ইট পাটকেল পর্ব ৬

ইট পাটকেল পর্ব ৬
সানজিদা বিনতে সফি

আকাশে মেঘ জমেছে। যেকোনো সময় আকাশ ভেঙে বৃষ্টি হবে।দমকা বাতাসে চারিদিকের গাছপালা দুলে দুলে উঠছে। বারান্দায় বসে একমনে সামনের কৃষ্ণচুরা গাছের দিকে তাকিয়ে আছে নূর।কৃষ্ণচুরা ফুলে গাছটি নতুন সাজে সেজেছে। সেদিকেই মুগ্ধ হয়ে তাকিয়ে আছে নূর।মেয়ে কে এক ধ্যানে বাইরে তাকিয়ে থাকতে দেখে দরজায় দীর্ঘশ্বাস ছাড়ল রাফসান শিকদার। দরজায় নক করতেই নূর সেদিকে তাকালো।বাবা কে দরজায় দাঁড়িয়ে থাকতে দেখে মলিন হাসলো সে।

— বাইরে দাঁড়িয়ে কেন আব্বু।ভিতরে এসো।
— কি করছিলে মা?এভাবে বাইরে দাঁড়িয়ে ছিল্র কেন?
(মুচকি হেসে ভিতরে আসতে আসতে)
নূর বাবার কথায় প্রতিউত্তর করলো না।রুমে এসে সোফায় বসলো। রাফসান শিকদার ও মেয়ের পাশে বসে মাথায় হাত বুলিয়ে দিলো।মেয়েটা কতো বড় হয়ে গেছে। অথচ সে খেয়াল।করার ই সময় পায়নি। মেয়ে ও যে তার কাছে আগের মতো বায়নার ঝুড়ি নিয়ে বসে না।কেমন যেন দূরত্ব চলে এসেছে বাবা মেয়ের মধ্যে। দীর্ঘশ্বাস গোপন করে নূরের মুখের দিকে তাকিয়ে রইলো রাফসান শিকদার । মেয়েটা আগের থেকে আরো বেশি চুপচাপ হয়ে গেছে।

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

— তুমি কি কিছু বলতে চাও আব্বু?
মেয়ের নির্লিপ্ত গলা শুনে হালকা কেপে উঠলো রাফসান শিকদার। মেয়ে তার মন পড়তে শিখে গেছে দেখে অবাক হয়ে তাকিয়ে রইলো। নূর মলিন হাসলো। ক্লান্ত গলায় বলল,
— দরকার ছাড়া তুমি আমার রুমে আসো না আব্বু।তাই এটা বোঝা খুব একটা কঠিন বিষয় নয়।নির্দিধায় বলতে পারো কি বলতে চাও।
রাফসান শিকদারের বুকে কিঞ্চিৎ ব্যথা হলো। প্রয়োজন ছাড়া কি আসলেই মেয়ের কাছে আসে না! অন্যের উপর দায়িত্ব দিয়ে কি সে মেয়ে কে সত্যি সত্যি একা করে দিয়েছে!
— এভাবে বলো না মা।তুমি আমার জীবনের সবচেয়ে মুল্যবান সম্পদ।যাকে আমি আমার বুকের লকারে নিয়ে ঘুরি।তোমার কাছে গল্প করতে আসতে পারি না আমি!
— আসতেই পারো আব্বু।তবে গল্পের পাট আমাদের অনেক আগেই চুকে গেছে। আচ্ছা বাদ দাও,কফি খাবে?

— নাহ মা।তুমি বলো, তোমার দিনকাল কেমন চলছে?
— আলহামদুলিল্লাহ ভালো আব্বু।
রাফসান শিকদার মেয়েকে বিয়ের কথা বলতে ইতস্তত করছে।মেয়ে এখনো ছোট। তার উপর আশমিন কে মেনে নিবে কিনা তারও একটা ব্যপার আছে। নূর তার দিকে তাকিয়ে হালকা হেসে বললো,
— যা বলতে চাইছো বলে ফেলো আব্বু।
— আমি তোমার বিয়ে ঠিক করেছি মা।আমি যে পেশায় আছি তাতে আমার জীবনের কোন নিশ্চয়তা নেই। তাই আমি চাই যোগ্য কারোর হাতে তোমাকে তুলে দিয়ে যেতে। নাহলে যে আমি মরেও শান্তি পাবো না।আমাকে ভুল বুঝো না মা।
নূর এক ধ্যানে তাকিয়ে আছে তার বাবার দিকে।বাবার ইতস্ততা বুঝতে পারছে সে।মলিন হেসে বাবা কে আস্বস্ত করা গলায় বলল,
— আমি জানি তুমি আমার জন্য বেষ্ট ডিসিশন ই নিবে আব্বু।সমস্যা নেই।কবে বিয়ে করতে হবে বলে দিও।আমি রেডি থাকবো।

— তোমাকে কিছু কথা বলি মা।মনযোগ দিয়ে শুনবে।পৃথিবী খুব কঠিন যায়গা। এখানে প্রত্যেক টা পদক্ষেপ আমাদের জন্য একেকটা পরিক্ষা। তাই নিজেকে সেভাবেই তৈরি করবে। তুমি যদি দুর্বল হও মানুষ তোমাকে বার বার আঘাত করবে।তাই নিজেকে শক্ত করো। নিজেকে ঠিক এতটা কঠোর করো যায়ে কেউ শত আঘাতেও তোমাকে ভাঙতে না পারে। সম্পর্কের দোহাই দিয়ে ও ছাড় দেয়া যাবে না। বুঝতে পেরেছো আমার কথা?
নূর তার বাবার দিকে অবাক চোখে তাকিয়ে আছে। রাফসান শিকদার মুচকি হাসলেন। কিছু কাগজ পাঞ্জাবির পকেট থেকে বের করে নূরের হাতে দিলেন।
— এখানে আমাদের সমস্ত প্রোপার্টির দলিল রাখা আছে।তোমার বাইশ বছর বয়সে তুমি সব নিজের কাছে পাবে।এই জায়গায় হদিস তুমি বাদে আর একজন শুধু জানে।সে আমার কাছে ঠিক তোমার মতোই বিশ্বস্ত। তুমি হয়তো জানো না,আমি তোমার বিয়ে আশমিনের সাথে ঠিক করেছি।

রাফসান শিকদারের কথা শুনে চমকে উঠলো নূর। মেয়ের মুখ দেখে হেসে উঠলেন রাফসান শিকদার। মাথায় হাত বুলিয়ে আদুরে গলায় বলল,
— আশমিন খুব ভালো ছেলে। তোমাকে ভালবেসে আগলে রাখবে দেখো।তোমরা আমার ঠিক দুটো হাতের মতো। আশমিন আমার রাজনীতির দিকটা সামলাবে আর তুমি বিজনেস।তুমি নিজেকে তৈরি করার আগ পর্যন্ত সবকিছু আশমিন দেখবে।সময় হলে বুঝে নিও তুমি।বাবার উপর একটু ভরসা রেখো মা।ঠকবে না।
মেয়ের মাথায় হাত বুলিয়ে চলে গেলেন তিনি। এদিকে নূর ভাবনায় পরে গেলো। কামিনী চৌধুরী বিষয় টা স্বাভাবিক ভাবে নিবেন না।

এক সপ্তাহের মাথায় হুজুর ডেকে আশমিন আর নূরের বিয়েটা হয়ে গেলো। কামিনী চৌধুরী হাসি মুখেই ছিল সারাটা সময়।নূরের প্রতি মেকি ভালবাসা ও দেখিয়েছে খুব।নূর শুধু তাচ্ছিল্যের হাসি হেসেছে।নূরের মতো আশমিন ও ছিল নির্লিপ্ত। তার কথা মতোই বাইরের কাউকে তাদের বিয়ে নিয়ে কিছু জানানো হয় নি। নূরের ও এতে কোন মাথা ব্যথা নেই। ঘুম থেকে উঠে ব্রাশ না করেই কেউ বিয়ের আসরে বসতে পারে তা নূর কে না দেখলে বুঝতেই পারতো না আশমিন।সে ও ট্রেডমিল থেকে নেমেই এখানে এসেছে।অবশেষে হুজুরের কথায় অজু করে এসে কবুল বলেছে দুজন।তাদের বিয়েতে না ছিল কোন সাজসজ্জা আর না ছিল কোন আয়োজন।

বিয়ে পড়ানো শেষ হতেই নূর নিজের রুমে গিয়ে আবার শুয়ে পরেছে।আজ সে সারাদিন ঘুমাবে।আশমিন নিজের রুমে গিয়ে শাওয়ার নিয়ে বেড়িয়ে সোজা নূরের রুমে গেলো। নূর ততক্ষণে গভীর ঘুমে।ঘুমন্ত নূর কে কোলে করে নিজের রুমে নিয়ে এলো আশমিন।নূরের ঘুম ভেঙে গেছে নড়াচড়ায়।চোখ খুলে অবাক হয়ে বললো,
— কি করছেন এসব? কোথায় নিয়ে যাচ্ছেন আমাকে?নামান বলছি।
— পালকি করে নেয়ার অপশন নেই আপাতত। তাই কোলে করেই তোমাকে তোমার স্বামীর রুমে নিয়ে যাচ্ছি। বাই দ্যা ওয়ে,ইটস টোটালি এক্সপেক্টেড টাচ।সো বি কোমফোর্ট ডিয়ার।
আশমিনের কথা শুনে নূর লজ্জা পেয়ে গেলো। চোখ নামিয়ে চুপ করে রইলো আশমিনের বাহুতে। আশমিন তা দেখে বাকা হাসলো। নিজের রুমে ঢুকে নূর কে বেডে নামিয়ে দিয়ে নূরের রক্তিম মুখের দিকে তাকিয়ে অবাক হওয়ার ভান করে বললো,

— ও মাই আল্লাহ! তুমি লজ্জা পাচ্ছো?এ ও সম্ভব!
নূর কোন উত্তর না দিয়ে উল্টো ঘুরে শুয়ে পরলো। আশমিন ও মুচকি হেসে নূরের পাশে শুয়ে নূরের কানে ফিসফিস করে বললো,
— আমার শূন্য বুক অনেকদিন তোমার অপেক্ষায়। এখানে একটু মাথা রাখবে নূর?ভয় পেয় না।তোমার অনুমতি ছাড়া কিছুই করবো না। সম্পর্কের পূর্ণতা তুমি তখনই পাবে যখন আমার মনে হবে তুমি আমার ভালবাসা সহ্য করার জন্য তৈরি। ততদিন না হয় আমরা প্রেম টা আয়েশ করে করি।কি বলো?
নূর চোখ শক্ত করে বন্ধ করে ফেললো। এই লোক এখন প্রেমের কথা বলছে!অথচ সে কবেই তার প্রেমে বরফের মতো জমে বসে আছে। এই প্রেমে প্রকাশ হওয়ার ভয়েই তো তার থেকে নিজেকে এতো দূরে রাখা।আশমিন একহাতে নূরের কোমড় টেনে নিজের কাছে নিয়ে এলো। নূরের মাথা নিজের বুকে চেপে ধরে আস্তে করে বললো,

— ঘুমাও।আজ সারাদিন ঘুমিয়ে নাহয় আমরা বাসর দিন উৎযাপন করবো। তুমি চাইলে আমি কয়েকটা চুমু ও খেতে পারি।আমাকে কিপটে ভেবো না।বর হিসেবে আমার মন অনেক বড়।
বলতে বলতেই নূরের সারা মুখে চুমু খেয়ে ফেললো আশমিন।
— নাও প্রমাণ দিয়ে দিলাম।
নূর হা করে তাকিয়ে রইলো আশমিনের দিকে।মনে মনে বিরবির করলো,
— অসভ্য।

ইট পাটকেল পর্ব ৫

(একপর্বে অতীত শেষ করা গেলো না।রাতে দিতে না পারার জন্য দুঃখিত। যারা গল্প নিজের নামে চালাচ্ছেন তাদের আর কি বলবো! আমার ভাই কে খুজে পাওয়া গেছে।ছিনতাইকারীর কবলে পরেছিল।মোবাইল আর পাচ হাজার টাকা নিয়ে গেছে।কালকে ঝামেলায় ছিলাম তাই গল্প লেখা হয়ে উঠে নি।ভালোবাসা সবাইকে।)

ইট পাটকেল পর্ব ৭