আড়ালে ভালোবাসি তোমায় পর্ব ১৫

আড়ালে ভালোবাসি তোমায় পর্ব ১৫
নুসাইবা জান্নাত আরহা

-‘ রাশফিন এক্সিডেন্ট করেছে রে, অরনিশা মা। তুই শিগগীরই বাসায় আয়। আমার ছেলেটার এ কি হয়ে গেলো রে।
কান্না মিশ্রিত কণ্ঠে মামনির এমন বাক্য আমার কর্ণ কুহরে পৌছাতেই যেন আমি হতবিহ্বল হয়ে পড়লাম। ধপ করে হাত থেকে ফোনটা পড়ে গেল বিছানার উপর। শূন্য মস্তিষ্কে ছুটে গেলাম রাশফিনের বাসায়। আমি এখন নিজের ভেতরেই নেই যেন।

এমনিই রাশফিন অসুস্থ ছিল তার উপর আবার এক্সিডেন্ট করল কিভাবে। এটাই বুঝতে পারছি না।
রাশফিনের অগোচরে আমি মামনির কাছ থেকে সব সময় খোজ খবর নিতাম রাশফিনের। আজ সকাল সকাল ঘুম থেকে উঠে মামনির কাছ থেকে এমন কথা শুনে ভড়কে গেলাম। কেমন জানি নিজেকে অপরাধী মনে হচ্ছে।
রিকশা থেকে নেমে রিকশা ভাড়া মিটিয়ে এক ছুটে চলে গেলাম রাশফিনদের বাসায়।
রাশফিনের রুমে গিয়ে দেখলাম চোখ বন্ধ করে শুয়ে আছে রাশফিন। মাথায় ব্যান্ডেজ করা আর হাত বেশ খানিকটা ছিলে গেছে।

আরও গল্প পড়তে এখানে ক্লিক করুন 

আমি গুটিগুটি পায়ে এগিয়ে গেলাম রাশফিনের কাছে। ধপ করে বিছানায় ওর পাশে বসে পড়লাম। একটু ঝুকে মাথায় হাত বুলিয়ে দিলাম। ততক্ষণে আমার চোখ পানিতে টলমল করছে। চোখের পানিগুলো টপটপ করে রাশফিনের মুখে পড়তেই পিটপিট করে মেলে তাকাল রাশফিন।

প্রথমে আমাকে এখানে দেখে বেশ অবাক হলো রাশফিন। কাপা কাপা হাতে আমার গালে হাত রাখে ওঠার চেষ্টা করল, তবে হাতে ব্যথা থাকায় উঠতে পারছেনা। চোখের পানিগুলো মুছে বললাম
-‘ অসুস্থ মানুষ, শুয়ে আছেন, শুয়েই থাকুন। আপনাকে কেউ উঠে বসতে বলেনি আর না আমি কোনো ভিআইপি মানুষ যে আমাকে দেখলেই উঠে দাঁড়িয়ে সম্মান দিতে হবে।
আমার কথা শুনে মুচকি হাসল রাশফিন।

রাশফিন কিছুটা অবাকও হলো অরনিশার আচরণে যেখানে রাশফিনকে য*মের মতো ভ*য় পেতো, সেখানে রাশফিনের সাথে নির্দ্বিধায় কথা বলছে এই মেয়েটা। রাশফিনের ভালো লাগে এই অরনিশাকে, বউ বউ ভাব আছে ভেতরে। এটা ভাবতেই হালকা জোড়ে হেসে ওঠে রাশফিন।

রাশফিনকে এভাবে হাসতে দেখে ভ্র কুচকে এলো আমার। হাসি থামিয়ে রাশফিন তাচ্ছিল্যের সুরে বলল
-‘ কি গো বউ, কতো ফোন করে ডাকলাম তোমায়, তুমি একবারের জন্যও আমায় দেখতে এলে না। আজ হঠাৎ কেন এলে? ওহ বুঝতে পেরেছি, মরতে বসেছি তাই চোখের জল ফেলতে এসেছো এ বাড়ি? এমন সহানুভূতির প্রয়োজন নেই আমার। যদি এ কারণে এসে থাকো যেতে পারো তবে।

কথাটা বলে রাশফিন মলিন হেসে মুখ অন্যদিক ঘুরিয়ে নিল।
আমি এর কি উত্তর দিব ভেবে পেলাম না। কিন্তু বুঝতে পারলাম রাশফিনের কথা। আমি কি তবে রাশফিনকে একটু বেশি-ই কষ্ট দিয়ে ফেললাম।

রাশফিনের একটা হাত আমার হাতের মুঠোয় নিয়ে করুন দৃষ্টিতে তাকিয়ে রইলাম। বলতে অনেক কিছুই চাচ্ছি তবে মুখ ফুটে বলতে পারছি না কিছু। রাশফিন আমার দিকে জিজ্ঞাসু দৃষ্টিতে তাকিয়ে রইল। উত্তরের আশা না পেয়ে আবারও মুখ ঘুরিয়ে নিল। যে হাতটা ছিলে গেছে তাতে হাত বুলাতেই মৃদু চি*ৎকার করে ওঠে রাশফিন। আমি দ্রুত হাত সরিয়ে নিয়ে বললাম

-‘ খুব ব্যথা করছে বুঝি? এক্সিডেন্ট করলেন কিভাবে?
-‘ গাড়ি চালাতে গিয়ে আমার সামনে হঠাৎ একটা বাচ্চা চলে আসায়, তাকে বাচাতে গিয়েই..
-‘ সবই বুঝলাম, তবে একটু সাবধানে কি চালানো যেতো না? আর আপনাকে এ অসুস্থ শরীরে কে আগ বাড়িয়ে বলছিল বাইরে যেতে?

-‘ বাইরে না গেলে, আমার হয়ে অফিসে যেত কে তুমি?
-‘ ছুটি নিতেন, এতে কি এমন সমস্যা হয়ে যেত। এমনিতেই আপনার টেনশনে ঘুমাতে পারিনা, তার উপর আবার.. আচ্ছা, আপনি বুঝেন না, আমি আপনাকে ঠিক কতোটা ভা…
দু হাত দিয়ে নিজের মুখটা চেপে ধরলাম আমি। রাশফিন ভ্রু কুচকে তাকিয়ে বলল

-‘ কি বলতে গিয়ে থেমে গেলে?
-‘ ক কই ক কিছু ন না তো।
-‘ নো, আমি স্পষ্ট শুনেছি, তুমি আমাকে, কি যেন একটা বলতে গিয়ে থেমে গেলে। ভয় নেই বলে ফেলো, শুনি একটু।
-‘ বললাম তো কিছু বলিনি আমি।
রাশফিন ভালো ভাবেই বুঝতে পেরেছে অরনিশা কি বলতে চায় ওকে। এই মেয়েটার বুক ফাটে তো মুখ ফাটে না। তবে ও নিজেও নাছোড়বান্দা, অরনিশার মুখ দিয়ে শুনেই ছাড়বে। সেটা আজ না হয় কাল, কিন্তু সে শুনেই ছাড়বে।
রাশফিন চোখ বন্ধ রেখে বলল

-‘ আমি কোনো কথা বললেই তো তুমি শুনবে না। যদি শুনতে তাহলে একটা কথা বলতাম।
-‘ কি বলবেন বলুন।
-‘ আমাদের বাসায় থেকে যাও। আর যদি চলে যাওয়ার জন্য এসে থাকো, তাহলে আবারও বলছি চলে যাও। শুধু শুধু আমার মায়া বাড়িও না। আমি কষ্ট হয় খুব।
রাশফিনের কথা শুনে আমার বুকটা ধক করে উঠল। একটু খানি শিক্ষা দিতে গিয়ে এই মানুষটাকে বেশিই কষ্ট দেওয়া হয়ে যাচ্ছে। আমি মনে হয় একটু বাড়াবাড়ি করে ফেলছি।

তবুও নিজেকে শান্ত রেখে বললাম
-‘ আজ যেতে হবে, আম্মু, আব্বুকে বলে আসিনি আমি। তাই যেতে..
-‘ তোমার আম্মু আব্বুকে বলা হয়ে গেছে আমার আগে থেকেই। এখন নিশ্চয়ই আর কোনো এক্সকিউজ নেই দেওয়ার মতো।
আমি আবাক হয়ে বললাম

-‘ কি বলেছেন আম্মুকে? আর আপনি বললেন কিভাবে, আপনি তো…
রাশফিন হেসে আমাকে এক টান দিয়ে ওর একদম কাছে নিয়ে এলো। আমি ভড়কে গেলাম। আমাকে চোখ বড় বড় করে ওর দিকে তাকিয়ে থাকতে দেখে রাশফিন হো হো করে হেসে দিল
-‘ আরেহ্ মিসেস রাশফিন চৌধুরী, আমাকে দেখলে কি আপনার বোকা মনে হয়? বউ না পেয়ে, শশুর শাশুড়ীকে আমার সব বলা হয়ে গেছে।

-‘ ক কি বলেছেন আপনি?
আমার কথা শুনে বাকা হেসে বলল
-‘ অনেক কিছুই বলেছি। আমি ওতো কাচা কাজ করি না। শশুর শাশুড়ী থেকে পারমানেন্টলি অনুমতি নিয়ে নিয়েছি। নাও আপনি আমার সাথে থাকতে পারেন,জনাবা। এবার বাকিটা আপনার ইচ্ছা।
বলেই আমার নাকে নিজের নাকটা ঘষে নিল রাশফিন। আমার আরেকটু কাছে আসতেই মামনির ডাক শুনে রাশফিন ছেড়ে দিল আমায়। আমি ছাড়া পেতেই এক ছুটে বাইরে বেরিয়ে এলাম।

দরজার কাছে এসেই পিছন ফিরে রাশফিনকে ভেঙচি কাটলাম। যাক বাবা এই অসভ্য লোকটার হাত থেকে বেচে গেলাম। তা না হলে কি না কি করে বসতো, ইস। ভাবতেই লজ্জায় মনে হচ্ছে মাটির নিচে চলে যাই।
এদিকে রাশফিন হেসে গড়াগড়ি খেতে থাকে। যাক অরনিশার অভিমান একটু হলেও ভাঙাতে পেরেছে। মনে মনে অনেক ধন্যবাদ দিল, ভাগ্যিস এক্সিডেন্টটা হয়েছিল, তা না হলে অরনিশা আসতোই না। তবে এক্সিডেন্টটা খুব বেশি গুরুতর ছিল না। ঐ অল্প একটু চোট পেয়েছে। তবে অরনিশা নামক মেয়েটার ছোয়া পেলেই ঠিক হয়ে যাবে সব। এসব ভেবে মুচকি হাসল রাশফিন।

রাতে সবাই মিলে ডাইনিং টেবিলে বসে খেয়ে দেয়ে, এখন মামনির সাথে কাজে হেল্প করছি। আজ কতোদিন পর আবার সাহায্য করছি মামনিকে। যদিও মামনি নিষেধ করেছে অনেকবার, তবে আমি শুনিনি। রাশফিনের কথামতো নিজের বাসায় না গিয়ে এখানেই থেকে গেলাম। তবে মনে মনে অন্য ফন্দি আটলাম।
সব কাজ সেরে মামনির সাথে ওনার রুমে যেতে গেলেই মামনি বলে উঠলেন

-‘ কি রে, কই যাস? রাশফিনের রুমে যা। আমার রুমে কি?
-‘ তুমি কি আমায় তাড়িয়ে দিচ্ছো মামনি? তোমার সাথে কতোদিন গল্প করিনা। আমি আজ তোমার সাথেই থাকব।
রাশফিনের থেকে বাচার জন্যই মুলত মামনির সাথে থাকব আমি। এই জন্যই তো এই ফন্দি আটলাম। মনে মনে নিজেকেই বাহবা দিতে লাগলাম। তবে বেশিক্ষণ স্থায়ী হলো না এসব।
পেছন থেকে রাশফিনের গম্ভীর কণ্ঠ শুনতেই শুকনো ঢোক গিললাম আমি। মেকি হাসি দিয়ে তাকালাম পেছনে।
রাশফিন বলে উঠল

-‘ এখানে কি করছো, ঘরে চলো বউ।
-‘ না, আজকে মামনির সাথে থাকবো আমি।
-‘ আমার কি তোমায় কোলে নেওয়া লাগবে। চুপচাপ বলছি, চলে এসো।
এটা বলে যখনই রাশফিন এগিয়ে আসতে নিয়ে তখনই আমি মামনির পিছনে গিয়ে লুকিয়ে পড়ি। আমাকে ধরতে আসলেই মামনিকে নিয়ে দ্রুত মামনির ঘরে ঢুকে দরজা আটকে দেই।
হঠাৎ এমন হওয়াতে রাশফিন হতভম্ব হয়ে দাড়িয়ে থাকে কিছুক্ষণ। তারপর দরজা ধাকিয়ে বলে

-‘” বউ বউ ডাক পারি
বউ তুমি কেন থাকো আম্মুর বাড়ি
আয় রে বউ আমার রুমে আয়
তোমার জামাই রে মশায় খায়।”
একটু থেমে রাশফিন আবারও বলে
-‘ “বউ ঘরে গিয়ে দেয় খালি দোর
আর আমার মুখটা হয়ে যায় ভার।”

রাশফিনের এমন উদ্ভট কবিতা শুনে আমি আর মামনি হাসতে হাসতে গড়াগড়ি খেতে লাগলাম।
কিছুক্ষণ পর আবারও রাশফিন বলে ওঠে
-‘ বউ তুমি কি দরজা খুলবেনা?
এদিকে কিছুতেই আমি আমার হাসি থামাতে পারছিনা। ব্যাটাকে ভালো মতোই জব্দ করা গেছে।
রাশফিন এবার বলে উঠল

-‘ আজকের মতো বেচো গেলা, এরপর থেকে কেমনে বাচো আমিও দেখে নিব সোনা। আজকের মতো ছাড় দিলাম। এরপর থেকে ডিরেক্ট কোলে তুলে নিয়ে আসবো। দেখি কেমনে ছাড়া পাও তখন তুমি।
বেচারা রাশফিন ভারাক্রান্ত মন নিয়ে নিজের রুমে চলে গেল। বউয়ের অভাবে কেমন শুকিয়ে যাচ্ছে সে দিন দিন। এ খেয়াল কি আছে কারও। আর ঐ দিকে পেত্নির মতো হাসছে তার পত্নি।
আমি হাসতে হাসতে ক্লান্ত হয়ে পড়লাম। আজ অনেকদিন পর মন খুলে হাসলাম। অবশেষে ব্যাটা জব্দ করলাম। উফফ শান্তি। এদিকে রাশফিনের দেওয়া ঠাণ্ডা থ্রেট আমি আমলেও নিলাম না।

আড়ালে ভালোবাসি তোমায় পর্ব ১৪

আপনাদের লেখিকা এতোটাও নির্দয় না যে নায়ক নায়িকারে মেরে ফেলবে। ওটা তো আমি ফান করে বলেছিলাম। তবে আজকের পার্টটা কেমন হয়েছে জানাবেন কিন্তু। সবার একটাই অভিযোগ পার্ট কেন ছোট হয়, তাই আজকে বেশ বড় করেই দিয়েছি।

আড়ালে ভালোবাসি তোমায় পর্ব ১৬