এই অবেলায় তুমি পর্ব ৩

এই অবেলায় তুমি পর্ব ৩
Sabihatul Sabha

যুবকটি মাহির দিকে ভ্রু কুঁচকে তাকালো।তারপর চুলগুলোকে হাত দিয়ে ঠেলে পিছনে দিয়ে বললো,’ দরজা থেকে সরে দাঁড়াও!’
মাহির মনে হলো যুবকটির চুল পিছনে ঠেলে দেওয়ার মধ্যেও একটা রিদম আছে।কি সুন্দর করে চুল গুলো পিছনে ঠেলে দিলো।মাহি হাঁ করে তাকিয়ে আছে। ছয়টি বছর পর মানুষটাকে সে দেখতে পেলে।সব কিছু আগের মতোই আছে। তবে এখন আগের চেয়ে আরো অনেক বেশি হ্যান্ডসাম হয়েছে।

মাহি এভাবে হা়ঁ করে তাকিয়ে থাকতে দেখে বোঝানোর যাচ্ছে যুবকটি বিরক্ত হচ্ছে। অস্বস্থি লাগছে।
আবারো মাহিকে ইশারা করলো সরে দাঁড়ানোর জন্য। কিন্তু সে দিকে মাহির কোনো ভ্রুক্ষেপ নাই।ও হাঁ করে তাকিয়ে আছে তো আছেই,যেনো সে স্বপ্ন দেখছে।
কন্ঠস্বরে একরাশ বিরক্তি নিয়ে যুবকটি মাহিকে বললো,’কি হলো ভেতরে যাওয়ার জায়গা দাও।নাকি এখানেই দার করিয়ে রাখার প্লেন করেছো না-কি!!
মাহি নড়ছে না।অবচেতন ভাবে মুখের দিকে তাকিয়ে আছে।
যুবকটি এবার খানিকটা কড়া মেজাজে বললো,’আশ্চর্য!! এভাবে হাঁ করে তাকিয়ে আছো কেনো? ভেতরে ঢুকতে দাও! সরে দাঁড়াও!

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

ধমক খেয়ে মাহি সাথে সাথে সরে দাঁড়ালো! মুখ কালো করে ফেললো।
মাহি সরে যেতেই যুবকটি দুহাতে লাগেজ নিয়ে গটগট করে ভেতরে ঢুকে গেলো।
মাহি নিজেই নিজের কাজে লজ্জা পেয়ে গেলো।ছি কেমন নির্লজ্জের মতো হা়ঁ করে তাকিয়ে ছিলো।ইসস উনি নিশ্চয়ই আমাকে নির্লজ্জ মেয়ে ভাবছে।
বাসার সবাই ভূত দেখার মতো চমকে উঠলো।
রোজিনা বেগম (নূরের বড় আম্মু)উনার ছেলেকে জরিয়ে ধরে সে কি কান্না। এতো বছর পর ছেলে দেশে এসেছে।এটা যে খুশির কান্না।

যুবকটি বলে উঠলো, ” আম্মু প্লিজ কান্না থামাও তুমি কি খুশি না আমি যে তোমার কাছে এসেছি। খুশি না হলে বলে দাও আমি এখনি চলে যাচ্ছি। তাও কান্না থামাও।
রোজিনা বেগম বলে উঠলো, ” থুর পাঁজি ছেলে এটা তো খুশির কান্না। আলহামদুলিল্লাহ! যাক অবশেষে তোর সুমতি হলো।এতো বলি দেশে আয় দেশে আয়।

যুবকটি তার মাকে জরিয়ে ধরে বলে উঠলো, ” এই যে চলে আসলাম”।
আচ্ছা অনেকক্ষন ধরে যুবকটি যুবকটি বলছি। এবার তার পরিচয়টা দেই( রুদ্র চৌধুরী। মেডিক্যাল পড়াশোনা শেষ করার জন্য লন্ডন গিয়ে ছিলো। ছয় বছর পর আজ দেশে ফিরলো।হার্টের ডক্টর রুদ্র চৌধুরী।)
রুদ্র সবার সাথে কথা বললো।

রুদ্রের মেজো আম্মুর বলে উঠলো, ” রুদ্র একবার বলে আসলে এমন কি হতো। একবার জানিয়ে তো আসতে পারতি।”
রুদ্রঃ আচ্ছা মেজো আম্মু তুমিই বলো যদি জানিয়ে আসতাম। তাহলে কি তোমাদের এভাবে চমকে দিতে পারতাম। আর আদি ভাইয়া বিয়ে করেছে আমি আসবো না। তা কি করে হয়। তাই সবাইকে সারপ্রাইজ দিতে চলে আসলাম৷
এরি মধ্যে রুদ্রের কাজিন বিচ্ছুগুলা এসে রুদ্রকে ঘিরে ধরলো।

আর দূর থেকে মাহি তাকিয়ে আছে রুদ্রের দিকে। এটা যে তার স্বপ্নের পুরুষ। কতো স্বপ্ন বুনে রেখেছে এই যুবকটিকে নিয়ে। আজ জেনো হাজার বছরের তৃষ্ণা মেটাচ্ছে মাহি রুদ্রকে দেখে।
রুদ্র সবার সাথে কথা বলে সামনে তাকিয়ে দেখলো ওর দিকে হাঁ করে একটি মেয়ে তাকিয়ে আছে। রুদ্র আদির সাথে ছবিতে দেখে ছিলো হাঁ এটাই তো রুহি।
রুদ্র রুহির সামনে গিয়ে বললো,” কেমন আছেন ভাবি?”

রুহিঃ সে কি রুদ্র ভাইয়া তুমি আমাকে ভাবি ডাকছো কেনো। আমি তো তোমার ছোটো।
রুদ্র কিছু বলার আগেই মাহি বলে উঠলো, ” আরে রুহি তুমি তো এখন সম্পর্কে আমাদের সবার বড় ভাইয়ের বউ। তাই সবাই তোমাকে ভাবি ডাকবে এটা কি সাভাবিক নয়!
মাহি রুহির আরো কাছে গিয়ে বললো,” মাথায় তো সারা দিন ঘুরে অন্যের জিনিস কিভাবে কেরে নিবে।এইগুলো মাথায় থাকবে কিভাবে!
রুহি কিছু বলতে গিয়েও থেমে গেলো।রুহি যথেষ্ট ভয় পায় মাহি কে। আর বাসার সবাই যদি একবার রুহির কর্মকাণ্ড জানতে পারে তাহলে রুহি আর এই বাসায় থাকতে পারবে না। তাই চুপ থাকাই শ্রেয় মনে করলো।

নূর ঘুম থেকে আজকেও উঠলো দুপুর বারোটার পর।সারা রাত ছাঁদে থেকে শেষ রাতের দিকে রুমে এসে ঘুমিয়েছে।
নূর ফ্রেশ হয়ে নিচে যাওয়ার সময় মনে হলো। সাড়া বাড়ি জুড়ে হাশি খুশির আমেজ ছড়িয়ে পরছে।নূর নিচে যাওয়ার সময় আবার মনে হলো ওর পাশের রুমের দরজাটা হালকা খোলা।থমকে গেলো নূর। এই দরজায় আজ ছয়টা বছর ধরে তালা ঝুলানো। কেউ এই দরজা খুলতে পারেনি কারণ, এই রুমের চাবি রুমের মালিকের কাছে।আজ খুললো কিভাবে৷ চুর আসেনি তো আবার!!

নূর পা টিপে টিপে দরজার সামনে গেলো।দরজাটা আরো একটু ফাঁক করলো। মাথাটা দরজার ফাঁক দিয়ে ঢুকিয়ে রুমে উকি মারলো। না কেউ তো নেই।আসতে করে রুমে ঢুকে পরলো।অন্ধকার তাই লাইট জ্বালিয়ে নিলো। ইসস এই রুমটা তো খুব সুন্দর। বলা যায় পুরো বাড়ির সব গুলো রুমের থেকে এই রুমটা বেশি সুন্দর।নূর আর এই রুম থেকে আজ যাবে না। নূরের এই রুম চাই মানে চাই আজকের জন্য !!

হঠাৎ কিছু পড়ার শব্দে নূর পিছনে ফিরেই দিলো এক চিৎকার,” আম্মুওওওওওওওওওওওওও!!
নূর আরেক বার চিৎকার করবে তার আগেই রুদ্র এসে ওর মুখ চেপে ধরলো। ( রুদ্র বেলকনিতে ওর বেস্ট ফ্রেন্ড শান্তর সাথে কতা বলে রুমে এসে দেখে একটা মেয়ে দাড়িয়ে আছে।)
রুদ্রঃ এই মেয়ে চুপ একদম চুপ!! চিৎকার করছো কেনো?
নূরঃ……..

রুদ্রঃ কি হলো কথা বলছো না কেনো? তখনি রুদ্রের মনে হলো ও তে নূরের মুখ চেপে ধরে আছে।আমি হাত সরাচ্ছি যদি চিৎকার চেচামেচি করো তাহলে এই যে খোলা বেলকনি দেখছো, এটা দিয়ে একদম টুকুস করে নিচে ফেলে দিবো।
নূর ভয়ে আবার চিৎকার দিলো,” আম্মুওওওওওওওওওও চুর!!
রুদ্র আবার রেগে বললো, “একদম চুপ কথায় কথায় চিৎকার মারো কেনো? আরেক বার চিৎকার দিলে ধাক্কা দিয়ে ফেলে দিবো।আর আমাকে কোন দিক দিয়ে চুর মনে হয়?
নূর এবার ভালো করে তাকালো সামনের যুবকটির দিকে তাকিয়ে ভাবলো” না এই সুদর্শন যুবককে তো চুর বলা যায় না,তাহলে কি ভূত!!

নূর বিরবির করে বলা শুরু করলো, ” ভূত! ভূত! ভূত আঙ্কেল তুক্কো ভূত ভাইয়া আমাকে ছেড়ে দিন।আমি একটা বাচ্চা মেয়ে আপনার কোনো ক্ষক্ষতি করবো না।এখনো আমার অনেক কাজ বাকি, বিয়ে করা বাকি,নাতি-নাতনীদের মুখ দেখা বাকি।
এই মেয়ে বিরবির করে কি বলছো! তোমার কি মাথায় সমস্যা আছে? কখনো চুর আবার কখনো ভূত বানিয়ে দিচ্ছ। আমাকে দেখে কি তোমার চুর- ভূত মনে হয়!!?
(আসলে নূরের ঠিক রুদ্রের কথা মনে নেই। নূর যখন ক্লাস 6এ পড়ে তখন রুদ্র পারি জমায় লন্ডনে। তাই নূরের রুদ্রকে চিনতে পারছে না।আর এই রুম বাদে অন্য কোথাও রুদ্রের ছবিও নেই। আর এই রুম তো আজ ছয় বছর তালা বদ্ধ হয়ে আছে।)

নূর বলে উঠলো, ” তাহলে আপনি কে? এই বাসায় তো আগে কখনো দেখিনি? এই রুমে কি করছেন?
রুদ্র কিছু বলবে তার আগেই একটি মেয়ে দৌড়ে এসে রুদ্রকে জরিয়ে ধরলো।
রুদ্রের বুঝতে কয়েক সেকেন্ড লাগলো মেয়েটি কে! যখন বুঝলো রুদ্র ও জরিয়ে ধরে বললো, ” মিষ্টি কখন আসলি স্কুল থেকে?

মিমঃ এই তো এই মাত্র আসলাম। এসেই শুনি তুমি এসেছো।আমি তোমার উপর রাগ করে আছি।বলে গাল ফুলিয়ে রুদ্রকে ছেড়ে দিতে চাইলে রুদ্র আরো শক্ত করে আগলে নেয় তার মিষ্টি ছোট্ট পরীটাকে।তারপর লেগে যায় রাগ ভাঙ্গানোর মিশনে।
নূর এতোক্ষনে বুঝে গেছে ছেলেটি কে। চুপচাপ এতোক্ষন ভাই-বোনের রাগ অভিমান করা দেখ ছিলো। হটাৎ নূরের বুকে চিনচিন ব্যথা শুরু হলো।মনে হতে লাগলো আমার ভাই নেই কেনো?আমার ভাই থাকলেও নিশ্চয়ই এভাবে আগলে নিতো সব বিপদ থেকে।

নূর এক ছুটে রুদ্রের রুম থেকে বেরিয়ে গেলো
।নূরের যাওয়ার দিকে তাকিয়ে অনেক বার পিছু ডাকলো মিম। কিন্তু নূর একবারো ফিরে তাকালো না।
নূর গিয়ে দাঁড়ালো নূরের আম্মুর সামনে।
আনিতা বেগম নূরকে এভাবে ছুটে আসতে দেখে জিজ্ঞেস করলো” কি হয়েছে নূর?”
নূর বলে উঠলো, ” আম্মু আমার ভাই নেই কেনো?সবার ভাই আছে আমার নেই কেনো?

নূরের আম্মু নূরের কথা শুনে স্তব্ধ হয়ে গেছেন। কিছু বলতে যাবেন ঠিক সেই সময় নূরের মেজো আম্মু বলে উঠলো, ” কেনো নূর জিসান,আবির,আদি,রুদ্র, নীল ওরা কি তোর ভাই না!?
নূর মুখে কিছু বললো না। কিন্তু মনে মনে বললো,” পর কোনো দিন আপন হয় না। পর পরি হয়”
নূর কিছু না বলে রান্না ঘর থেকে চলে আসার সময় কিসে যেনো লেগে পরে যেতে নেয় মাহি ওকে দুহাতে আগলে ধরে।
মাহিঃ সাবধানে চলাফেরা করতে পারিস না নূর। এখন তো পরে যেতিস।
নূর মাহির সাথেও কিচ্ছুটি বললো না, এখন নূরের মন ভালো না তাই কারো সাথে কথা বলবে না। চুপচাপ উপরে চলে গেলো।

নূরের যাওয়ার দিকে তাকিয়ে মাহি বলে উঠলো, ” যাঁরা তোর মুখের হাসি কেরে নিয়েছে। আমি তাদের ছাড়বো না। তুই ছেড়ে দিলেও আমি তাদেরকে তাদের পাপের শাস্তি অবশ্যই দিবো।এমন ভাবে দিবো না পারবে কাউকে বলতে আর না পারবে সয্য করতে। ছাড়বো না দুটোর একটা কেও!

এই অবেলায় তুমি পর্ব ২

নূর নিজের রুমে ঢুকবে এমন সময় রুহি গুনগুন করে গান গেতে গেতে নূরের পাশ দিয়ে গেলো,” বন্ধু যখন বউ লইয়া, আমার চোখের সামনে দিয়া রং ডং কইরা হাঁইটা যায়।আহা তখন বুকটা ফাইট্টা যায়”

এই অবেলায় তুমি পর্ব ৪