রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৩

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৩
নবনী নীলা

ঘুমে আচ্ছন্ন চোখ খুলে তাকাতেই স্নিগ্ধা কারোর আবছা চেহারা দেখতে পেলো। চোখের পাতা কয়েকবার ফেলে পুনরায় তাকাতেই দেখলো আদিলকে। আদিল খুব মনোযোগ দিয়ে তার দিকেই তাকিয়ে আছে। বিষয়টা বুঝতে তার একটু বেগ পেতে হলো। আদিলকে এভাবে নিজের উপর দেখে হতভম্ব হয়ে তাকালো সে।

চোখ বড় বড় করে উঠে বসতে যাবে তখনই আদিল ভ্রু কুঁচকে তাকালো তারপর স্নিগ্ধার দুই বাহু ধরে তাকে বিছানায় শুইয়ে দিলো।
স্নিগ্ধা ভরকে গিয়ে তাকালো, বিস্ময় নিয়ে জিজ্ঞেস করল,” আপনি! আপনি কি করছেন …….? বাকিটা বলার আগেই আদিল তীক্ষ্ণ চোখে তাকালো তারপর বলল,” একদম নড়বে না যেভাবে আছো ওইভাবে থাকো।”
স্নিগ্ধা ভ্রূ কুচকে বলল,” না! না আমি এভাবে থাকতে পারবোনা। আপনি সরুন আমার উপর থেকে।”

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

আদিল স্নিগ্ধার কথায় একচুলও নড়লো না। উল্টে স্নিগ্ধার গালের কাছে হাত বাড়ালো। স্নিগ্ধা চোখ বড় বড় করে তাকালো, আদিলের কাজ কারবার সে ঠিক ধরতে পারছে না। কি করতে চাইছে আদিল? স্নিগ্ধার বুকের ভিতরে ধুক পুক শুরু হলো। সকাল সকাল এ কেমন বিপদে পড়লো সে?

আদিল খুব মনোযোগ দিয়ে স্নিগ্ধার দিকে তাকিয়ে আছে যার কারণে স্নিগ্ধার ভয়টা আরো বাড়ছে। স্নিগ্ধাকে হঠাৎ এত ভয় পেতে দেখে আদিলের মনে একটা দুষ্ট বুদ্ধি জাগলো। আদিল নিচের ঠোঁট কামড়ে তার দিকে আরেকটু ঝুকে আসতেই স্নিগ্ধা মুখ ফিরিয়ে চোখ মুখ কুচকে বন্ধ করে ফেললো।

ডান গালে আদিলের হাতের স্পর্শ পেয়ে কেপে উঠলো স্নিগ্ধা। সাড়া শরীর শিউরে উঠছে এই সামান্য স্পর্শে।
আদিল স্নিগ্ধার চোখের নিচে পড়ন্ত পাপড়িটি হাতে নিলো, উদ্দেশ্য তার এটাই ছিল বটে কিন্তু এখন মনে অন্য ইচ্ছা জাগছে তার। আদিল স্নিগ্ধার দিকে তাকিয়ে মৃদু হাসলো তারপর আরেকটু ঝুকে আসতেই স্নিগ্ধা ফট করে চোখ খুলে তাকালো। তাকাতেই সে বুঝতে পারলো আদিল তার একদম কাছে চলে এসেছে। স্নিগ্ধা বিভ্রান্ত হয়ে বললো,” কি করছে আপনি?”

স্নিগ্ধার এই বিভ্রান্ত মুখ আদিলের ভালো লাগছে। সে মৃদু হেসে বললো,” কিছু করা আমার উদ্দেশ্য ছিল না বাট আই চেঞ্জ মাই মাইন্ড।” বলেই স্নিগ্ধার গালে হাত ডুবিয়ে দিলো তারপর শীতল কন্ঠে ফিসফিসিয়ে বলল,” কিছু করলে কেমন হয়?”
স্নিগ্ধা কড়া চোখে তাকালো যেন এক্ষুনি আদিল কে সে গিলে খেয়ে ফেলবে। স্নিগ্ধা সামান্য ভয় ও পেলো তারপর নিচু গলায় বলল,” একদম ভালো হয় না। আপনি কিছু করবেন না। সরুন বলছি, আমাকে যেতে দিন।”

বলেই আদিলকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলো কিন্তু কোন লাভ হল না আদিল স্নিগ্ধার দুই হাত চেপে ধরল তারপর ফিচেল গলায় বলল,” যখনই আমি তোমার কাছাকাছি থাকি তুমি সবসময় একটাই প্রশ্নই করো আপনি কি করতে চাচ্ছেন? আপনি কি করছেন? তাই ভাবছি আজ না হয় সেটা করেই দেখাই।”

স্নিগ্ধা কাঁপা কাঁপা গলায় বললো,” আজই করে দেখাই মানে?” আদিল উত্তরে কিছু বলল না গভীর দৃষ্টিতে চেয়ে থেকে আরেকটু কাছে এগিয়ে গেল। স্নিগ্ধা একটা ঢোক গিলে বিছানার চাদর মুষ্টিবদ্ধ করে ফেললো। আদিল তার একদম কাছে চলে আসতেই নিঃশ্বাস ভারী হয়ে এলো তার কিন্তু স্নিগ্ধাকে সম্পূর্ণ অবাক করে দিয়ে আদিল তার কপালে অধর ছুঁয়ে দিলো।

স্নিগ্ধা বিস্ময় নিয়ে তাকালো। আদিলের ঠোঁটের মৃদু হাসি তাকে বেশ অপ্রস্তুত করল এলোমেলো দৃষ্টিতে সে এদিক ওদিক তাকালো। আচ্ছা তাহলে কি সে এমন উল্টা পাল্টা জিনিস চিন্তা করে? নাকি আদিল ইচ্ছে করে তাকে জ্বালানোর জন্যে সবসময় তাকে এমন বিভ্রান্তিকর পরিস্থিতিতে ফেলে। নিজের উপর প্রচন্ড রাগ হলো স্নিগ্ধার।তার বিস্মিত চেহারা রাগান্বিত হয়ে গেলো। আদিলের চোখে মুখে বিজয়ের হাসি।

স্নিগ্ধার প্রচন্ড রাগ লাগছে। আদিল নিচের ঠোঁট কামড়ে বললো,” মনে হচ্ছে তুমি রেগে গেলে।” স্নিগ্ধা দাতে দাঁত চিপে তীক্ষ্ণ চোখে তাকালো।আদিল স্নিগ্ধার মুখের কাছে মুখ এনে বললো,” তুমি কি অন্যকিছু এক্সপেক্ট করছিলে নাকি?” আদিলের ঠোঁটের কোণায় দুষ্ট হাসি দেখে স্নিগ্ধার রাগ আকাশ ছুঁয়েছে।

স্নিগ্ধা মাথা উচুঁ করে আদিলের মাথার সাথে জোরে একটা বাড়ি দিতেই আদিল অবাক হয়ে তাকালো। আর এই সুযোগে স্নিগ্ধা আদিলকে সরিয়ে দিয়ে বিছানা ছেড়ে উঠে পড়লো। আদিল বিছানায় গা এলিয়ে দিয়ে হেসে উঠতেই স্নিগ্ধা চোখ বন্ধ করে একটা নিশ্বাস ফেললো। নিজেকে নিজে একটা চর মারতে ইচ্ছে করছে। স্নিগ্ধা আদিলের দিকে তাকিয়ে বির বির করে বললো,” অসভ্য।” বলেই রুম থেকে বেরিয়ে গেলো।

স্নিগ্ধা বের হয়ে সিড়ি দিয়ে নামার সময় একজন স্টাফকে ব্যাস্ত হয়ে নিচে নেমে যেতে দেখলো।নতুন এসেছে মনে হয় কারণ এর আগে তো একে সে দেখেনি মনে হচ্ছে। কিন্তু এমন ব্যাস্ত হয়ে পালিয়ে গেলো কেনো লোকটা?

জিম নিজের রুমেই থাকে বেশির ভাগ সময়ে। হটাৎ রুম থেকে বেরিয়ে এসে সে একটু অবাক হয়ে গেলো। কারণ এই বাড়িতে সাধারণত এতো মানুষ দেখার অভ্যাস নেই তার। স্নিগ্ধার মা বাবা , আনোয়ার সাহেব সবাই মিলে গল্প করছে। একপাশে স্পৃহা গাল ফুলিয়ে বসে আছে। আদিল বেশ আগ্রহ নিয়ে শুনছে। স্নিগ্ধা আর অভ্র কিচেনে দাড়িয়ে দাড়িয়ে মনোযোগ দিয়ে রান্না দেখছে।

জিমের দরকারি কথা আছে। এই অবস্থায় সে কি করে কথাটা বলবে। জিম চুপচাপ গিয়ে আদিলের পিছনে দাড়ালো। আদিল জিমকে খেয়াল না করলেও স্পৃহা ঠিকই করেছে। জিমকে দেখেই সে চোখ মেরেছে। যদিও জিম চোখ মুখ শক্ত করে এমনভাবে দাড়িয়ে আছে যেনো সে কিছুই দেখেনি। জিমকে জ্বালাতন করে স্পৃহা ভালোই বিনোদন পাচ্ছে নয়তো এদের কথা বার্তা শুনে তার বিরক্তির সীমা ছিলো না। স্পৃহার ঠোঁট চেপে ধরে হাসি আটকানোটা আদিলের চোখে পড়তেই আদিল ঘাড় ঘুরিয়ে তাকালো। ঘাড় ঘুরিয়ে জিমকে দেখলো। জিমকে দেখে স্পৃহা এইভাবে হাসছিল তাহলে?

আদিলকে জিম চোখে ইশারা করে এক পাশে গিয়ে দাঁড়ালো।আদিল ভ্রু কুঁচকে উঠে দাড়ালো তারপর একটা পকেটে হাত ভরে এগিয়ে এলো। তারপর আসে পাশে তাকিয়ে জিজ্ঞেস করলো,” কি হয়েছে?”
” সুনেয়রা আপনাকে তার ফার্ম হাউজে ইনভাইট করেছে।”,জিমের কথা শুনে আদিল ভ্রু কুঁচকে তাকালো।তারপর একটু চিন্তা করে বললো,” আজ!” উত্তরে জিম হা সূচক মাথা নাড়লো। আদিল বিরক্তি নিয়ে বললো,” হটাৎ নিজের ফার্ম হাউজে কেনো? আর আজ আমার পক্ষে যাওয়া পসিবল না।”

আদিলের এমন কথায় জিম একটু হাসলো তারপর বললো,” মেবি মিস সুনেয়রা আপনার প্রতি দূর্বল।” কথাটা শুনে আদিল বিরক্তি নিয়ে ঠোঁট বাকালো।
কিন্তু হটাৎ স্নিগ্ধার কন্ঠে আদিল পাশে তাকালো। স্নিগ্ধা বেশ রেগে আছে মনে হলো। জিম আর আদিলের মুখের হাসি উড়ে গেলো। স্নিগ্ধা ওদের কথাবার্তার আংশিক কিছু শুনেছে আর সুনেয়রা আদিলের প্রতি দূর্বল এইটুকু শুনে সে আনমনেই রেগে গিয়ে বলে উঠলো,” সুনেয়রা কে?”

কিন্তু এইভাবে হটাৎ বলে উঠায় সে একটু অপ্রস্তুত হয়ে গেলো। আদিল স্নিগ্ধার দিকে তাকিয়ে ভ্রু কুঁচকে বললো,” তুমি আমাদের কথা শুনছিলে?”

স্নিগ্ধা তীক্ষ্ণ গলায় বললো,” জ্বি না।মোটেও আমি কথা শুনছিলাম। পাশ দিয়ে যাচ্ছিলাম তখন শুনেছি একটু। কেনো? খুব বেশি ক্ষতি হয়ে গেছে আপনার?” আদিলকে কিছু বলার সুযোগ না দিয়ে স্নিগ্ধা দাতে দাত চেপে আরো বললো,” খুব জরুরি কথা বলছিলেন তাই না? হুম। সেসব শুনে ফেলে অনেক বড় ক্ষতি করে ফেলেছি। দুঃখীত আমি।” বলেই রেগে ফুলতে ফুলতে চলে গেলো। আদিল অবাক হয়ে তাকিয়ে রইলো। কি হলো ঘটনাটা? হটাৎ এমন অগ্নিমূর্তি ধারণ করলো কেনো স্নিগ্ধা?

জিম আর আদিল একে ওপরের মুখ চাও়াচাওয়ি করলো। জিম কোমল গলায় বললো,” মনে হয় ওনার হিংসে হচ্ছে।” কথাটা শুনে আদিল একটা ভ্রু তুলে তাকালো। তারপর ঠোঁট কামড়ে নিজের হাসি থামিয়ে জিমের সাথে হ্যান্ডশেক করে বললো,” তাহলে আজকে আমি অবশ্যই যাবো।”

স্নিগ্ধা রুমে ঢুকতেই তার মেজাজ গরম হয়ে গেলো। আদিল যাওয়ার জন্যে তৈরি হচ্ছিলো। আয়নার সামনে দাড়িয়ে হাত দিয়ে সামনের চুলগুলো পিছনে সরিয়ে নিতে ব্যাস্ত সে। স্নিগ্ধা দাতে দাঁত চিপে মনে মনে বির বির করে বললো,” ইচ্ছে করছে চুলগুলো একদম কাচি দিয়ে কেটে দেই। এনার চারপাশে খালি সারাক্ষণ সব মেয়ে ঘুর ঘুর করে। আর উনিও দাত কেলিয়ে কেলিয়ে যায়। ঐ রাক্ষসীকে হাতের কাছে পেলে মজা বুঝিয়ে দিতাম।”বলেই মুখ বাঁকিয়ে রুমে থেকে বেরিয়ে গেলো। স্নিগ্ধা চলে যেতেই আদিল ফোঁস করে হেসে উঠলো। যাক মহারানিকে আজ একটু জব্দ করা যাবে। আদিল বেশ ভালো একটা বুদ্ধিও ভেবে রেখেছে।

স্নিগ্ধা অভ্রের রূমের দিকে যাচ্ছিল তখন জিমকে দেখে সে তীক্ষ্ণ চোখে জিমের দিকে তাকালো। জিম একটু হতবাক হয়ে তাকালো।সে কি করেছে তার দিকে এভাবে তাকিয়ে আছে কেনো স্নিগ্ধা?
স্নিগ্ধা অভ্রর রুমে এসে দেখলো সেই নতুন লোকটি অভ্রর রুমে কি যেনো খুঁজছে। অভ্র রুমে নেই। স্নিগ্ধার অদ্ভূত লাগলো বিষয়টা। সে এগিয়ে এসে বলল,” কি করছেন আপনি এই রুমে?”

লোকটা একটু ঘাবড়ে গেল। আবার বললো,” রুমটা গুছিয়ে দিতে এলাম।”
স্নিগ্ধা ভ্রু কুঁচকে বললো,” মিথ্যে বলছেন কেনো? এই রুমে তো কোনো স্টাফের আসার অনুমতি নেই। আপনি কার অনুমতিতে এসেছেন?”

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২২

লোকটা আরো ঘাবড়ে গিয়ে বললো,” আমি তো নতুন, তাই বুঝতে পারিনি। এক্ষুনি চলে যাচ্ছি।”বলেই স্নিগ্ধাকে পাশ কাটিয়ে সে চলে গেলো। স্নিগ্ধার কেনো জানি লোকটাকে সুবিধার মনে হলো না।
নতুন লোক রাখার হটাৎ কি প্রয়োজন পড়লো এদের? লোকটার চোখে মুখেই কেমন একটা ভয় কাজ করছে? নাকি সবটাই স্বাভাবিক, সে বেশি বেশি ভাবছে।

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৪