছিল। খুশিতে চিৎকার করতেও ইচ্ছে করছিল। এতক্ষণে হয়তো করেও ফেলত। কিন্তু মেহরাব সব ভেস্তে দিলো। বয়সে ছোট হলে আজ সে একশ ভাগ মেহরাবের কান মলে দিত৷

মধুর সাথে ময়না বেগম ও হাসতে শুরু করলো৷ মাহতাব ও মুখ টিপে হাসছে। সবার হাসি দেখে লামিয়া ও হেসে ফেললো। এতক্ষণ মেহরাবের জন্য টেনশন করলেও এখন তার খুব লজ্জা লাগছে। তাদের হাসির মাঝেই মেহরাব পিট পিট করে চোখ খুললো। সবাইকে হাসতে দেখে কিছুটা ভরকে গিয়েই জিজ্ঞেস করলো,

— কি হয়েছে!
— বাবা হবে শুনে তুমি জ্ঞান হারিয়েছো মামা। এর বেশি কিছুই হয়নি।
শোয়েবের কথায় আবার হাসির রোল পরলো। মাহতাব লামিয়ার মাথায় হাত বুলিয়ে ধীর পায়ে বেরিয়ে গেলো। কুলসুম বেগম সেই কখন থেকে তাদের খানদানি হার খুজে চলছে। খালা সহ রহিমা আর জরি কেও তার সাথে কাজে লাগিয়েছে। পুরো দুটো আলমারি তন্ন তন্ন করে খুজেও যখন হার খুজে পাওয়া গেল না তখন সে বাড়ি মাথায় তুললো। এই প্রথম সে নাতিনাতনির মুখ দেখতে যাচ্ছে অথচ দোয়া করার জন্য খানদানি হার টা খুঁজে পাচ্ছে না! কি অশুভ ব্যাপার!
মাহতাব দ্রুত পায়ে মা’য়ের রুমে এলো। পুরো রুম লণ্ডভণ্ড হয়ে আছে। কুলসুম বেগম বিছানার একপাশে বসে হাপাচ্ছে। অসুস্থ শরীরে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকেই সে ক্লান্ত হয়ে গেছে। মাহতাব দ্রুত এসে তাকে আগলে ধরলো।

— আম্মার জন্য পানি নিয়ে আয় রহিমা।
— জে ভাইজান।
রহিমা দৌড়ে চলে গেলো পানি আনতে।
— এসব কি আম্মা! আপনি অসুস্থ,এখন এতো হাইপার হলে তো আবার অসুস্থ হয়ে পরবেন।
— তোমার দাদির দেয়া হার টা খুঁজে পাচ্ছি না আব্বা৷ কোথায় রাখলাম বলো তো!
— ভাইজান, পানি আনছি।
কুলসুম বেগমের উদ্বিগ্ন গলা শুনে মাহতাব কিঞ্চিৎ হাসলো৷ রহিমার হাত থেকে পানির গ্লাস টা নিয়ে মা’কে পানি খাইয়ে দিতে দিতে শান্ত গলায় বলল,

— আপনার গয়না সব লকারে রাখা আম্মা। আপনি ভুলে গেছেন হয়তো। আমি আনিয়ে দিবো। এখন চুপচাপ বিশ্রাম করুন।
কুলসুম বেগম হাফ ছেড়ে বাচলেন। টেনশনে তার ঘাম ছুটে যাচ্ছিল। ছলের কথামতো চুপচাপ শুয়ে পরলেন। ততক্ষণে রহিমা আর জরি ও রুম থেকে বেরিয়ে গেছে। খালা কুলসুম বেগমের পায়ের কাছে বসে রইল। কখন কি লাগে বলা তো যায় না।

মেহরাবের রুম ফাকা হলো আধঘন্টা পরে। কুলসুম বেগমের চেচামেচি তে সবাই যেতে চাইলেও মাহতাব নিষেধ করে। সবাইকে রুমে যেতে বলে সে একাই যায়। ময়না বেগম অবশ্য কয়েক ঘা লাগিয়েছে মেহরাব কে। মেহরাব কিছু বলে নি। হাসতে হাসতেই তার আপা কে জরিয়ে ধরে বসে ছিল। খুশিতে তাদের দুজনের চোখ ভিজে একাকার।
দুজন কে একা থাকতে দিয়ে সবাই যখন বেরিয়ে গেলো মেহরাব পারেনা তো লামিয়া কে তার বুকের ভিতর ঢুকিয়ে রাখতে। লামিয়া তো তখন থেকেই কেদে যাচ্ছে। মেহরাব তাকে থামানোর চেষ্টা করছে না। এই কান্নার জন্যই তো তারা এতো বছর অপেক্ষা করেছে।

মধু রুমে গিয়ে দেখলো মাহতাব চুপচাপ বসে আছে। কিছু একটা ভেবে মাহতাবের সামনে গিয়ে দাড়ালো। মধুকে দেখেও মাহতাব কিছু বললো না। মধু ইতস্ততভাবে হাত কচলাতে লাগলো। মাহতাবের কপালে ভাজ পরল। মধুর চিন্তিত মুখ দেখে চিন্তা হলো খুব।

— কি হয়েছে? কিছু বলবে?
— হ হ্যা।
— বলো।সিরিয়াস কিছু?
— ন না। লামিয়া আপুর বাবু হবে।
মাহতাব মুচকি হাসলো। ভাইয়ের খুশিতে আজ তার বুকটা ভরে গেছে৷ নিজের আনন্দ টা হয়তো ঠিকঠাক সে প্রকাশ করতে পারছে না।

— হুম। ওদের অনেকদিনের অপেক্ষা শেষ হলো। অবশেষে আল্লাহ মুখ তুলে তাকাইয়েছে।
— বলছিলাম কি,,আমার ও একটা বাবু চাই।
মাহতাব চমকে গেলো। ভরকালো ও কিছুটা। অবাক হয়ে তাকালো মধুর দিকে। মধু চোখ মুখ খিচে দাঁড়িয়ে আছে।
মধুর অবস্থা দেখে হাসি পেলো খুব। হাসিটা গিলে না বোঝার ভান করে বলল,
— আচ্ছা, কাল এনে দিবো।

মধুর ভ্রু কুচকে গেল। কাল এনে দিবো মানে! বাবু কি রাস্তায় ভেনে বিক্রি করে নাকি! যে বাসা থেকে বেরুলেই মানুষ ডেকে ডেকে দিয়ে যাবে। আশ্চর্য!
মধু তড়িৎ পায়ে মাহতাবের মুখোমুখি বসলো। উদ্বিগ্ন গলায় বলল,
— এসব কি বলছেন? কাল এনে দিবো মানে? বললেই কি বাবু এনে দেয়া যায় নাকি!

— তুমি যেভাবে বললে আমি ভাবলাম চাইলেই পাওয়া যাবে।এই প্রথম বউ কিছু একটা চেয়েছে৷ না দিয়ে পারি?চিন্তা করো না।আমি কাল ই একটা টয় সেন্টারে গিয়ে তোমার জন্য একটা বাবু নিয়ে আসব।
মধু অসহায় চোখে তাকালো। সে খুব ভালো ভাবেই বুঝতে পারছে মাহতাব তাকে খোচা মারছে। ঘড়ির দিকে তাকিয়ে সময় টা দেখে নিলো সে। নিজেকে সামলে কিছুটা কৌতুহলী গলায় বলল,

— আমি কি একটা পাতলা শাড়ি পরে আসবো?
মাহতাব শুকনো মুখেই বিষম খেলো। কি সাংঘাতিক কথা! এসব কেউ জিজ্ঞেস করে! মাহতাব মধুর দিকে তাকিয়ে বুঝতে পারল সে তাকে জব্দ করার জন্য ই এমন কথা বলেছে। তাই সেও স্বাভাবিক গলায় বলল,
— না।শাড়ির দরকার নেই। আমি বরং একটা হট দেখে নাইট স্যুট নিয়ে আসি। কি বলো?

মধুর মুখটা ফ্যাকাসে হয়ে গেলো। বিরস মুখে চেয়ে চেয়ে মাহতাবের গাড়ির চাবি নিয়ে বেরিয়ে যাওয়া দেখলো। নাইট স্যুট ই পরতে হবে কেন? শাড়ি পড়লে কি দোষ হতো! সত্যি সত্যি আনতে চলে গেলো না তো আবার! সেতো শুধু একটু মজা করতে বলেছিল। এখন নিজের কপাল চাপড়াতে ইচ্ছে করছে। কি দরকার ছিল তার শান্ত শিষ্ট বর টাকে রাগিয়ে দেয়ার।

আমার অবেলায় তুমি পর্ব ২২

রাতের খাবার খাওয়ার আগেই মাহতাব ফিরে এলো। হাতে কয়েকটা প্যাকেট দেখেই মধুর মুখটা রক্তশূণ্য হয়ে গেলো।
লজ্জা ভয় একসাথে চেপে ধরলো তাকে। আজ রাতটা ছাদে শোয়েবের সাথে গল্প করে কাটিয়ে দিলে কেমন হয়? সাথে রহিমা আর জরি কেও নিয়ে যাবে। শাড়ি না পরে কিছুতেই বাসর করবে না সে৷ এ বাড়ির বড় বউ হিসেবে এটা তার দায়িত্বের মধ্যেই পরে। দায়িত্বের কথা চিন্তা করে কপাল কুচকে গেল তার। এ আবার কেমন দায়িত্ব! কি অদ্ভুত চিন্তাভাবনা৷

আমার অবেলায় তুমি শেষ পর্ব ( ১ম অংশ )