ভালোবাসার রং মিছিল পর্ব ২৮

ভালোবাসার রং মিছিল পর্ব ২৮
লেখিকা:ইশা আহমেদ

ইরহামের কথা শুনে অর্ষা লজ্জা পায়।মুখ ফসকে প্রেমিক পুরুষ শব্দটা বেরিয়ে গিয়েছে।ইশশ এতো লজ্জা লাগছে।সবাই হয়তো তার ভালোবাসার মানুষের সামনে আসলে এমন লজ্জাবতী হয়ে যায়।মুখ দিয়ে কোনো কথা বের হতে চায় না।
—“অর্ষা আমি যেনো ফারদার তোমায় অন্য কোনো ছেলের সাথে না দেখি।আমি সহ্য করতে পারবো না।আর ওই তিশাম ছেলেটার থেকে দূরে থাকবে”

—“হুম এই সব বাদ দিন তো।চলুন না একটু বৃষ্টিতে ভিজি।আমার অনেক বৃষ্টিতে ভিজতে ইচ্ছে করছে।”
—“উহু নাহ এখন বৃষ্টিতে ভেজার দরকার নেই জ্বর আসবে”
—“আমার বৃষ্টিতে ভিজলে কিছু হয় না ইরহাম চলুন না”

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

অর্ষার জেদের জন্য যেতে হয়।ছাদে আসতেই অর্ষা দৌড়ে বৃষ্টিতে ভিজতে চলে যায়।ইরহাম দাঁড়িয়ে দেখছে অর্ষাকে।অর্ষা লাফাচ্ছে ছোট বাচ্চার মতো।ভেজার ফলে থ্রি পিসটা শরীরের সাথে লেপ্টে আছে।ওড়না ঠিক নেই।অর্ষা ইরহামের কাছে এসে ওকে টেনে নিয়ে ভিজতে থাকে দুজন।ইরহাম মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে দেখছে তার প্রেয়সীর কাজ।অনেক সময় ভেজার ফলে অর্ষা কাঁপছে।ঠোঁট দুটোও কাঁপছে যা ইরহামকে টানছে।

ইরহাম নিজেকে কন্ট্রোল করতে না পেরে অর্ষার একদম কাছে চলে আসে।অর্ষা হকচকিয়ে যায়।পরে যেতে নিলে ইরহাম আগলে নেয়।ইরহামের চুলগুলো লেপ্টে মুখের উপর পরেছে।চশমা নেই চোখে।দেখতে ভীষণ সুন্দর লাগছে ইরহামকে।ইরহাম নামক সুদর্শন পুরুষটি তার।
ইরহাম নেশালো কন্ঠে বলল,,,

—“আমি পাগল হয়ে যাচ্ছি তোমার এমন রূপ দেখে।কবে তোমাকে সম্পূর্ণ ভাবে পাবো বউ”
—“কি বলছেন আপনি এগুলো।চুপ করুন”
—“চুপ কেনো করবো তোমাকে ছাড়া থাকতে পারছি না আমি।নিশ্বাস নিতেও আমার তোমাকে লাগবে।প্রতিদিন সকালে ঘুম থেকে আমি উঠে আমি তোমার মুখটা দেখতে চাই বউ”

অর্ষা ইরহামকে ধাক্কা মেরে নিচে চলে আসে।ইরহাম হালকা হেসে নিজেও রুমে চলে আসে।রুমে এসে দেখে অর্ষা ওয়াশরুমে গোসল করতে ঢুকে গিয়েছে।নিজেও পাশের রুমের ওয়াশরুম থেকে গোসল করে আসে।রুমে আসতেই দেখে অর্ষা এখনো বের হয়নি।ওয়াশরুমের দরজায় টোকা দিয়ে বলে,,

—“কি হলো ম্যাডাম আপনি কি ওয়াশরুমেই থাকার চিন্তা করেছেন?”
অর্ষা অসহায় কন্ঠে বলে,,
—“আমি কি পরবো এখন ইরহাম।আমি তো জামাকাপড় আনিনি”
ইরহাম কিছুক্ষণ ভেবে নিজের একটা টিশার্ট আর প্যান্ট দেয় পরতে।অর্ষা পরে বের হয়।ইরহামের হাসি পেলেও হাসে না সে।হাসলেই যে তার অভিমানিনী বউ অভিমান করে গাল ফুলিয়ে বসে থাকবে।অর্ষা চুল মুছতে মুছতে আয়নার সামনে এসে দাঁড়িয়ে নিজেকে দেখে নিজেই চিল্লিয়ে ওঠে।

—“আমায় এতো বিশ্রি দেখাচ্ছে কেনো?”
ইরহাম অর্ষাকে পা থেকে মাথা পর্যন্ত পর্যবেক্ষন করে দুষ্ট হাসি দিয়ে বলে,,,,
—“বিশ্রি কেনো লাগবে তোমায় বউ।তোমাকে তো সেই হট লাগছে মন চাচ্ছে এখনই খেয়ে ফেলি”
ইরহামের কথা শুনে অর্ষার চোখগুলো বড়বড় হয়ে যায়।হা করে তাকিয়ে থাকে ইরহামের দিকে।ইরহাম বুঝতে পেরে জোরে জোরে হাসতে থাকে।অর্ষা লজ্জা পায়।লোকটা তাকে শুধু লজ্জা দেয়।দুজন বসে গল্প করতে থাকে।

ইরহাম সেই যে সন্ধ্যায় অর্ষাকে পৌঁছে দিয়ে গিয়েছে এরপর থেকে আর খোঁজ নেই তার।অর্ষা চিন্তায় পরে যায়।কি করবে ভেবে পায় না।ফোন হাতে নিয়ে ইরহামকে কল করে।প্রথমবার রিসিভ হয় না।দ্বিতীয় বার রিসিভ করে ইরহাম।অর্ষা অস্থির হয়ে বলে,,,

—“আপনি ঠিক আছেন তো ইরহাম”
ইরহাম ভাঙা গলায় বলে,,,
—“হু বউ আমি ঠিক আছি তুমি চিন্তা করো না”
—“আপনার গলা এমন শোনাচ্ছে কেনো ইরহাম।আপনার কি জ্বর এসেছে।”
ইরহাম হাসে।মেয়েটা গলা শুনেই বুঝে গিয়েছে।মিহি কন্ঠে জবাব দিলো,,,
—“তেমন কিছু না বউ ঘুমাও তুমি অনেক রাত হয়েছে”
অর্ষা বিচলিত হয়ে বলল,,,

—“আপনি ঔষধ খেয়েছেন ইরহাম।”
—“হুম খেয়েছি বউ রাখি এখন ঘুম এসেছে ঘুমাই হ্যা।ভালোবাসি বাই”
ইরহাম ফোন রেখে দেয়।অর্ষার চিন্তায় মাথা খারাপ হয়ে যাচ্ছে।ইরহামের বৃষ্টিতে ভেজার ফলেই জ্বর এসেছে।অর্ষা নিজেকে দোষারোপ করতে থাকে।সে যদি জোর না করতো তাহলে ইরহাম বৃষ্টিতে ভিজতো না আর না জ্বর হতো ইরহামের।অর্ষা কান্না পাচ্ছে ভীষণ।হয়তো ভালোবাসা এমন একজনের কিছু হলে অপর পাশের মানুষটাও স্থির থাকতে পারে না।

রুশানকে নিয়ে সকাল সকাল অর্ষা ইরহামদের বাড়িতে চলে আসে।আসতে লজ্জা লাগলেও সে করবে কি।ইরহামকে না দেখলে শান্তি মিলছে না তার।রুশান তো তাকে এ বাড়িতে নিয়ে আসতে এক পায়ে খাড়া।গতকাল সারা রাত ঘুমাতে পারিনি অর্ষা ইরহামের চিন্তায়।চোখগুলো ফুলে আছে।চেহারার অবস্থাও বেসামাল।রুশান অবশ্য এগুলো নিয়ে আজ মজা করেনি।নাহলে নির্ঘাত অর্ষা তাকে খুন করে ফেলতো।

বাড়ির সামনে আসতেই অর্ষা ওড়না ভালোভাবে মাথায় টেনে নিলো।এরপর রুশানের সাথে ধীরে ধীরে বাড়ির সামনে আসলো।কলিংবেল দিতেই ইরহামদের বাড়িতে যেই ছোট মেয়েটা কাজ করে সে দরজা খুলে দেয়।অর্ষা আর রুশান ভেতরে ঢুকে।আয়রা এসে ওদের দেখে তো সেই খুশি।

—“কেমন আছো অর্ষা মামনি?”
—“আলহামদুলিল্লাহ ভালো মামনি আপনি?”
—“আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি”

বিভিন্ন রকম কথা বলে আয়রা।অর্ষা উশখুশ করছে ইরহামের কাছে যাওয়ার জন্য।আয়রা বুঝতে পেরে ইশারা করে রুম দেখিয়ে দেয়।আয়রা মুচকি হাসেন।ইরহাম অর্ষা যে একে অপরকে ভীষন ভালোবাসে তা বুঝতে বাকি নেই আর।অর্ষা যে ইরহামের অসুস্থতার কথা শুনে ছুটে এসেছে বেশ বুঝতে পারছেন।ইলমাকে বলে রুশানের সাথে কথা বলতে।রুশান তো সেই লেভেলের খুশি।ইয়াদ রাজশাহীতে চলে গিয়েছে অনেক আগেই।অর্ষা ইরহামের রুমের সামনে আসে।

দরজা চাপানো ছিলো।শব্দ না করে প্রবেশ করে ইরহামের রুমে।ইরহাম তখনও ঘুমিয়ে আছে।অর্ষা এই প্রথম ইরহামের রুমে এসেছে।রুমটা খুব সুন্দর করে গোছানো।ইরহাম উদাম আগে শুয়ে আছে।বুক পর্যন্ত কাঁথা টেনে দেওয়া।ইরহামের শুকনো চোখ মুখ দেখে অর্ষার কান্না পায়।চোখ জ্বলছে।হুট করে হয়তো পামিগুলো বেরিয়ে আসবে।

ইরহামের পাশে বসে ওর হাতটা মুঠোয় নেয়।একরাতে চেয়ার হাল কি হয়েছে।অর্ষা কান্নাগুলো দলা পাকিয়ে বেরিয়ে আসতে চাইছে।অর্ষা না পেরে কেঁদে ওঠে।ইরহামের শরীর এখনো অনেক গরম।ইরহামের ঘুম ভেঙে যায় ফোঁপানোর শব্দে।চোখ খুলে তার প্রেয়সীকে সামনে পায়।ইরহাম ভাবে ঘুমের ঘোরে হয়তো ভুল দেখছে।চশমা পাশ থেকে নিয়ে পরে দেখে অর্ষা আসলেই বসে আছে।

—“বউ কাঁদছো কেনো তুমি?”
অর্ষা চোখ মুছে নাক টেনে বলে,,,
—“খুশিতে কাঁদছি এতে সমস্যা আপনার?”
ইরহাম মুচকি হেসে বলে,,,

—“আমারই তো সমস্যা।আমার বউয়ের চোখের পানি যে আমি সহ্য করতে পারি না তা কি জানে সে”
—“জানে না সে জানতে চায় ও না।বদ লোক কোথাকার”
—“বউ কাঁদে না আমি ঠিক আছি তো এখন”
—“কালকে বলেননি কেনো বৃষ্টিতে ভিজলে জ্বর আসে আপনার।তাহলে তো আমি কখনই জোর করতাম না।আপনি বুঝেন না কেনো আমি আপনার কিছু হলে সহ্য করতে পারি না”

ভালোবাসার রং মিছিল পর্ব ২৭

ইরহাম হেসে অর্ষাকে বুকে টেনে নিলো।অর্ষাও ভালো মেয়ের মতো ইরহামের বুকে মাথা রেখে ইরহামের হৃৎস্পন্দন শুনতে লাগলো।ইরহাম অর্ষার মাথায় হাত বুলিয়ে দিতে লাগলো।অর্ষার ভীষণ ভালো লাগছে।সময়টাকে এখানেই থামিয়ে দিতে ইচ্ছে করছে।সে এই বুকে মাথা রেখে আজীবন পার করতে পারবে।

ভালোবাসার রং মিছিল পর্ব ২৯