ইট পাটকেল পর্ব ১৮

ইট পাটকেল পর্ব ১৮
সানজিদা বিনতে সফি

নূর ক্লান্ত চোখে তাকিয়ে আছে আশমিনের দিকে। আশমিনের সেদিকে কোন ধ্যান নেই। সে একমনে কনফারেন্স মিটিং করে যাচ্ছে। চোখে গোল কালো ফ্রেমের চশমা। ধবধবে সাদা পাঞ্জাবি দেখে বোঝার উপায় নেই দু দিন আগে তার বুক সে ফুটো করে দিয়েছে।আশমেন আড় চোখে নূরের ভাবভঙ্গি দেখেও কিছু বললো না। কয়েক জায়গায় তার দলের লোক ঝামেলা পাকিয়েছে।সেগুলো দ্রুত সমাধান করা জরুরি। অথচ বউয়ের বদৌলতে সে হসপিটালের বাসিন্দা। মিনিট কয়েক পর মিটিং শেষ হলো। বুকের ব্যথা খুব একটা কমে নি।সারতে কয়েক দিন লাগবে।ল্যাপটপ টেবিল থেকে ল্যাপটপ নামিয়ে চশমা খুললে চোখের পাতায় ম্যাসাজ করলো আশমিন। নূর তীক্ষ্ণ চোখে তাকিয়ে। আশমিন নূরের অগোচরে হালকা হাসলো। গম্ভীর ভাব বজায় রেখে চোখ বন্ধ করে গা এলিয়ে দিয়ে বললো,

— আ’ম লুকিং সো হট,, না?
নূর বিরক্তিকর শব্দ করলো।মাঝে মাঝে মনে চায় একে আটলান্টিক মহাসাগরে রেখে আসতে।আস্তো খবিশ একটা।
— আংকেলর সাথে এসব কি শুরু করেছেন আপনি? বাবার সাথে এ কেমন ব্যবহার?ছিঃ। এ বয়সে এসে অযথা বিয়ে কেন করবে?কেমন ছেলে আপনি? মায়ের জন্য সতিন আনতে চাইছেন?আর আমার ননদ চাই মানে? দিন দিন এত অসভ্য হচ্ছেন কেন?আপনার জনগণ জানে আপনি একজন চুরান্ত অশ্লীল লোক?
নূরের বিরক্ত গলা শুনে ভ্রু কুচকে ফেললো আশমিন। চোখ ছোট ছোট করে নূরের দিকে তাকিয়ে বললো,
— তুই আমার বাবার স্ট্রংনেসের উপর আঙ্গুল তুলছো? এতো সাহস তোমার? আমার বাবা চাইলে এখনো ক্রিকেট টিম বানাতে পারবে। হি ইজ আ স্ট্রং ম্যান।
নূর দুই হাতে কান চেপে চিৎকার করে বললো,
— বন্ধ করুন আপনার অসভ্য কথা।নিজের দিকে তাকিয়ে দেখুন। সময় মতো বাচ্চা কাচ্চা হলে চার বাচ্চার বাবা হয়ে যেতেন। লজ্জা করে না এসব বলতে?

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

আশমিন নূরের পা থেকে মাথা পর্যন্ত স্ক্যান করে ঠোঁট কামড়ে হাসলো। নূরের দিকে তাকিয়ে চিন্তিত গলায় বলল,
— তা তো হতো। কিন্তু তুমি এতো ধকল নিতে পারতে কিনা বুঝতে পারছি না। আফটার অল আ’ম অলসো আ স্ট্রং ম্যান। বাট তুমি চাইলে আমি ট্রায় করতে পারি। কাম।
নূর হতভম্ব হয়ে বসে রইলো। মনে মনে কয়েক কোটি বার পন করলো এই লোকের সাথে আর কথা বলবে না। ছিঃ। কয়েক বছর আগে কতো ভালো ছিল।এমন অসভ্য কিভাবে হলো!
আশমিন নূরের দিকে তাকিয়ে মিটমিট করে হাসছে।নূর বুঝতে পেরে বিরক্ত হয়ে বললো,
— চোখ দিয়ে ইভটিজিং করা বন্ধ করুন।অস্বস্তি হচ্ছে আমার।
নূরের কথা শেষ হওয়ার আগেই কামিনী চৌধুরী আর লারা প্রবেশ করলো কেবিনে।আশমিনের মুখ কঠিন হয়ে গেলো। নূর বিরক্ত চোখে একবার তাকিয়ে চোখ বন্ধ করে সুয়ে পরলো।
লারা আর কামিনী চৌধুরী এসে আশমিনের বেডের সামনের সোফায় বসলো। লারা ন্যাকা স্বরে বললো,
— এখন কেমন আছো বেবি?আমি কতটা ভয় পেয়েছি জানো?বাপির সাথে কানাডা গিয়েছিলাম তাই আসতে পারিনি।
আশমিন কিছু বললো না। চুপ করে নিজের ফোনে কিছু একটা করছে।
কামিনী চৌধুরী এবার মুখ খুললো, কর্কশ গলায় বলল,

,– এসব আমি কি শুনছি আশমিন।তুমি তোমার বাবা কে কি বলেছো? আমি তোমাকে জন্ম দিয়েছি।তুমি সন্তান হয়ে আমার সংসার ভাঙ্গতে চাইছো? আর এই মেয়েকে এখনো পুলিশে দাও নি কেন?সে তোমাকে প্রাণে মা*রার চেষ্টা করেছে।
লারা যেন একটা সুযোগ পেল নূর কে হেনস্তা করার।
— ঠিক বলেছেন আন্টি। একে তো এক্ষুনি পুলিশে দেওয়া দরকার। নির্লজ্জ মেয়ে।যাদের কাছে বড় হলো তাদের ছেলে কে ই মা*রতে চাইছে।আমি থানায় কল করছি। তুমি কিছু চিন্তা করো না বেবি।আমি এই মেয়েকে কঠিন শাস্তি দেয়ার ব্যবস্থা করবো।
আশমিন শান্ত চোখে তাকালো লারার দিকে। কামিনী চৌধুরী বিরক্ত মুখে বসে আছে। আশমিন আবার নিজের ফোনে মনোযোগ দিয়ে লারা কে বললো,
— আচ্ছা লারা,তোমাকে আমি কি বলে ডাকবো বলো তো? না মানে,তুমি তো কখন থেকে আমাকে বেবি বলে ডাকছো।আমার ও তো আদর করে কিছু একটা ডাকা উচিত।
লারা কল করা বাদ দিয়ে খুশিতে ডগমগ করতে লাগলো। আশমিনের পাশে বসে গদগদ গলায় বলল,
— হ্যা হ্যা, তুমি আমাকে বাবু বলে ডাকবে।আমার কতো দিনের সখ জানো?তুমি তো কখনো ডাকলেই না(অভিমানী গলায়)।
আশমিন বাকা হাসলো। জোড়ালো গলায় ডাকলো,

— বাহাদুর,,,
লারা এক লাফে উঠে পরলো।ভীত চোখে একবার দরজার দিকে তাকিয়ে শুকনো ঢোক গিললো।ওদিনের বিভিষিকাময় সময় গুলো ভাবতেই কপালে সুক্ষ্ম ঘাম দেখা দিল।
আশমিনের ডাকের কয়েক সেকেন্ডের মধ্যেই বাহাদুর এসে উপস্থিত হলো। আশমিন মোবাইলে চোখ রেখেই দৃঢ় গলায় বলল,
— লারা বাবু কে নিয়ে যাও।আজকে সারা দিন তাকে সেরেলাক্স খাওয়াবে।আমার বাবু বলে কথা।কাজের যেন হেরফের না হয়।
লারা বাহাদুরের দিকে ভয়ার্ত চোখে তাকালো। বাহাদুর ভাবলেশহীন ভাবে দাঁড়িয়ে আছে।লারা এবার কেদেই দিল।কামিনী চৌধুরীর দিকে তাকিয়ে ছটফট গলায় বলল,
— আন্টি আপনি কিছু বলুন। আপনার কথায় আমি এখানে এসেছি। আমাকে বাচান প্লিজ।
কামিনী চৌধুরী আশমিন কে ধমক দিয়ে বললো,
— এসব কি আচরণ আশমিন। তুমি ওর সাথে এমন করতে পারো না।
আশমিন সেদিকে ধ্যান না দিয়ে বাহাদুরের নাম ধরে ডাকলো,,
–বাহাদুর,,,

ব্যাস সাথে সাথে বাহাদুর লারা কে নিয়ে কেবিন ত্যাগ করলো। নূর বিরক্তিকর কপালে চোখ বন্ধ করে সুয়ে আছে।দুই দিনে এই সার্কাস দেখতে দেখতে সে অতিষ্ঠ। আজ ই সে বাসায় চলে যাবে।
কামিনী চৌধুরী রাগে গজগজ করতে লাগলো। এই ছেলে লাগাম ছাড়া হয়ে যাচ্ছে। তার সংসার ভাঙার কথা ভাবছে।মনে মনে তাচ্ছিল্যের হাসি হাসলো সে। আমজাদ কখনোই তাকে ছেড়ে অন্য কারোর কথা ভাববে না।বিয়ে তো অনেক পরের কথা।আশমিন কে কয়েকবার বাচ্চা উপাধি দিল সে।এই খেলায় সে মহারথী। তার সাথে তার পেটের ছেলে এসেছে টক্কর দিতে। ব্যাপার টা হাস্যকর। তার হাতে এখনো মুখ্য চাল আছে। সেই এক চালেই সব কয়টা কুপকাত হয়ে যাবে।
আশমিন হয়তো কামিনী চৌধুরীর মনোভাব বুঝতে পারলো। চোখ বন্ধ করেই মলিন হাসলো সে। কেন তার মা এই ধ্বংসের খেলায় মেতে উঠল।সে এসব কিছু না করলে আজ তাদের জীবন টা কতই না সুখের হতো। টাকা আর ক্ষমতার লোভে অন্ধ হয়ে ঠিক ভুল সব ভুলে গেছে সে। মায়ের কষ্ট দেখলে সেও কি সহ্য করতে পারবে!মরণ যন্ত্রণায় প্রতিদিন কাতরে কাতরে মরবে।আল্লাহ! এ কোন পরিক্ষায় ফেললে আমাকে?

আশমিনের আর্তনাদ বুক চিরে বেরিয়ে আসতে চাইছে। একটু পরেই হয়তো তার মা জীবনের সবচেয়ে বড় ধাক্কা টা খাবে।নিজেকে যতই শক্ত করতে চাইছে ততই ভিতর থেকে ভেঙে পরছে সে।কামিনী চৌধুরী ম্যাগাজিন পড়ায় মন দিয়েছে ততক্ষণে। আশমিন এক দৃষ্টিতে তাকিয়ে রইলো তার মুখের দিকে। এই তার জন্মদাত্রী। সে নিজে সন্তান হয়ে তার জীবনের সমস্ত সুখ কেড়ে নিয়েছে। কামিনী চৌধুরী যত লোভী হোক না কেন।সে আমজাদ চৌধুরী কে প্রাণের চেয়েও বেশি ভালোবাসে। কিন্তু আশমিনের হাতে আর লোন উপায় নেই। গর্ত থেকে শত্রুকে বের করতে হলে কামিনী চৌধুরী কে উন্মাদ করতে হবে। উত্তেজিত হয়েই কামিনী চৌধুরী তার ফেলা ফাদে পা দিবে।

ইট পাটকেল পর্ব ১৭

আশমিনের ভাবনার মাঝেই কেবিনে প্রবেশ করলো আমজাদ চৌধুরী।তার পাশেই বধু বেশে মায়া নামক মহিলা। কামিনী চৌধুরী এক পলক সেদিকে তাকিয়ে স্তব্ধ হয়ে গেল। হতভম্ব হয়ে বসা থেকে দাঁড়িয়ে গেলো। প্রিয় মানুষের হাতে অন্য একটা মেয়ের হাত দেখে দুনিয়া দুলে উঠল তার।জ্ঞান হারিয়ে পরে যেতেই আগলে নিলো আশমিন। ছলছল চোখে মায়ের দিকে তাকিয়ে বুকে চেপে ধরলো তাকে। আমজাদ চৌধুরী ফোলা ফোলা রক্তিম চোখে তাকালো আশমিনের দিকে। নূর ও হতভম্ব হয়ে বসে পরেছে। মাথা ঘুরছে তার।আশমিন সত্যি এমন কিছু করবে ভাবতে ও পারে নি সে।
আমজাদ চৌধুরী এসে আশমিনের থেকে কামিনী চৌধুরী কে ছাড়িয়ে নিলো। নিজের বুকে আকড়ে ধরে শব্দ করে কেদে উঠলো। আশমিন শক্ত হয়ে দাঁড়িয়ে আছে। ভেঙে পড়লে চলবে না। এখনো অনেক পথ বাকি।

ইট পাটকেল পর্ব ১৯