ঘর বাঁধিব তোমার শনে পর্ব ২০

ঘর বাঁধিব তোমার শনে পর্ব ২০
নুসাইবা ইভানা

উদয় জেলখানার এক কোনে চুপটি করে বসে আছে,কি থেকে কি হয়ে গেলো।কিছুই বুঝতে পারছে না এক বছর ধরে বিনা দোষে বন্দী হয়ে আছে। রাতের পর রাত এসব চিন্তা করেই পার করে দেয়। হঠাৎ চোখে আলো এসে পরলো। উদয় সামনে তাকিয়ে দেখে দুজন হাবিলদার দাঁড়িয়ে আছে। উদয় তাদের দেখেও না দেখার মতো রইলো। একজন হাবিলদার বললো,আপনার সাথে একজন দেখা করতে এসেছে। আমাদের সাথে চল।উদয় এবার মুখে খুলে বলল,কে সে?

– গেলে দেখতে পাবি কথা না বলে চল।
– উদয় উঠে আসলো। সাক্ষাত রুমের চেয়ারে একজন বসে আছে। হাবিলদার উদয়কে বললো,তোর সময় পনেরো মিনিটে যা বলার তাড়াতাড়ি বলবি। বলেই দরজা বন্ধ করে বাহিরে দাঁড়িয়ে রইলো।
উদয় চেয়ারে বসলো। মুখোমুখি বসে আছে দু’জন। দু’মিনিট নিরবতায় কেটে গেলো। লিরা বললো,মিস্টার উদয়।
– উদয় বলে আপিনে কে? আপনাকে তো আমি চিনিনা।

আরও গল্প পড়তে এখানে ক্লিক করুন 

– আমাকে আপনার চেনার কথাও না। আমি লিরা সহকারী গোয়েন্দা বিভাগের কর্মকর্তা। আমি এখন আপনাকে যা, যা প্রশ্ন করবো,তার সঠিক উত্তর দেবেন। তাহলে আমি আপনাকে সাহায্য করতে পারবো।
– আমি মূর্খ নই যে আপনার কথা বিশ্বাস করবো।
– লিরা নিজের পকেটে থেকে একটা কার্ড বের করে উদয়কে দেখালো।
উদয় বলে, আপনি ভারতীয় গোয়েন্দা সংস্থার লোক!

– আস্তে বলুন এখন যেনো এটা কেউ জানতে না পারে।এটা বলুন আপনাকে গ্রেফতার করার রিজন কি ছিলো?
– আমি নিজেও জানিনা। বরাবরের মতো অফিস থেকে ফিরে। রান্না করে খাবার খেয়ে। রেস্ট করছিলাম।কখন যেনো চোখ লেগে গেছে বুঝতে পারিনি। ঘুম ভাঙ্গে ফোনের রিং টোনের আওয়াজে। আমি ফোন রিসিভ করতেই একজন বলে, শাফিনকে বাঁচাতে চাইলে এক্ষুনি চলে আসো। ঠিকানা টেক্সট করে দিচ্ছি।

আমি দ্রুত উঠে মুখে পানি দিয়ে ওয়ালেট নিয়ে চলে গেলাম। রাত তখন আনুমানিক দু’টো বাজে। আমার বাইক নিয়ে চলে গেলাম সেখানে। দাঁড়িয়ে সেই নাম্বারে কল করছিলাম। এরমধ্যেই পুলিশ আমাকে চরদিক থেকে ঘেরাও করে।একজন অফিসার আমার দিকে ব*ন্ধু*ক তাক করে রাখে। আর দু’জন এসে আমাকে ধরে রাখে। তারপর ওরা আমার সাথে কি করেছে আমার মনে নেই। যখন চোখ খুলেছি তখন নিজেকে জেল খানার চার দেয়ালে বন্দী পেয়েছি।

– কারো কাছে জানতে চাননি কেন গ্রেফতার করা হলো আপনাকে।
– কেউ কিছু বলেনি। শুধু একজন বলেছিলো,আমি নাকি ড্রা*গ*স সাপ্লাইয়ার তার প্রমাণ নাকি শাফিন ওদেরকে দিয়ে গেছে তাই আমাকে গ্রেফতার করেছে।সে আমার জন্য কিছু করতে পারবেনা সবটা নাকি এখন সরকারের হাতে। পরে আমাকে আদালতে হাজির করা হলো। সেখান থেকে তিন দিনের রিমান্ড মনজুর করা হলো। এই তো আছি। জানিনা শাফিন আমার সাথে এটা কেন করলো? কি ক্ষতি করেছিলাম ওর।

– আপনাকে শাফিন কিছু করেনি। আর কিছু বলবে তার আগেই হাবিলদার বললো,আপনাদের টাইম ওভার।
লিরা উদয়কে উদ্দেশ্য করে বললো, চিন্তা করবেন না। খুব তাড়াতাড়ি আবার দেখা হচ্ছে আমাদের। তখন আপনি এই চৌদ্দ শিকের বাইরে থাকবেন।
উদয় কিছু সময় বোকার মতো তাকিয়ে রইলো লিরার চলে যাওয়ার পথে।

এরিকা চলে যেতেই শাফিন নিজের কাজ শুরু করে দেয়। ঘরের সব আলমারি, কাভার্ড তন্ন তন্ন করে খুঁজেও কিছু পেলো না। আসে পাশে যত ডেক্স ছিলো সেগুলোর ড্রয়ারো ভালো ভাবে চেক করলো, কিছুই পেলো না। ফ্লোরে হাঁটু গেড়ে বসে মাথায় হাত দিয়ে মাথা নিচু করে রেখেছে। তখন চোখ গেলো বেডের নিচে কেমন একটা দরজার মতো। শাফিন বেডটা টেনে অন্য পাশে সরিয়ে রাখলো।

সত্যি সত্যি একটা দরজা তবে তালাবদ্ধ। এখন কি করবে। হাতের কাছে ভারি কিছু নেই যা দিয়ে তালা ভাঙ্গা যায়। অনেক খোঁজা খোঁজি করে একটা প্লাস্টিক জাতীয় কিছু পেয়ে সেটা আগুনে পুড়ে নিয়ে কোন ভাবে তালা খুলে ফেললো,সেই দরজা দিয়ে ঢুকে, নিজের পাসপোর্ট সহ আরো কিছু প্রয়োজনিয় ফাইল নিয়ে বের হলো। এখন পালাতে হবে।পুরো বাড়িতে শাফিন একা কিন্তু দরজার বাহিরে গার্ড। শাফিন সব কিছু রেডি করে সোজা চলে আসলো ছাদে।

তবে দুঃখের ব্যাপার হলো এখানে একটা বাড়ির মাঝে অন্য বাড়ির বেশ দূরত্ব। কিছু সময় ছাদে বসে ভাবতে লাগলো কি করা যায়। চট করে মাথায় একা বুদ্ধি আসলো। শাফিন আবার নিচে চলে আসলো। গার্ডদের পর্যবেক্ষণ করে সোজা চলে গেলো ছাদে। বাড়িটা আটতলা। এতোটুকু বেয়ে নামা কোন ব্যপার না। তবে অপেক্ষা করতে হবে গভীর রাতের। কিন্তু হাতে তো সময় আছে মাত্র পঁচিশ মিনিট। শাফিন ছাদে বসে ফন্দি আঁটতে লাগলো। কি ভাবে পালাবে।

নুহাস পুলিশ স্টেশন আসতেই শুনতে পেলো আজ উদয়ের সাথে কেউ দেখা করতে এসেছিলো। বিচলিত হয়ে উদয়ের সেলে এসে উদয়কে জড়িয়ে ধরে বলে,তারমানে মিহি বেঁচে আছে তাইতো?
নুহাসের কথা না বুঝতে পেরে উদয় বলে,সেটা আমি কি করে বলবো।সেটা তো তুই বলতে পারবি।মিহি বেঁচে আছে নাকি ম*রে গেছে।

– তোর সাথে কে দেখা করতে এসেছিলো?
– আমার গার্লফ্রেন্ড। লিজা।
– তোর গার্লফ্রেন্ড আসলো কোথা থেকে! আগে তো কখনো বলিসনি।
– ছিলো আগে থেকেই তুই জানিস না। ও গ্রামের মেয়ে তো তাই।
– তা গ্রামের মেয়ে প্যান্ট আর লেডিস টিশার্ট পরে বুঝি?
– না পরে না। তবে লিজা আমার জন্য পরে এসেছে। যাতে ওকে সবাই মর্ডান ভাবে।

নুহাস আর কথা না বড়িয়ে বলে, তোকে বেড় করার অনেক চেষ্টা করছি। কিন্তু বুঝতেই তো পারছিস কাজটা এতো সহজ না।
উদয় নুহাসের দিকে তাকিয়ে বলে,অন্তরে বিষ যার মুখে সরলতা। তারচেয়ে অধিক ভালো প্রকাশ্যে শত্রুতা। জানিস তো কথাটা।
– এভাবে কেন বলছিস?
– মনে আসলো তাই বললাম।
নুহাস চলে গেলে চেহারায় তার চিন্তার ভাজ। তার মানে কি? উদয় আমাকে সন্দেহ করছে? আর মেয়েটাই বা কে? হুট করে কোথা থেকে আসলো? খোঁজ নিতে হবে। একবার যখন এসেছে আরো আসবে।

মিহির আওয়াজ কারো কান অব্দি পৌঁছালো না।
ঘরের মধ্যে ধোঁয়া ছড়িয়ে পরছে। শেহরোজ কাশি দিতে লাগলো। মিহিও কাশছে। আবারো আসলো দরজার সামনে দরজার বাড়ি দিতে লাগলো ফলাফল শুন্য কিন্তু এখন কোন মানুষের আওয়াজ পাওয়া যাচ্ছে না। রুমের মধ্যে ধোঁয়া বাড়তে লগালো।

মিহি শেহরোজকে সোফার উপর রেখে। বিছানার চাদর তুলে এনে দরজার নিচে দিয়ে রাখলো,যাতে ধোঁয়া না আসতে পারে। শেহরোজকে কোলে নিয়ে,বারান্দায় চলে আসলো এই মূহুর্তে কি করবে বুঝতে পারছে না মিহি।কিছু সময় বারান্দায় দাঁড়িয়ে থেকে আবার রুমে আসলো রুমে আসতেই।দেখে দরজার সামনের চাদরটায় আগুন লেগে গেছে। মিহি বুঝতে পারছে না কি হচ্ছে এসব। এবার উপায় না পেয়ে টেলিফোন নিয়ে নিচের রিসিপশনে কল করলো।দু’বার রিং হওয়ার পর রিসিভ হলো,।মিহি ব্যস্ত কন্ঠে বললো, রুম নাম্বার ৪২৫ আমরা আটকে পরেছি আমাদেরকে উদ্ধার করুন।

– রিসেপশনে থাকা ছেলেটা বললো,ম্যাম আপনার কি সমস্যা হচ্ছে বলুন আমরা ঠিক করে দিচ্ছি।
– মিহি রাগী কন্ঠে বললো কি সমস্যা হয়েছে মানে? হোটেলে আ*গু*ন লেগে গেছে তাড়াতাড়ি আমাদের উদ্ধার করার ব্যবস্থা করুন।
– ম্যাম এসব আপনি কি বলছেন! হোটেলে আগুন আসলো কোথা থেকে?
– কেন একটু আগেই তো ফায়ার এলার্ম বাজলো সাথে মানুষের চিৎকারের আওয়াজ। কথা বলতে বলতে শ্বাস বন্ধ হয়ে যাচ্ছে মিহির। মিহি কোনমতে বললো তাড়াতাড়ি আসুন।

ঘর বাঁধিব তোমার শনে পর্ব ১৯

শেহরোজের অবস্থাও খারাপ হয়ে গেলো চোখ মুখ লাল হয়ে গেছে। আবার চলে আসলো বারান্দায়। দরজা বন্ধ করে জোড়ে জোড়ে নিশ্বাস নিতে লাগলো। ফুটফুটে শিশুর মুখটা কেমন মলিন হয়ে গেছে। মিহি শেহরোজের দিকে তাকিয়ে বলে আমি থাকতে তোর কিচ্ছু হবে না বাবা। নিজের মুখ শেহরোজের মুখের কাছে নিয়ে শেহরোজকে শ্বাস দিতে লাগলো। চাদরে আ*গু*ন লাগাতে এবার সত্যি সত্যি ফায়ার এলার্ম বেজে উঠলো।এর মধ্যেই একজন ভারী কন্ঠে বলে,তোমার গেম ওভার মিস মিহি। মিহি পাশের বারান্দায় কারো ছায়া দেখতে পেলো চিৎকার দিয়ে বলে, কে তুমি?

ঘর বাঁধিব তোমার শনে পর্ব ২১