ইট পাটকেল পর্ব ১৬

ইট পাটকেল পর্ব ১৬
সানজিদা বিনতে সফি

আশমিন কে হসপিটালে সিফট করা হয়েছে।খুব গোপনে ট্রিটমেন্ট করা হচ্ছে আশমিনের। অমি এখনো নিজের ঘোর থেকে বেরিয়ে আসতে পারে নি। নূর এমন কিছু করবে তা স্বপ্নে ও ভাবতে পারেনি সে।সানভি চুপচাপ দাঁড়িয়ে আছে বারান্দায়। শূন্য দৃষ্টিতে অপারেশন থিয়েটারের দিকে তাকিয়ে আছে। আমজাদ চৌধুরী কেউ জানায়নি। বিষয় টা কোন ভাবেই মিডিয়ায় ফাস হতে দেয়া যাবে না। চারিদিকে শত্রুর অভাব নেই। আশমিনের অসুস্থতা তাদের একটা নতুন সুযোগ করে দেয়া হামলা করার জন্য।

— আমার বিশ্বাস হচ্ছে না ম্যাম এমন কিছু করতে পারে।
সানভি চোখ ঘুরিয়ে অমির দিকে তাকালো। অমি অপরাধীদের মতো মাথা নিচু করে বারান্দার চেয়ারে বসে আছে। সানভি দীর্ঘশ্বাস ছাড়ল।
— সময় মানুষ কে বদলে দেয় অমি।রাফসান শিকদারের মেয়ে সে।হিংস্রতা তার রক্তে মিশে আছে। সে যেমন মায়া দেখাতে জানে তেমন হিংস্র বাঘের ন্যায় খুব*লে খেতে ও জানে।অবিশ্বাস করার কিছু নেই।
পরিস্থিতি অনেক বিগড়ে যাচ্ছে সানভি।সব কিছু হাতের বাইরে চলে যাচ্ছে। তোমার মনে হয় স্যার ম্যাম কে ছেড়ে দিবে? পাল্টা আঘাত সে ও করবে।এরকম চলতে থাকলে তাদের একজনের হাতে আরেকজনের বিনাশ নিশ্চিত।

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

— সব কিছু সামনে আসলে ম্যাম নিজেকে সামলাতে পারবে না অমি।সত্যি মাঝে মাঝে খুব নিষ্ঠুর হয়।ম্যাম যেই সত্যির তালাশ করছে তা জানলে সে নিজেই ভেঙ্গে গুড়িয়ে যাবে। কিছু কিছু সত্যি গোপন থাকাই সবার জন্য মঙ্গল।
অমি নির্মিশেষে তাকিয়ে রইলো সানভির দিকে।তার নিজের সত্যিটাই তো নূর কে ভেঙ্গে গুড়িয়ে দেয়ার জন্য যথেষ্ট। বয়সে সে নূর থেকে তিন বছরের বড়।ছোট বেলা থেকেই আমজাদ চৌধুরীর অনাথ আশ্রমে বড় হয়েছে। নূর কে প্রথম প্রথম সে খুব একটা পছন্দ করতো না। কিন্তু ছোট্ট নূর যখন আশ্রমে আসতো তখন সে তার থেকে মুখ ফিরিয়ে রাখতে পারতো না। ধিরে ধিরে নূরের মায়ায় নিজেকে জরিয়েই নিল।নূর যখন দেশ ছেড়ে চলে যাচ্ছিল তখন সে ও নূরের সাথেই ছিল।একা ছাড়ে নি নূর কে। চোখ বন্ধ করে চেয়ারে গা এলিয়ে দিলো অমি।সত্যি যেন কখনো নূরের সামনে না আসে সেই দোয়াই করতে লাগলো।

রাফসান শিকদার কে ব্যবসার কাজে মাঝে মধ্যে অনেক দেশেই ঘুরতে হতো। নূরের মা আর রাফসান শিকদারের ভালোবাসার বিয়ে ছিল।অসম্ভব ভালবাসতো সে নূরের মাকে।সুদর্শন রাফসান শিকদার কে অনেকেই নিজের রুপের জালে ফাসাতে চাইতো।কিন্তু রাফসান শিকদার কাউকে পাত্তা দিত না।বিয়ের অনেক বছর হয়ে যাওয়ার পরেও তাদের কোন সন্তান হচ্ছিল না।নূরের মা সব সময় ডিপ্রেশনে ভুগতো।অনেক ডাক্তার দেখিয়ে ও যখন কাজ হচ্ছিল না তখন সে রাফসান শিকদার কে আরেকটা বিয়ে করতে বলে। সেদিন রাফসান শিকদারের ভয়ংকর চেহেরা দেখেছিল সবাই।

জীবনে প্রথম বারের মতো প্রিয়তমা স্ত্রীর গায়ে হাত তোলে সে।রাগ করে চলে যায় কানাডায় কামিনী চৌধুরীর কাছে।এখানেই জীবনের সবচেয়ে বড় ভুলটা করে বসে সে।হতাশায় কষ্টে নিজেকে সামলাতে না পেরে নিয়মিত বারে যাওয়া শুরু করে। কামিনী চৌধুরী সব দেখে ও কিছু বলতেন না।উল্টো ভাই কে আরো উস্কে দিতেন বউয়ের বিরুদ্ধে। নিজের কানাডিয়ান বান্ধবী লিন্ডা কে সারাক্ষণ রাফসান শিকদারের আশেপাশে রাখতেন। লিন্ডা সারাদিন চিপকে থাকতো রাফসান শিকদারের সাথে। রাফসান শিকদার বিরক্ত হলেও কিছু বলতো না। কয়েকবার কামিনী চৌধুরীর কাছে নিষেধ করেছিলেন যেন লিন্ডা তার আশেপাশে না আসে। কামিনী চৌধুরী কানে নেন নি সে কথা। অবশেষে রাফসান শিকদার সিদ্ধান্ত নেন সে বিডি তে ফিরে আসবে।নিজের স্ত্রীর থেকে আর দূরে থাকতে পারছেন না তিনি।তখন ই কামিনী চৌধুরী জঘন্য এক পরিকল্পনা করেন।রাতের খাবারের সাথে ড্রাগস আর উত্তেজক মেডিসিন খাইয়ে দেন রাফসান শিকদার কে। আর লিন্ডা কে পাঠিয়ে দেন রাফসান শিকদারের রুমে।ফলাফল যা হওয়ার তাই হলো। অপরের বোধে পাগলপ্রায় রাফসান শিকদার লিন্ডা কে সেই অবস্থায় গলা চেপে ধরলেন।লিন্ডা কে কোন ভাবে বাচিয়ে নিলেও নিজের পরিকল্পনা সফল করতে পারলেন না কামিনী চৌধুরী। আমজাদ চৌধুরী শুধু স্ত্রীর দিকে হতভম্ব হয়ে তাকিয়ে ছিল।প্রেয়সীর এমন বিনাশিনী রুপ তাকে ক্ষনে ক্ষনে মৃত্যু দিচ্ছিল। কামিনী চৌধুরী ভেবেছিল ভাই কে ফাসিয়ে লিন্ডা কে তার সাথে বিয়ে দিয়ে দিবেন।কিন্তু তা আর সম্ভব হলো না। রাফসান শিকদার হুংকার ছেড়ে কামিনী চৌধুরী কে প্রশ্ন করলেন,

— এই প্রস্টি*টিউট রাতে আমার রুমে ঢুকলো কি করে কামিনী?আমি রুম লক করে ঘুমিয়ে ছিলাম।
রাফসান শিকদার পাগলা ঘোড়ার মতো আক্রমণ করতে চাইছিল লিন্ডার উপর। অবশেষে কোন কুল কিনারা না পেয়ে সমস্ত দোষ লিন্ডার ঘারে দিয়ে দিলেন কামিনী চৌধুরী। ভাই কে আশ্বস্ত করলেন এই কথা আর কেউ জানবে না। রাগে ঘৃণায় জর্জরিত হয়ে রাফসান শিকদার দেশে ফিরে আসেন। আশমিন তখন হোস্টেল থেকে পড়াশোনা করে। ছোট থেকেই সে হোস্টেলে থাকতো। তাই বাড়িতে কি হতো তা সে জানতো না।
দেশে আসার পর নিজের স্ত্রীর দিকে তাকাতে পারতো না রাফসান শিকদার। তবে স্ত্রীর ভালোবাসায় বেশিদিন তাকে দূরে সরিয়ে ও রাখতে পারে নি। এর মধ্যেই খবর আসে লিন্ডা প্রেগন্যান্ট। রাফসান শিকদার এক কোটি টাকা দিয়ে লিন্ডার মুখ বন্ধ করে দেন। লিন্ডার জমজ ছেলে হয়।ডেলিভারির সময় ই লিন্ডা মারা যায়। কামিনী চৌধুরী একটা ছেলে কে নিজের কাছে নিয়ে এলেও আরেকজন কে হসপিটালেই ফেলে আসেন।তার কার্জ হাসিল করার জন্য একজন ই যথেষ্ট। অযথা টাকা খরচ করে দুজন পালার মানেই হয় না।

আমজাদ চৌধুরী তখনও স্ত্রীর ভালোবাসায় চুপ ছিলেন।আরেকটা ছেলে কে সে নিজের অনাথ আশ্রমে পাঠিয়ে দেন।আর সেই ছেলেটাই হচ্ছে অমি।রাফসান শিকদার কে এ সম্পর্কে কিছুই জানানো হয়নি। অমি কিছুটা বড় হতেই আমজাদ চৌধুরী তাকে সমস্ত সত্যি জানিয়ে দেন।নিজের মায়ের উপর রাগ হলেও রাফসান শিকদার কে কখনো ঘৃণা করেনি অমি।তার মনে হয়েছে রাফসান শিকদার যা করেছে তা একেবারে সঠিক।
তিন বছর পরে নূর হলো।তাদের সংসারে সত্যিকারের খুশি এসে ধরা দিল।সব কিছু ভালোই চলছিল। নূরের মায়ের এক্সিডেন্টে মৃত্যু আবার সব কিছু এলোমেলো করে দিলো। প্রথম প্রথম নূর কে হিংসে করলেও পরে নূর কে বুক দিয়ে আগলে রেখেছে অমি।কখনো ভাই হওয়ার দাবি নিয়ে তার সামনে দাঁড়ায় নি।

তবে তার আরেক ভাই ই তার বাবার জান কেড়ে নিয়েছে এ সম্পর্কে বিন্দুমাত্র ধারণা নেই অমির।কিছু কিছু সত্যি শুধু ধ্বংস ডেকে আনে।তাই রাফসান শিকদার আশমিনের কাছে নিজের জীবন কে খোলা বইয়ের মতো উপস্থাপন করেছিলেন। তার এই জঘন্য অতীত আশমিনের কাছে হেফাজতে রেখে বলেছেন নূর যেন কখনো এই সম্পর্কে জানতে না পারে। তাহলে সে আর তার আব্বু কে ভালোবাসবে না। রাফসান শিকদারের মৃ*ত্যুর পরেও আশমিন তার অতীত কারোর সামনে আসতে দেয়নি। নিজের বাবার প্রতি রাগটা এতো দিন কথায় প্রকাশ করলেও এবার সে হাতে কলমে করার জন্য উঠে পরে লেগেছে। আমজাদ চৌধুরীর নীরবতা ই কামিনী চৌধুরী কে এতটা বিনাশীনি বানিয়ে দিয়েছে।যার শাস্তি তাকে পেতে হবে।

আশমিনের অপারেশন সাক্সেসফুল হয়েছে।গুলি হার্টের এক ইঞ্চি উপর দিয়ে বেড়িয়ে গেছে।তাই খুব একটা ক্ষতি হয়নি।তবে অতিরিক্ত ব্লিডিং এর জন্য এখনো জ্ঞান ফিরেনি।কয়েকদিন হসপিটালেই থাকতে হবে। আশমিনকে কেবিনে সিফট করা হলে সানভি আর অমি গিয়ে দেখে আসে তাকে। আশমিনের জ্ঞান ফিরে ছয় ঘন্টা পরে। পিটপিট করে চোখ খুলে চারিদিকে তাকাতেই চোখ পড়ে সোফায় পায়ের উপর পা তুলে বসে ম্যাগাজিন পড়া নূরের দিকে। আশমিনের দিকে না তাকিয়ে ই উঠে আসে নূর। হাতে একটা বুফে নিয়ে আশমিনের দিকে এগিয়ে যায়।আশমিন এখনো এক ধ্যানে তাকিয়ে আছে নূরের দিকে। নূর বাকা হাসলো। বুফে টা আশমিনের বেডের পাশে রেখে মোহনীয় গলায় বলল,

— মৃত্যুর যাত্রা কেমন ছিল মন্ত্রী সাহেব?
আশমিন ক্রুর হাসলো। সন্তপর্ণে সার্জিক্যাল নাইফ হাতে তুলে নিলো।নুর বেডে এক হাত ভর দিয়ে আশমিনের দিকে ঝুকে আছে।আশমিন নূরের ভর দেয়া হাতের রগ বরাবর এক টান দিয়ে বাকা হেসে বললো,
— সেটা নাহয় একটু উপভোগ করে আসো সোনা।আমি এখানেই ওয়েট করছি তোমার জন্য। হ্যাপি জার্নি।
নূরের হাত থেকে ফিনকি দিয়ে রক্ত বের হচ্ছে।নূর হতভম্ব চোখে তাকিয়ে আছে আশমিনের দিকে। আশমিন ভ্রু কুচকে ফেললো। মুচকি হেসে বললো,

ইট পাটকেল পর্ব ১৫

— কয়েক ঘন্টা আগে আমি ও এমন অবাক হয়ে ছিলাম।আমাদের ফিলিংস গুলো ও কতো মিলে যায় তাই না!
সানভি আর অমি কেবিনে ঢুকে হতভম্ব হয়ে গেলো। নূর ততক্ষণে ঢলে পরেছে ফ্লোরে। আশমিন হালকা হেসে আস্তে করে বললো,
— পাচ মিনিট পর আমার বউকে অপারেশন থিয়েটারে নিয়ে যাবে সান। এখানে আরেকটা বেডের ব্যবস্থা করো। আমি এখানে শুয়ে থাকবো আর সে বাইরে বাইরে ঘুরবে তা হবে না।আর একটা কালো গোলাপের বুফের ব্যবস্থা করো।

ইট পাটকেল পর্ব ১৭

1 COMMENT

Comments are closed.