তোমার আসক্তিতে আমি আসক্ত পর্ব ১৬

তোমার আসক্তিতে আমি আসক্ত পর্ব ১৬
নুশা আহমেদ

নিজেই নিজেকে গালি দিচ্ছে আর সামনে বসে থাকা ব্যক্তিটার ভিজা মাথা তোয়ালে দিয়ে মুছে দিচ্ছে নুশা । কোন দুঃখে যে নুশা এখানে আসলো আর৷ সে তো একা আসেনি নিশি আপু নিশাত ভাই আর রিফাত ভাইয়ের সাথে এসেছে । কিন্তু তারা কোথায় তারা কি তবে এই রুমে আসেনি কোথায় গেছে তারা তাহলে ভাবছে আর৷ সায়ানের মাথা মুছে দিচ্ছে । কিছুক্ষণ আগে সায়ান নুশাকে রুমের ভেতর এনে বিছানায় বসিয়ে তোয়ালেটা তার দিয়ে ফ্লোরে বসে বলে উঠলো মাথাটা মুছে দিতে। কিন্তু নুশা চুপচাপ বসে আছে তার কাছে কেমন একটা লাগছে নুশাকে চুপ থাকতে দেখে সায়ান আবার বলে উঠে,,,

-এখন আমার কথা না শুনলে নিচের সবাইকে ডেকে আনবো আর বলবো তুমি আমার সব দেখে ফেলছো ।
সায়ানের এমন কথা শুনে নুশা বলে উঠলো,
-কি আজব লোক আপনি আমি কই কি দেখছি আপনার আপনি মিথ্যা বলছেন কেনো আমি তো শুধু দেখছি আপনি উপরে কিছু পরেন নাই নিচে তো ছিলো কাপড় ।
সায়ান নুশার কথা শুনে নুশার চোখে ফু দিয়ে বলে উঠলো ,

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

-সেটা তো তুমি জানো আর আমি জানি৷ ওরা তো আর জানে না তাই না।
– আচ্ছা ধরে নিলাম আপনি সবাইকে বললেন আমি আপনার সব দেখে ফেলছি৷ তাহলে এখানে আমার কি হবে অরা কি আমাকে থানায় নিয়ে মামলা করবে।
সায়ান মুখটা ভাবার মতো করে বলে উঠলো,
-থানায়ও নিবে না মামলাও করবে না তার থেকে বড় টা করবে আর জানো সেটা কি,,,?
-কি,,,?

উৎসাহ নিয়ে প্রশ্নক্ত চোখে জিজ্ঞেস করলো নুশা সায়ান কে।
– সেটা হলো ধরে নিতে পারো এটা জানার পর হয়তো তোমাকে আজই আমার হাতে তুলে দেবে। আই মিন আমাদের বিয়ে দিয়ে দিবে ।
এটা বলেই চোখ টিপ মারলো সায়ান আর দাত বের করে হাসতে লাগলো ।

সায়ানের হাসিটা সত্যিই খুব সুন্দর নিজের বড় ভাই নিশাতের হাসির থেকে দশ গুন বেশি সুন্দর দাত গুলো ছোট ছোট আগে নুশা সায়ানের হাসি এতোটাও লক্ষ করে নি আজ এতোটা কাছে বসে থেকে সায়ানের হাসি দেখে সায়ানের হাসির প্রেমে না চাইতেও পরে যাচ্ছে বার বার৷ সায়ান হাসলে সায়ানের চোখ গুলো ছোট ছোট হয়ে যায় অসম্ভব সুন্দর লাগে তখন। নুশা তো ভেবেই পায়না সায়ান কি দেখে নুশাকে এতো ভালোবাসে। সায়ান তো নুশার থেকে আরো অনেক সুন্দর মেয়ে কে নিজের জীবন সাথী করে নেওয়া ডির্জাব করে। মুগ্ধ হয়ে তাকিয়ে থেকে এসব কিছুই ভাবছিলো তখনই সায়ান হাসতে হাসতে বলে উঠলো ,

-কি হলো, মিস নুশা বুড়ি আই মিন আমার বুড়ি না নিশাতের নুশা বুড়ি৷ কি এমন ভাবতেছো চুপচাপ আমাকেও বলো আমিও তোমার ভাবনায় একটু জড়িত হই ।
নুশা সেই মুগ্ধ চাহনিতে তাকিয়ে থেকেই ধীর কন্ঠে বলে উঠলো ,
-সায়ান ভাইয়া আপনি না অনেক সুন্দর বিশেষ করে আপনার হাসিটা অনেক সুন্দর ।
সায়ান মুখের হাসিটা বজায় রেখেই বলে উঠলো,
-তাই,,,
-হুম । কেনো বিশ্বাস হয় না !
-,নাহ ,,
-মানে কেনো ..?

– কিভাবে বিশ্বাস হবে বলোতো সবার চোখে আমি সুন্দর হলেও আমি যার চোখে সুন্দর হতে চাই যার ভালোবাসা পেতে চাই সেই তো আমাকে চায় না তাহলে তুমিই বলো আমি কিভাবে বিশ্বাস করবো আমি সুন্দর ।
– কে বলেছে আপনি সুন্দর নাহ সত্যি আপনি অনেক সুন্দর । জানেন সায়ন ভাইয়া আমার তো বিশ্বাসই হয়না আপনি যে আমায় ভালোবাসেন আমি তো এতোটাও সুন্দর না আপনার সাথে পার্রফেক্ট না আপনি তো আরো অনেক সুন্দর মেয়ে ডির্জাভ করেন।
ব্যাস এটুকু কথাই ছিলো সায়ান কে রাগানোর । সায়ানের মুখে লেগে থাকা হাসিটা নিমিষেই অন্ধকার হয়ে গেলো তাই গম্ভীর কন্ঠে নুশাকে মাথা মুছতে দিয়ে নিজে পিছনে ঘুরে গেলো আর নুশা আর কোনো কিছু না ভেবে সায়ানের মাথা মুছে দিতে লাগলো ।

বিকালের দিকে সবাই বাড়িতে চলে আসতে চাইলে সায়নের আম্মু নুশাকে দিতে নারাজ তার মতে মেয়েটা কতোদিন পর এই বাড়িতে এসেছে দুই তিন দিন থাকবে ঐবাড়িতে গেলে আবার না আসার কি মর্জি হয় আল্লাহ যানে। আর সামনে তো পরিক্ষা আছে সহজে আসতেও পারবে না তাই তিনি অনেক জোর দিয়ে বলছে নুশা যদি আজ না থাকে তাহলে উনি আর কখনো নুশাদের বাড়িতে পা রাখবে না।

সায়নের মার সাথে সায়ানের আব্বুও বলে উঠলো নুশা আজ চলে গেলে উনিও আর ঐবাড়িতে যাবে না রাস্তা থেকে বোন কে দেখে চলে আসবে । নুশা পরেছে বড় একটা ঝামেলায়৷ মামা মামির বাচ্চামু কথা বার্তা শুনে না চলে যেতে পারছে আর না থাকতে পারছে একা একা মামা মামি ঘুমিয়ে গেলে নুশা তো তখন একা সায়ান অবশ্য আছে৷ অবশেষে সবার অনেক জোরাজোরিতে রাজি হলো নুশা এখানে থাকতে এখন সমস্যা হলো সে তো কোনো কাপড় আনে নাই আর এই কাপড় পরেও থাকতে পারবে না । তখনই নিশাত তার ডান হাত উঠিয়ে বলে উঠলো ,

-হাম হোনা,, হাম তেরা ড্রেস,,,
আর কিছু বলার আগেই মামি বলে উঠলো ,
-হ্যাঁ হ্যাঁ নিশাত তুমি একটু দিয়ে যাবা এক সপ্তাহ থাকতে পারে তাই পাচ ছয় ছিট নিয়ে আসবা
-অকে মামি ।।।
সবাই নুশাকে বিদায় দিয়ে চলে গেলো সায়ান উপরে নিজের রুমে চলে গেলো নুশার দিকে একবার তাকিয়ে সায়ানের আব্বু বাহিরে চলে গেছে তাদের সাথেই । সায়নের আম্মু সব কিছু গোছগাছ করছে পরিস্কার করছে দুপুরের খাবারের পর৷ গোছানো হয়নি তাই আবার রাতের রান্নার জন্যও সব কিছু ব্যবস্থা করছে। নুশা একা একা কি করবে তাই মামির কাছে গিয়ে দাঁড়াতেই মামি বলে উঠলো,

-একদম এখানে এসে মাবধরি করবে না৷ , চুপচাপ গিয়ে কোথাও বসে থাকো দরকার পরলে টিভি দেখো ।
-মামি আমি টিভি দেখি না তুমি জানো না। আর আমি একলা একলা বসে কি করবো বলো তার থেকে ভালো হয় না তোমার সাথে থেকে তোমাকে একটু সাহায্য করি।
-একদম দরকার নাই ।
-তাহলে আমি কি করবো।
-চুপচাপ দাঁড়িয়ে থাকো । তোমাকে এখানে কাজ করার জন্য রাখিনি তো যে কাজ করবে ।
নুশা আর কথা না বাড়িয়ে রান্না ঘর থেকে বের হয়ে সোফায় বসে মোবাইল দেখতে লাগলো । কিছুই ভালো লাগছে না সময় যেনো যাচ্ছেই না বাড়িতে তো হুরহুর করে সময় চলে যায় আর এখানে সময় যেনো স্টপ হয়ে আছে নড়াচড়া করছে না।

মাগরিবের আজান পরছে মসজিদ কাছে হওয়ায় আজানের শব্দট্ বেশ স্পষ্ট জোরে শোনা যাচ্ছে । তারাতাড়ি মাথায় উরনা দিয়ে মামি কি করে দেখতে বসা থেকে উঠে দাঁড়ালাম তখনই দেখি সায়ান ভাই সাদা পান্জাবি আর সাদা পেন্ট আর টুপি পরে সিঁড়ি দিয়ে নিচে নামছে। দুই জনের চোখে চোখ পরেছে। নুশা সায়ান কে এমন সব সাদা পোশাক কখনো দেখছে বলে মনে হয় না । সায়ানকে যেনো সব কাপড়েই অসাধারণ লাগে কই আগে তো সায়ানকে সয্যই হতো না এখন শুধু তাকিয়ে থাকতে মনে চায় কেনো এটাই নুশার মাথায় কাজ করছে না। সায়ানকে দেখলে মেজাজ গরম হয়ে যেতো আর ইদানীং কিছুদিন হবে সায়ান কে চোখে হারায় তাকে শুধু দেখতে ইচ্ছে করে তার কন্ঠ শুনতে ইচ্ছে করে । কেনো এমন হচ্ছে তা নুশার অজানা , সম্পূর্ণ ভাবে অজানা । সায়ান নুশার সাইট দিয়ে যেতে যেতে বলে উঠলো ,

-এভাবে কেউ কারো দিকে তাকিয়ে থাকে নজর লেগে যাবে তো নাকি তখন তো আর নিজেও তাকাবে না।
এটুকু বলেই চলে গেলো আর নুশা দাঁড়িয়ে থেকে ভাবতে লাগলো আর বিরবির করে বলতে লাগলো,
-লোকটা কি, কি বলে এসব আমার কি খেয়ে দেয়ে আর কাজ নেই তার দিকে তাকিয়ে তাকে নজর লাগিয়ে দেবো। কি ভাবে এই মিস্টার চৌধুরী নিজেকে নায়ক । হুহ নায়কের হাটু সমান হইছে নি যে নায়ক হবে৷।
নুশার বিরবিরানির শব্দ শুনে পিছন থেকে সায়ানের মা বলে উঠলো,
-নুশা ঐখানে দাড়িয়ে থেকে কি বিরবির করতাছো। নামাজ পরবে না৷ আজান দিয়েছে তো যাও রুমে গিয়ে নামাজ টা পরে আসো।

নুশা পিছনে ঘুরে বলে উঠলো ,
-জি মামি
বলে উপরে চলে আসলো , নুশাকে যেই রুমটা দেওয়া হয়েছে থাকতে তার পাশের রুমটাই সায়ানের । রুমটায় ঢুকে তাড়াতাড়ি অজু করে নামাজ টা আদায় করে রুম থেকে বের হয়ে সায়ানের রুমে একটু উঁকি দিয়ে দেখলো সায়ান ফিরে এসেছে কিনা কিন্তু না ভেতর থেকে কোনো সাড়াশব্দ হচ্ছে না তাই রুমের ভেতর এক পা এগিয়েও আবার পিছিয়ে নিলো যদি সে এখন রুমে যায় আর সায়ানও চলে আসে তাহলে তো কেলেঙ্কারি হয়ে যাবে তাই আর ভেতর না গিয়ে দরজাটা হালকা করে দিয়ে যেই তড়িৎ গতিতে পিছন ফিরবে তখনই কোনো কিছুর সাথে ধাক্কা খেয়ে পরে যেতে নিবে সাথে সাথে সায়ান নুশাকে দরে নিলো কারন নুশা পিছনে গেলে দরজার সাথে লাগবে আর দরজাটা যেহেতু দেওয়া না তাই দরজাটাও পিছিয়ে যাবে আর নুশা পরে যাবে যার ফলে নুশা কোমরে অনেক ব্যাথাও পেতে পারে ।

নুশা তো ডেব ডেব করে তাকিয়ে আছে সায়ানের দিকে যেনো চুরি করতে এসে চুর ধরা পরে গেছে সেই অবস্থা এখন তার । অন্য দিকে সায়ান চোখ গুলো ছোট করে নুশার দিকে তাকিয়ে আছে । হটাৎ করে কারেন্ট চলে গেলো এতে করে দুুইজনই আরো চুপ করে আছে, দুই জনের একজনও এই হটাৎ কারেন্ট যাওয়া নিয়ে প্রস্তুত ছিলো না। সবকিছু অন্ধকার হয়ে গেছে তিন দিন হলো আই পি আ্যসের ব্যাটারিতে কি যেনো একটা সমস্যা হইছে তাই সেটাো এখন জ্বলছে না ।

নুশা আর সায়ান দুই জনই বেকুব কারন এমন দিনে তো সহজে কারেন্ট যায় না তাহলে আজ হটাৎ করে এখনই বা কেনো কারেন্ট গেলো। পুরোটা রুম অন্ধকারে ছেয়ে গেছে আর এখানে দাড়িয়ে থাকা দুই মানব মানবি চুপচাপ দাড়িয়ে আছে নিঃশব্দ সবকিছু সব কিছুই শান্ত সায়ান নুশাকে ছেড়ে দিয়েছে নুশাও সায়ানের থেকে ছাড়া পেয়ে যেই পিছনে পা রাখলো সাথে সাথে এই অন্ধকারে দরজার কোনার সাথে পায়ের সব থেকে ছোট আঙুল টায় গিয়ে লাগলো আর নুশা সাথে সাথে মুখ দিয়ে শব্দ করে উঠলো,,

“ওফ্ফ,,
সাথে সাথে সায়ান পকেট থেকে মোবাইল বের করে লাইট জ্বালিয়ে সামনে নুশার দিকে দিয়ে ব্যস্ত কন্ঠে বলে উঠলো,
-কি হইছে ব্যথা পাইছো নিশ্চয়ই…! শুধু শুধু কেনো এই অন্ধকারে পিছনে পিছিয়ে গেলা আর পায়ে ব্যাথা পেলে । আমি কি বাঘ ছিলাম যে খেয়ে ফেলবো,,
আরো কিছু বলতে নিচ্ছিলো সায়ান কিন্তু তার বলার আগেই নিচ থেকে তার মার শব্দ কানে আসছে উনি সায়ান আর নুশাকে ডাকছেন। সায়ান নুশাকে ধরে বিছানায় বসিয়ে চার্জার লাইট জ্বালিয়ে ধমকে বলে উঠলো,

-একদম এখান থেকে উঠবে না। চুপচাপ বসে থাকো আমি আসা অবধি বলে চলে আসলো রুম থেকে । নিচে এসে দেখে পুরুটা বাড়ি অন্ধকারে ছেয়ে গেছে আর কারো কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছে না তাই জোরে চিল্লিয়ে উঠলো,
-” মা,,,
নাহ সায়ানের ডাকেও এবার কোনো সাড়াশব্দ আসলো না। তাই কিছুটা সামনে আসতেই হঠাৎ করেই সায়ান যেনো থমকে গেলো সামনে তাকিয়ে কারন তার মা নিচে অচেতন হয়ে পরে আছে তাই আর দাঁড়িয়ে না থেকে দৌড়ে মার কাছে গিয়ে দেখলো কপাল বেয়ে রক্ত পরছে সায়ান তার মার এমন অবস্থা দেখে মূহুর্তের মধ্যেই যেনো থমকে যায়৷ সাথে সাথে হাত ধরে বিট চেক করে দেখে সব কিছু ঠিক আছে শুধু মাথায় আঘাত পাওয়ায় জ্ঞান হাড়িয়েছে। তাই আর দেরি না করে মোবাইল টা এক হাত নিয়ে দুই হাত দিয়ে মাকে কোলে তুলে নিলো আর নিজের রুমে চলে আসলো।

এদিকে নুশা সায়ানের ধমকে কেঁপে উঠছিলো তাই চুপচাপ বসে আছে। আর ভাবছে নিজেকেই যেনো নুশার এখন অচেনা লাগে। আগের নুশা আর এখনকার নুশাকে নুশা নিজেই মেলাতে পারছে না । নুশার যেনো সব কিছুই এলোমেলো লাগে সায়ানকে এখন কেনো জানি নুশার অসম্ভব ভালো লাগে তাকিয়ে থাকতে ইচ্ছে করে সবসময় তার দিকে। কয়দিন আগে ওতো সায়ানকে নুশা ভয় পেতো না আর আজ হটাৎ সায়ানের এমন সামান্য ধমক শুনে কেপে উঠলো।
তবে কি নুশা আস্তে আস্তে সায়ান কে ভালোবাসতে শুরু করলো , নাহ নাহ আর কিছু ভাবতে পারছে না নুশা আর কোনো কিছু ভাবতে চাইছেও না ।

তোমার আসক্তিতে আমি আসক্ত পর্ব ১৫

আর দুইটা তিনটা পর্ব দিয়ে গল্পটা শেষ করে দিবো আর ইচ্ছে করছে না আপনাদের এবাবে ঘুরাতে লেখার টাইপিং খুবই বাজে। সাজানো হয়নি , বানান ভুল সব কিছু ক্ষমার চোখে দেখবেন আর প্লিজ আগের মতো গঠন মূলক কমেন্ট করেন পড়তে ভালো লাগে। গঠন মূলক কমেন্টের মাধ্যমে জানান গল্পটা কি খুব বাজে হচ্ছে নাকি মোটামুটি ভালোই লাগছে আপনাদের কাছে।

তোমার আসক্তিতে আমি আসক্ত পর্ব ১৭

2 COMMENTS

Comments are closed.