রংধনুর স্নিগ্ধতা পর্ব ২১

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২১
নবনী নীলা

আদিল মাথা নুইয়ে ফেললো তারপর চোখ বন্ধ করে ফোস করে একটা নিশ্বাস ফেলে স্নিগ্ধার দিকে তাকিয়ে বললো,” সে আমার সবচেয়ে ভালোবাসার মানুষ যাকে আগলে রাখতে আমি ব্যার্থ হয়েছি।”
স্নিগ্ধা অপলকে তাকিয়ে আছে।আদিলের সবচেয়ে ভালোবাসার মানুষ! মানে তার চেয়েও উর্ধ্বে কেউ। এই একটি মাত্র কথায় হটাৎ যেনো সবটা থমকে গেলো তার।হটাৎ এতো খারাপ লাগছে কেনো তার?মনের ভিতরটায় তোলপাড় চলছে। স্নিগ্ধা কোনো কথা বললো না। আনমনে অন্যদিকে তাকিয়ে রইলো সে।

আদিলের আরো কিছু বলার ছিলো। তার ইচ্ছে করছে সবটা স্নিগ্ধাকে বলে দেয়। এই ভুল বোঝাবুঝি আর নিতে পারছে না সে। আদিল সবটা বলতে গিয়েও নিজেকে থামিয়ে দিলো। বিছানার পাশের ফোনটা বেজে উঠতেই নিজেকে সামলে নিয়ে উঠে দাড়ালো সে।

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

এই সবকিছু খুব তাড়াতাড়ি শেষ করে ফেলতে হবে। নয়তো স্নিগ্ধা তাকে ভুল বুঝে দূরে সরে যাবে।
আদিল ফোন হাতে রুম থেকে বেরিয়ে এলো। নাম্বারটা সম্পূর্ন অপরিচিত। আদিল ফোনটা রিসিভ করে একটু অবাক হয়ে গেলো। সুনেয়রা কল করেছে। কিন্তু আদিলের পার্সোনাল নাম্বার তো এই মেয়ের পাওয়ার কথা না। আদিল ফোন কানে ধরতেই ওপাশ থেকে মেয়েলি কণ্ঠে একটু টেনে টেনে বললো,” কেমন আছো? তোমার সাথে কথা বলতে ইচ্ছে করছিলো তাই নিজেই তোমার নাম্বার খুঁজে বের করেছি। অবশ্য তার জন্যে কম খাটতে হয় নি আমায়। যতই হোক আবরার ফাইয়াজ বলে কথা।”

আদিল কোনো কথা বললো না। কে এই মেয়ে? প্রথমে বুঝতে না পেরে বললো,” এক্সকিউজ মী। হুুঁ আর ইউ?”
ওপাশ থেকে মৃদু হাসির আওয়াজ কানে এলো আদিলের। হাসি থামিয়ে মেয়েটি বললো,” আমি সুনেয়রা। আমাকে ভুলে গেলে নাকি?”

আদিল ভ্রু কুঁচকে ফোনের দিকে তাকিয়ে বলল,” হঠাৎ এই সময়ে ফোন দেওয়ার প্রয়োজন? আমি তো বলেছি যে তোমার সাথে আমি নিজে গিয়ে মিট করব।
সুনেয়ারা একটু অবাক হয়ে বলল,” তোমাকে কি বিরক্ত করলাম?”

আদিল তপ্ত নিঃশ্বাস ফেলে বললো,” অ্যাকচুয়ালি আমি এখন বিজি আছি। আই উইল কল ইউ লেটার।” বলে আদিল ফোনটা কেটে দিলো। এখন রাগটা তার আরো বেড়ে গেছে।
আদিল জিমের রুমে এলো, এসে দেখে জিম ল্যাপটপে কাজ করছিল। হঠাৎ আদিলকে নিজের রুমে দেখে একটু হতবাক হয়ে তাকালো। জিম অবাক হয়ে বলল,” কোনো সমস্যা?”

আদিল ফোঁস করে একটা নিঃশ্বাস ফেলল। চারিপাশে সবকিছুই তাঁর কাছে এখন বিষাদময় লাগছে, দু আঙ্গুলে কপাল ঘষে বলল,” সুনেয়রা আমার নাম্বার পেলে কি করে? ওর সাহসই বা হলো কি করে আমাকে ফোন করার? মানছি আমি ওকে ইনভাইট করেছি মিট করার জন্য, ডেট ডাজেন্ট মিন সে আমার পার্সোনাল লাইফে এন্টার করবে।”

জিং একটু বিরক্ত নিয়ে উঠে দাঁড়িয়ে বলল,” ফাহাদ এন্ড ফাহাদের ওয়াইফ দু’জনকেই আমার সুবিধার মনে হয় না। আমার তো মনে হয় ফাহাদকে পর্যন্ত এ মেয়ে ইউজ করছে। সেখানে আমাদের কি ওর কাছে সাহায্য চাওয়া উচিত?
আদিল হেসে উঠে বলল,” আর ইউ কিডিং উইথ মি জিম? আমরা তো ওর হেল্প চাইছি না। যে মেয়ে ফাহাদ রেজওয়ানকে ইউজ করতে পারে সেই চাইলে তাকে ছুড়ে ডাস্টবিনে ফেলেও দিতে পারে।

জিম একটু ভেবে বলল,” ওরা কি নিজেদের এত বড় একটা শক্তির বিপক্ষে কথা বলবে? নিজেকে এতো বড় ক্ষতি ওরা কি করবে? এত বোকা হবে বলে তো মনে হচ্ছে না।”
আদিল বাঁকা হাসি দিল তারপর জিমের কাঁধে হাত রেখে বলল,” ফাহাদকে ওদের প্রয়োজন ক্ষমতা ধরে রাখতে কিন্তু সেই ফাহাদ যদি ওদের থেকে ক্ষমতা ছিনিয়ে নিতে চায় তাহলে তোমার কি মনে হয় ওরা ফাহাদকে ছেড়ে দেবে? সুনেয়রা একটা ওয়ে মাত্র আমার টার্গেট তো ওর বাবা পর্যন্ত পৌঁছানো তারপর ফাহাদকে কেউ রক্ষা করতে পারবে না গল্পটা ওখানেই শেষ।”

জিম চিন্তিত মুখে বলল,” আপনি এত নিশ্চিত হচ্ছেন কি করে?
আদিল ঠোঁটের হাসি আরো প্রচুর প্রশস্ত করে বলল,” চার বছর অনেকটা সময়। তোমার কি মনে হয় চার বছর ধরে ওকে আমি কেনো বাঁচিয়ে রেখেছি? অফকোর্স এমনিই করিনি। ওর থেকে প্রথমে ওর ক্ষমতা নিবো তারপর আমার প্রতিশোধ। এত সহজে তাকে আমি ছাড়বো না।”

স্পৃহা অনেকক্ষণ ধরে ভাবল কিন্তু তার মাথা কাজ করছে না। কি হচ্ছে এগুলো? আরোহী মেয়েটাকে জিজু কি এখনো ভালোবাসে? নাহ! এসবের মধ্যে তার বোন কিভাবে সংসার করবে?
যদি আরোহীকে এতটাই ভালোবাসে তাহলে তার বোনকে কেনো বিয়ে করল? তার বোনের জীবনটা কেন নষ্ট করতে চাচ্ছে? তাকে যদি ভালোবাসে তবে এইসবের মানে কি?

তার বোনের প্রতি আদিলের ভালবাসাগুলো কি শুধু লোক দেখানো?
স্পৃহা যত ভাবছে ততই অবাক হয়ে যাচ্ছে। বিষ্ময়ের চরম মাত্রায় পৌঁছে যাচ্ছে। সে অন্যরকম ভেবেছিল কিন্তু গল্পটা এমন হবে কল্পনায় করেনি।

অভ্র বলছে স্নিগ্ধা তার আম্মু না, কথাটা শুনে তার বোন কতটা কষ্ট পেয়েছে সেটা দেখে সে বুঝেছে। আর এই দিকে সারা বাড়িতে আরোহী! আরোহী! আরোহী! এটা কি অত্যাচার না?
এইসবের মাঝে একটা মানুষ সুখে থাকবে কি করে? সে তার বোনের মত না। তার বোন সবকিছুই অনেক সহজ ভাবে নিতে পারে, মেনে নিতে পারে কিন্তু সে পারে না তার বোন হয়তো চুপ করেই বাকিটা জীবন এখানে কাটিয়ে দেবে, যেখানে হয়তো তার কোন মূল্য নেই।

অন্য কাউকেই যদি ভালোবাসে তাহলে কেনো এত কিছু করে বিয়ে করতে গেল?
ভাবতেই এখন রাগ লাগছে। আদিলকে সরাসরি জিজ্ঞেস করলে কেমন হয়? সে পারবে জিজ্ঞেস করতে কিন্তু আপু যদি রাগ করে এটা ওদের মধ্যকার ব্যাপার সে তো ছোট মানুষ। তাই নাক নাক গলানো কি ঠিক হবে? আচ্ছা ওদের মধ্যে না হয় নাক নাই গলালো এই জিম কে তো জিজ্ঞেস করতেই পারে।
এই ছেলের মুখ থেকে কথা তো তাকে বের করতেই হবে। এত সহজে স্পৃহা তাসনিম কাউকে ছেড়ে দেয় না। আরোহী কে তাকে খুঁজে বের করতেই হবে।

স্পৃহা রুম থেকে বেরিয়ে পরলো বের হতে না হতেই তার মেজাজ খারাপ হয়ে গেলো। পেইন্টিং গুলো দেখে তার আগে অনেক ভালো লাগতো কিন্তু এখন বড্ড বিরক্তি লাগছে। তার বোনের সুখ নষ্ট করতে সে দিবে না।
স্পৃহা দরজায় নক না করে জিমের রুমে ঢুকে পরলো। জিম সবেমাত্র নিজের গায়ের টি-শার্টটি খুলেছে খুলে সামনে তাকাতেই স্পৃহা কে দেখে চমকে উঠলো। এই মেয়ে তার ঘরে কি করছে? বড় বড় চোখ করে দু পা পিছিয়ে গিয়ে বলল তুমি আমার ঘরে এসেছ কেন?

স্পৃহা ভ্রুকুটি করল তারপর বলল,” এমন করছে কেনো? আমি আপনার রুমে এসেছি। আপনার ওয়াশরুমে আসিনি। আশ্চর্য!”
জিম বিস্ফোরিত কন্ঠে বলল,” শাট আপ। আমার রুমে এসেছো কেন? আর এসেছো যখন একবার নক করার প্রয়োজন বোধ করলে না?”

” কি আশ্চর্য নক করতে যাবো কেনো! এতই যখন আপনি প্রাইভেট কাজ করছিলেন তো দরজাটা আটকান নি কেন? ভুলটা তো আমার না, আপনার ভুল। দরজা লাগিয়ে করা উচিত ছিল। শুধু শুধু আমার উপর চিৎকার করবেন না।” বলেই আড় চোখে তাকালো সে।

জিম টি-শার্টটি পুনরায় পরিধান করে বলল,” সব কথার উত্তর থাকে তোমার কাছে, তাই না?”
স্পৃহা সরু চোখে তাকিয়ে বলল,” হ্যাঁ থাকে। আপনার মতন বোকারাম নাকি আমি।”
জিম তীব্র বিরক্তি নিয়ে তাকালো তারপর বললো,” কি জন্যে এসেছো?”
স্পৃহা ভ্রু কুঁচকে তাকালো তারপর বললো,” আমার একটা প্রশ্নের উত্তর লাগবে।”

জিম আড় চোখে তাকালো। এই মেয়ের আবার কি প্রশ্নের উত্তর লাগবে। জিম গম্ভির গলায় বললো,” মানে?”
স্পৃহা সরু দৃষ্টিতে তাকিয়ে এগিয়ে এলো। এগিয়ে এসে নিজের কোমড়ে দুই হাত দিয়ে বললো,” আরোহী কে বলুন তো? আবরার ফাইয়াজের প্রথম ওয়াইফ?”

জিম চমকে তাকালো। কি বলছে এই মেয়ে। জিম দৃষ্টি আরো গম্ভির করে বললো,” এই নাম তুমি কি করে জানো?”
স্পৃহা রেগে গিয়ে বললো,” নাম না জানার কি আছে? সারা বাড়িতে যার আঁকা ছবি দিয়ে ভরিয়ে রেখেছে তার নাম জানা কি খুব কঠিন কোনো কাজ?”

জিমের কপালে ভাজ পড়লো। সবকিছু কি তাহলে জেনে গেছে স্পৃহা।নাকি অল্পতেই এমন রিয়েক্ট করছে। স্পৃহা জিমকে চুপ করে থাকতে দেখে রেগে গেল তারপর বলল,” কি হয়েছে চুপ করে আছেন কেনো? আমার বোনকে ভালো না বাসলে বিয়ে করেছে কেনো এই লোকটা? আপনি তো সব জানেন। বলুন আমার আপুকে কেনো বিয়ে করেছে এই লোকটা?”

স্পৃহার ব্যাবহারে জিম অবাক হয়ে তাকালো। কিসব ভেবে বসে আছে এ মেয়ে। জিম একটা নিশ্বাস ফেলে বললো,” আমাকে প্রশ্ন করছো কেনো? অভিযোগ যার নামে তাকে গিয়েই করো।”
স্পৃহা আরো এগিয়ে এসে বলল,” তার মানে আপনি কিছু বলবেন না। তাই তো?”

জিম হা সূচক মাথা নাড়লো। স্পৃহা রাগে গজগজ করতে করতে বললো,” ঠিক আছে বলতে হবে না আপনাকে। আমি নিজেই খুঁজে বের করবো। আমি কি কম নাকি?” বলেই সামনের পানি ভর্তি জগটা হাতে নিয়ে সামনে ছুড়ে মারতেই জিম সরে দাঁড়ালো আর তার ফল স্বরূপ সব পানি গিয়ে জিমের বিছানায় পড়ল। ভিজে একাকার হয়ে গেলো সব।
জিম হতবাক হয়ে স্পৃহার দিকে তাকালো। কোনো মানে হয় এইসবের? স্পৃহা জগটা টেবিলে রেখে বললো,” যতদিন না আমি সবটা জানছি। আমি এই বাড়িতেই থাকবো, আর আপনার জীবনে এই ভাবেই কালবৈশাখী ঝড় আনবো বলে রাখলাম।” বলেই চলে যেতে নিলো।

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২০

জিম পরক্ষনেই শক্ত করে স্পৃহার হাতের কব্জি ধরে নিজের কাছে নিয়ে এলো। তারপর কঠিন চোখে তাকিয়ে বললো,” কোথায় যাচ্ছো? যা ড্যামেজ করেছো সেটা তো তোমাকেই ঠিক করতে হবে।”
স্পৃহা অগ্নি কণ্ঠে বললো,” কিচ্ছু ঠিক করবো না। এই ভিজে বিছানায় আপনি ঘুমাবেন।” জিম স্পৃহার হাত শক্ত করে চেপে বললো,” তুমি কি ভেবেছো? এইসব করে তুমি আরামে নিজের রুমে গিয়ে ঘুমাবে? আমিও দেখি এইগুলো না গুছিয়ে তুমি কি করে এই রুমের বাইরে যাও?”

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২২