বিষাক্ত ভালোবাসা পর্ব ১১

বিষাক্ত ভালোবাসা পর্ব ১১
শারমিন আক্তার বর্ষা

– ‘এত রাতে এই নির্জন রাস্তা দিয়ে যাওয়া কী ঠিক হচ্ছে আরিশ? কোনো গার্ড ছাড়া নির্জন পথ জানিসই তো তোকে সব সময় টার্গেট করে। এখন যদি কোনো বিপদ হয়।

পাশে বসা ওয়াসিফের কথা শুনেও, না শোনার মত জিপ চালাচ্ছে আরিশ। ওয়াসিফের ভয় পাওয়ার যথেষ্ট কারণ রয়েছে। কিন্তু সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই আরিশের। রাতের মধ্যভাগ, ঘন জঙ্গলের মাঝে একটা রোড দিয়ে যাচ্ছে জিপটা। কিছুপথ দূরে, এসে জিপটা থামালো আরিশ। রাস্তার মাঝে বড়বড় দুইটা গাছ ফেলা,দেখে কিঞ্চিত ভ্রু কুঁচকালো আরিশ৷ স্টিয়ারিংয়ে হাত রেখে,দাঁতে দাঁত চেপে ঠোঁট জোড়া নিবদ্ধ করে। তীক্ষ্ণ ও চোখে চারপাশ পর্যবেক্ষণ করে বলে,

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

– ‘গাড়ি থেকে নাম ওয়াসিফ।’ আরিশের কর্কশকণ্ঠ শুনে ওয়াসিফ আরিশের মুখোমুখি তাকাই। অস্ফুটস্বরে বলে,
– ‘A.S আমি এমনই কিছুর সন্দেহ করছিলাম। ওরা জেনে গেছে আমরা এই পথ দিয়ে যাচ্ছি। আমার নিজের জন্য চিন্তা হচ্ছে না বিশ্বাস কর ভাই। আমার তোর জন্য চিন্তা হচ্ছে।’
এতক্ষণ আরিশের দৃষ্টি অন্য দিকে থাকলেও এখন সে মাথা ঘুরিয়ে ওয়াসিফের দিকে তাকাল, মৃদুস্বরে বলে,
– ‘আমি আছি। বিশ্বাস করিস তো আমাকে? আমি থাকতে কারো কোনো ক্ষতি হতে দিবো না। ইন শা আল্লাহ! এখন জিপ থেকে নাম।’

A.S আরিশের কথামত ওয়াসিফ জিপ থেকে নামে। অন্য দিকে আরিশ নিজেও গাড়ি থেকে নামে। জঙ্গলের মাঝ বরাবর দাঁড়িয়ে আছে,ওরা এখন সিদ্ধান্ত নিতে হবে কোনদিকে যাবে। সামনে গেলে বিপদ অনিবার্য, পিছনে ওদের লোক থাকবে এটা সন্দেহ। এখন রহিল জঙ্গলের দুইদিক। আরিশ গম্ভীর হয়ে একবার হাতের ডানপাশে ও আরেকবার বামপাশে তাকাচ্ছে। হাতের ডানপাশ থেকে অদ্ভুত শব্দ কর্ণকুহরে আসছে। মনে হচ্ছে, মাটিতে পড়ে থাকা শুঁকনো পাতাপুতা পাড়িয়ে অনেকে এদিকে আসতাছে সেটাও বরই সাবধানতার সাথে। আরিশ ভ্রু কুঁচকে বামপাশে তাকিয়ে বলল,

– ‘এদিকটায় মনে হচ্ছে, কেউ নেই চল দ্রুত।’
আরিশ ও ওয়াসিফ জঙ্গলের মধ্য দিয়ে দৌঁড়াতে লাগল। হঠাৎ একটা গু’লি এসে গাছে লাগল। গু’লির শব্দে থমকে দাঁড়ালো আরিশ ও ওয়াসিফ। তারপর ওরাও ওদের পি’স্ত’ল বের করে চারপাশে নজর বুলিয়ে ছুটতে লাগল। ওদেরকে ছুটতে দেখে নিয়েছিল রাজেশ সরকার, ও তখনই ওদের পিছু নেয়।

রাজেশ সরকার ওর লোকগুলো সহ আরিশ ও ওয়াসিফের ওপরে আক্রমণ করে। আকাশে চাঁদ নেই,চারপাশে ঘুটঘুটে অন্ধকার। এরমধ্যে লোকগুলো গু’লি চালাচ্ছে, ওয়াসিফ ও আরিশ থেমে যায়। দুইটা গাছের আড়ালে দাঁড়ায়। গাছের আড়ালে দাঁড়ায়ে নিজেরাও আক্রমণের পাল্টা জবাব দেয়। দুই পাশ থেকে পি’স্ত’লের গু’লির শব্দ শোনা যাচ্ছে সাথে অনেকের মুখের অ’দ্ভু’ট আওয়াজ। প্রথম গু’লি এসে আরিশের বুকে এসে লাগে। মুখ দিয়ে অস্ফুট আওয়াজ করল। পাশের গাছ থেকে দেখে থমকে গেলো ওয়াসিফ। নিজেকে যথাযথ শান্ত রাখে আরিশ। শেষ পর্যন্ত লড়াই করবে সে।

রাজেশ সরকার ভীষণ আনন্দিত খুশি হল। তার পি’স্ত’লের শেষ গু’লি টাই আরিশের বুক চিঁড়ে গেছে। অন্য দিকে তার বেশ লোকগুলোকে মে’রে ফেলছে আরিশ। আর মাত্র দু’জন বেঁচে আছে৷ এখন এই দু’জন কে নিয়ে লড়াই করে পাড় পাবে না সে। দু’জনকে রেখে রাজেশ অন্য দিকে ছুটে চলে যায়। এদিকে ওয়াসিফ বাকি দু’জনকে মে’রে ফেলে।

পি’স্ত’ল পিছনে গুঁজে আরিশের কাছে ছুটে আসে। বুক চিঁড়ে চুঁইচুঁই করে র’ক্ত বের হচ্ছে, আরিশের শার্ট র’ক্তা’ক্ত ভিজে চিপচিপে হয়ে গেছে। পরনের শার্ট খুলে বুকে টাইট করে বাঁধে তারপর আরিশকে তুলে জিপটার কাছে আসে। এতদূর পথ আরিশকে তুলে নিয়ে আসতে বেশ কষ্ট পোহাতে হয়ে ওয়াসিফ কে কিন্তু তার ওদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। তার মাথায় এখন একটাই চিন্তা, যে করে হোক আরিশকে হসপিটাল নিতে হবে।

সকাল সকাল ফোনের রিংটোনে ঘুম ভাঙে। ঘুমঘুম চোখে, চোখ মেলে ফোনের স্কিনে তাকাল ইয়াসির। ভাগ্নের জন্য অপেক্ষা করতে ইজি চেয়ারে ঘুমিয়ে পরে। সকাল ছয়টা বেজে গেছে অথচ এখন অব্ধি আরিশ বাড়ি পৌঁছায়নি। চিন্তিত হয়ে, আরিশের নাম্বারে কল দেয়। প্রতিবারের এবারও বলছে,ফোনে সংযোগ দেওয়া সম্ভব হচ্ছে না৷ কিছুক্ষণ পর আবারও চেষ্টা করুন।

উপায় না পেয়ে, আরিশের বন্ধু তাজ ও প্রবীরের নাম্বারে ডায়াল করল সে। দু’জনে কল রিসিভ করে বলে, শহরের বাহিরে গেছে কি একটা ইম্পর্ট্যান্ট মিটিংয়ের জন্য।
কিন্তু ওদের কথায় মনে স্বস্তি পেলো না ইয়াসির। মনে হচ্ছে, আরিশের কিছু হয়েছে।কেননা, এর আগে আরিশ কখনো ওর ফোন বন্ধ করেনি। যতবড় মিটিং হোক না কেনো?

দুইহাত মুঠো বন্ধি করে ডাক্তারের চেম্বারে বসে আছে ওয়াসিফ। ডাক্তার অনেকক্ষণ যাবত নিরবতা পালন করছে। শ্বাস ফেলে শান্ত কণ্ঠে বলল,
– ‘ চিন্তার কোনো কারণ নেই, গু’লি বুকের পাশ কেটে চলে গেছে। আমি ব্যান্ডেজ করে দিছি। এরপর উনাকে বলবেন সাবধানে থাকতে লড়াই ঝগড়ার মধ্যে না যেতে। এখন উনি সেন্সলেস। কিছুক্ষণ পর,জ্ঞান ফিরলে আপনি উনাকে নিয়ে যেতে পারবেন।’ পুরো মনোযোগ সহকারে ডাক্তারের কথা শুনে ওয়াসিফ। নির্মূল কণ্ঠে ছোট্ট করে, ‘ থ্যাঙ্কিউ’ বলে ডাক্তারের চেম্বার থেকে বেরিয়ে যায়।
আরিশের কেবিনে এসে তার পাশে বসে। তীক্ষ্ণ ও ভারী নিঃশ্বাস ফেলে।

মিসেস সুমাইয়া সকাল সকাল ঘুম থেকে ওঠে, উনার জা কে সাথে নিয়ে বেশ হরেকরকমের পিঠাপুলি বানিয়ে ফেলেন। দু’জনে মিলে কাজ করায় তারাতাড়ি হয়ে যায়।
সকাল সাতটা বাজে, শ্যামা ওঠে সবাইকে ঘুম থেকে তুলে এবং সবাই ফ্রেশ হয়ে,একসাথে ডাইনিং টেবিলে আসে। আজ সকালের নাস্তা হচ্ছে, পিঠা।

অনেক রকমারি পিঠা বানিয়ে টেবিলের ওপরে সাজানো যার যেটা খেতে ইচ্ছে করবে সে ওটাই খাবে। খাওয়া শেষে ওঠে রুমে চলে আসে রুহানি৷ মা’কে ছাড়া কখনো থাকেনি। বাংলাদেশে আসছে পর থেকে তো মাকে ছাড়াই থাকতে হচ্ছে। রুহানির ফোন শ্যামার ওয়ারড্রবের ওপরে,ফোনটা হাতে নিয়ে বারান্দায় চলে যায়। ফোন দেয় ইয়ানার নাম্বারে৷ নাম্বারটি বারবার সুইস অফ বলছে।

রাতে ইয়ানার শরীর খা’রাপ করেছিল। সে পুরো রাত ঘুমাতে পারেনি। জ্বরে শুধু কাতরেছে। পুরো রাত ইয়ানার পাশে জেগে বসেছিল মেইজি। অসুস্থতার কারণে,ইয়ানা খেয়াল করেনি ওর ফোনে চার্জ নেই ফোনটা যে বন্ধ।
বাড়ির নাম্বারে কল দিতে মেইজি কল রিসিভ করে। রুহানির চিন্তিত কণ্ঠস্বর শুনে স্তব্ধ হয়ে যায় মেইজি৷ মেইজি চাইলেও সত্য বলতে পারবে না যে, ইয়ানার হেল্থ কন্ডিশন ভালো নয়।

হাসপাতালে নিতে হতে পারে। এদিকে রাতেই ইয়ানা বলে রাখছে রুহানি ফোন দিলে ওকে জেনো তার অসুস্থতার খবর না জানানো হয়। নয়তো পরদেশে বেচারী চিন্তা করবে কিংবা মায়ের জন্য কান্না করবে৷ রুহানি দুইটার মধ্যে একটাও জানো না করে সেজন্য মেইজিকে বলতে মানা করেছে। মেইজি ও ইয়ানার কথা রক্ষা করে। লুকিয়ে যায় রুহানির কাছ থেকে। রুহানি মেইজির থেকে কিছু প্রশ্ন করে কল রেখে দেয়। কিছুক্ষণ পর রুমে প্রবেশ করে শ্যামা,রুহানি ও বাকিদের উদ্দেশ্য বিরক্তিকর কণ্ঠে বলল,

– ‘ তোরা কি আমার বিয়ের শপিংয়ের জন্য যাবি না? না মানে শপিং নিয়ে কারো কোনো মাথা ব্যথা নাই। বিয়ের মাত্র ক’টা দিন বাকি। তোদের জন্য আমি শপিং করিনি।’
শ্যামাকে রাগতে দেখে ফ্যালফ্যাল করে তাকাল রুহানি নাজিন। মৃদুস্বরে বলল,
– ‘ রাগ করছিস কেন? চল আজকেই যাবো।’

মি.মাহিন কে বলে ক্রেডিটকার্ড নিয়ে মার্কেটের উদ্দেশ্য বের হয়। শপিংমলে এসে এক এক করে অনেকগুলো লেহেঙ্গা দেখতে লাগে। বিয়ে বলে কথা, বউ তো মেয়েরা একবারই সাজে বিয়ে একবারই হয়। সব থেকে গরজিয়াছ লুকের লেহেঙ্গা টাই নিবে শ্যামা। অনেকগুলো লেহেঙ্গা দেখে একটা চুস করল। শপিংমলে আসলে সময়ের জেনো হুদিস থাকে না। টাইম জেনো তিরতির করে চলে যায়।

শ্যামার বিয়ের শপিং শেষ হতে পাঁচ ছয় ঘন্টা ফুরিয়ে যায়। শ্যামার সাথে বাকিরাও টুকটাক শপিং করে মল থেকে বের হয়। রাস্তায় একসাথে হাঁটাহাঁটি করতে গিয়ে নিশানের সাথে লেগে রাইসা রাস্তার মোড়ে উপুড় হয়ে পরে যায়। হাতের কনুইতে বেশ ব্যাথা পায়। রাইসা একটু আহ্লাদী স্বভাবের একটু সামান্য বিষয় কে মস্ত বড় করা ওর স্বভাব। হাতের কনুইয়ের দিকে ছিলে র’ক্ত বেরিয়েছে। তা দেখে চেঁচামেচি শুরু করেছে রাইসা। ওর ড্রামা দেখে বিরক্ত বোধ করছে অন্যরা। বিরক্ত হয়ে লাভ নেই, শ্যামা ও নিশান বলে,
– ‘এটা রোড রাইসা। এভাবে চিৎকার করছিস কেন? দেখ লোকেরা কেমনে তাকাচ্ছে। ওঠ তোকে হাসপাতালে নিয়ে যাচ্ছি।’

হাসপাতালে আসার পর, রাইসা আরও ন্যাকামি করতে লাগল। ন্যাকা স্বরে বলল,
– ‘ আমি বাঁচ’বো তো দোস্ত? আমার শরীরের সব র’ক্ত মনে হয় বেরিয়ে যাচ্ছে।’
আরিফের চোখে মুখে বিরক্তির ছাঁপ স্পষ্ট। ঠোঁট জোড়া উল্টিয়ে রাগ দমন করার চেষ্টা করছে ও। শ্যামা ও আয়রা রাইসাকে ধরে হাসপাতালের ভেতরে এগিয়ে যাচ্ছে। পিছনে বাকিরা আসছে। এমন বিহেভ করছে রাইসা মনে হচ্ছে, ওর ওপর দিয়ে গাড়ি চলে গেছে। মানুষ হাত কে’টে গেলেও হয়তো এত কষ্ট পায় না যতটা ও ড্রামা করছে।

কাঁধের ব্যাগটা খুলে পড়ে যাচ্ছিল দেখে দাঁড়িয়ে পরল রুহানি। হুট করে মনে হল, ফোনটা বাজছে। ব্যাগটা কাঁধে আগের ন্যায় ঝুলিয়ে ব্যাগের চেইন খুলে ফোনটা বের করে, সে মূহুর্তে সামনে থেকে আসা কারো সাথে ধাক্কা লাগে। রুহনির হাত থেকে ফোনটা ঠাসস করে ফ্লোরে পরে যায়। হা করে ফ্লোরের দিকে তাকাই পরপর রাগী চোখে ওই লোকটার দিকে তাকালাম। লোকটা ধাক্কা দিয়ে সোজা হেঁটে চলে যাচ্ছে। রাগী গলায় ধমক দিয়ে বললাম,
– ‘ ওয়য় হ্যালো মিস্টার? প্রবলেম কি আপনার ধাক্কা দিয়ে চলে যাচ্ছেন। স্যরি বলার প্রয়োজন ও মনে করছেন না অন্ধ নাকি?’

রুহানির তীক্ষ্ণ কথাগুলো শুনে রাগে কটমট করে পিছনে ঘুরে তাকাল ওয়াসিফ। হাত জোড়া মুঠ করে রুহানির দিকে এগিয়ে আসতে যাবে তখন ওয়াসিফের নজর গেলো রুহানির পিছনে দাঁড়িয়ে থাকা লোকটার ওপরে। শূন্যে হাত উঠিয়ে হাতের ইশারায় ওয়াসিফ কে চলে যেতে বলল সে।

বিষাক্ত ভালোবাসা পর্ব ১০

তার ইশারা বুঝে আগের ন্যায় হেঁটে চলে যায়। ওয়াসিফের চলে যাওয়া দেখে বিরক্তিকর কণ্ঠে ‘ওয়য়!’ বলে চেঁচাল রুহানি। পিছন থেকে কারো নরম গলা শুনে থমকে গেলো রুহানি। হাত জোড়া জড়সড় করে থমথমে দাঁড়িয়ে রইল। শুঁকনো ঢোক গিলে পিছনে তাকাই। A.S আমার থেকে কিঞ্চিত পরিমাণ দূরত্বে দাঁড়িয়ে আছে। তিনি শালিনকণ্ঠে বলল,
– ‘ এটা হসপিটাল মিস।’

বিষাক্ত ভালোবাসা পর্ব ১২