রংধনুর স্নিগ্ধতা পর্ব ৫

রংধনুর স্নিগ্ধতা পর্ব ৫
নবনী নীলা

আদিল ব্যাস্ত হয়ে চোখ রাঙিয়ে বললো,” আস্তে!” তারপর শীতল কণ্ঠে বললো,” সবকিছুতেই রাগ দেখাতে হয় নাকি?” স্নিগ্ধা দাতে দাঁত চিপে নিজের রাগ সামলে নিয়ে তাকালো, তাকে চোখ রাঙিয়ে কথা বলছে। স্নিগ্ধার তীক্ষ্ণ চাওনিতে আদিল মৃদু হেসে বললো,” সামান্য,লেহেঙ্গা সামলাতে পারছো না, আমাকে কি করে সামলাবে?”

স্নিগ্ধা কড়া চোখে তাকিয়ে রইলো তারপর ওড়নাটা হাতে নিয়ে আদিলের থেকে সরে দাঁড়ালো। আদিলের প্রতিটা কথায় তার রাগ লাগছে। সারাজীবন তার এই লোকটার সাথে কাটাতে হবে ভেবেই মাথা যন্ত্রণা করছে। স্নিগ্ধা রূমের কোথাও নিজের লাগেজ দেখতে পাচ্ছে না।

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

একপাশের টেবিলে কয়েকটা ড্রেস বক্সে ভাজ করে রাখা। স্নিগ্ধা বক্স খুলে হতভম্ব এইসব কি ড্রেস ! স্নিগ্ধা রিতিমত ঘামছে। স্নিগ্ধার চোখ মুখের অবস্থা দেখে এগিয়ে এসে ড্রেস গুলো দেখলো।
এইসব মোটেও সে করেনি কিন্তু স্নিগ্ধার চোখ মুখ দেখে মনে হচ্ছে সব দোষ তার। যারা এই পুরো আয়োজনটা করেছে তাদের পাকনামো এগুলো। স্নিগ্ধা মূর্তির মতন একপাশে দাড়িয়ে আছে। আদিল বেছে একটা ড্রেস আলাদা করে রেখে স্নিগ্ধার দিকে তাকিয়ে বললো,” তুমি আপাদত এইটা চেঞ্জ করে নিতে পারো। আমি দেখছি।”

স্নিগ্ধা বিস্ফোরিত চোখে তাকালো। আদিল যেনো সে চোখের ভাষা বুঝতে পারছে। এই ড্রেস সে পড়বে না। তার লাগেজ এক্ষুনি লাগবে।
আদিল তপ্ত নিশ্বাস ফেলে বললো,” আচ্ছা, বললাম তো আমি দেখছি। কিন্তু আমার মনে হয় না তোমার লাগেজ এসেছে। তুমি এই ড্রেসটা ট্রাই করতে পারো।”
স্নিগ্ধা চোখের দৃষ্টি আরো তীক্ষ্ণ করলো। আদিল পকেট থেকে ফোন বের করে কল করতে করতে রুম থেকে বেরিয়ে গেলো।

স্নিগ্ধা আড় চোখে তার পাশে থাকা ড্রেসের দিকে তাকালো। তারপর হাত বাড়িয়ে ড্রেসটা ধরে দেখলো। ড্রেসটা অতোটা খারাপ না। আর এমনিতেও তার পক্ষে এই ভারী জামা পরে থাকা অসম্ভব ব্যাপার।
স্নিগ্ধা ড্রেসটা পরে বেরিয়ে এলো। সব ঠিকই আছে তবে গলাটা বেশি বড় বড় লাগছে তার কাছে। তবুও স্নিগ্ধা প্রশান্তির নিশ্বাস ফেললো। এতোক্ষণে সে দম নিতে পারছে।

আদিল রুমে ঢুকেই স্নিগ্ধাকে দেখে অপলকে কিছুক্ষণ তাকিয়ে থেকে এগিয়ে আসতে লাগলো। তারপর ঠোঁটের কোণে হাসি রেখে বললো,” তোমাকে সুন্দর লাগছে।”
স্নিগ্ধা ড্রেসিং টেবিলের সাথে একদম মিশে গিয়ে বললো,” আপনি এগিয়ে আসছেন কেনো?”
আদিল ঠোঁটের কোনের সূক্ষ্ম হাসি বজায় রেখে এগিয়ে এসে দুপাশে হাত রেখে বলল,” কি করবো বলো? তোমার থেকে দূরে থাকতে ইচ্ছে করে না।”

স্নিগ্ধা জড়সর হয়ে দাড়িয়ে আছে। আদিল স্নিগ্ধার দুই বাহু ধরতেই নাক মুখ কুঁচকে বন্ধ করে ফেললো সে। আদিল মৃদু হেসে স্নিগ্ধাকে আয়নার দিকে মুখ করে দাড় করাতেই স্নিগ্ধা হতভম্ব হয়ে চোখ খুললো। তারপর আয়নায় আদিলের ঠোঁটের কোনের মৃদু হাসি দেখে বুকের ধুক ধুক বেড়ে গেছে তার। আদিল হাত দিয়ে স্নিগ্ধার চুল গুলো একপাশে এনে স্থির দৃষ্টি আয়নার দিয়ে তাকিয়ে রইলো। সেই দৃষ্টিতে স্নিগ্ধার সারা শরীরে এক শিহরণ অনুভব করছে।

আদিল পকেট থেকে একটা লকেট বের করে স্নিগ্ধার গলায় সেটা পরিয়ে দিতেই স্নিগ্ধা হতভম্ব হয়ে তাকালো। লকেটটা পরিয়ে দিয়ে আদিল শীতল কণ্ঠে বললো,” এটা আমার ভালোবাসার প্রথম উপহার। এই লকেটটা আমার জন্যে খুব স্পেশাল, ঠিক তোমার মত।”

স্নিগ্ধা স্তম্ভিত হয়ে তাকিয়ে আছে। এর মাঝেই অভ্রর ডাক কানে আসতেই স্নিগ্ধার হুশ ফিরলো। সে সঙ্গে সঙ্গে সরে দাড়ালো।
আদিল এগিয়ে গিয়ে অভ্রকে কোলে তুলে নিলো। অভ্র রুমটা দেখে অবাক হয়ে বললো,” কি সুন্দর! তোমার রুম সাজিয়েছে কেনো?”

আদিল মাথা নেড়ে ভেবে বললো,” কারণ আজকে একটা স্পেশাল দিন।”
অভ্র ভ্রু কুঁচকে বললো,” আজকে কেনো স্পেশাল দিন?”
” কারণ আজকে এই মেয়েটি আমাদের বাড়িতে এসেছে। আর এখন থেকে সে আমাদের সাথে থাকবে।”, বলেই স্নিগ্ধার দিকে ঈশারা করলো। অভ্র ঘাড় ঘুরিয়ে তাকিয়ে স্নিগ্ধাকে দেখে খুশি হয়ে গেলো তারপর আবার মুখ ফুলিয়ে আদিলকে বললো,” আমার ঘর কেনো এইভাবে সাজায় নি। ওদের তুমি বকে দিবে।”

আদিল মাথা নেড়ে বললো,” আচ্ছা বকে দিবো।”
অভ্র গাল ফুলিয়ে রেখে বললো,” এক্ষুনি বকে দাও।”
আদিল ঝুকে এসে অভ্রের দিকে তাকিয়ে বললো,” এক্ষুনি বকতে হবে? পরে বকে দিলে হবে না?”
অভ্র তীক্ষ্ণ চোখে তাকিয়ে না সূচক মাথা নাড়লো। আদিল হেসে উঠে অভ্রকে কোলে করে রুম থেকে বেরিয়ে যেতে যেতে বলল,” আচ্ছা চলো। বকে দিয়ে আসি।”

স্নিগ্ধার এদের দেখে নিজে থেকেই হাসলো। তারপর গলার লকেটটা হাত দিয়ে ধরে দেখলো। তারপর কি ভেবে আস্তে করে সেটা খুলে তুলে রাখলো।
⭐ স্নিগ্ধার খুব সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস। আজ সে দেরিতে উঠেছে নাকি সকাল সকাল বুঝতে পারছে না। কেমন একটা ধুমধাম শব্দে তার ঘুম ভাঙলো। সে চটপট উঠে পাশে তাকাতেই দেখলো আদিল নেই। কাল রাতে কি লোকটা এই ঘরে আর আসে নি?

স্নিগ্ধার ভীষন ঘুম পেয়েছিলো যার কারণে মাঝে একটা বালিশ দিয়ে সে ঘুমিয়ে পড়ে।
স্নিগ্ধা ঘড়ির দিকে তাকিয়ে দেখলো ঘড়ির কাঁটা বলছে এখন আটটা দশ। এই মশাই এতো সকালে উঠে? স্নিগ্ধা ফ্রশ হয়ে রূমের বাইরে এলো। ধুপধাপ আওয়াজটা এখনো বিদ্যমান। মনে হচ্ছে মাথার উপর কে যেনো লাফাচ্ছে।

স্নিগ্ধা নিচে নেমে এলো। নিচে নেমেই বাহিরে কয়েকজন গার্ডকে দেখতে পেলো। এরা কি রাতে ঘুমায় না? নাকি সারারাত এইভাবে দাড়িয়ে থাকে। হয়তো বেছে বেছে ইনসোমনিয়ায় আক্রান্ত বডিগার্ড খুঁজে বের করেছে এই লোকটা।
স্নিগ্ধার সকালে উঠে চা খাওয়া একটা অভ্যাস। তাই সে কিচেনে এলো। কিচেনে একজন সেফ ব্রেকফাস্ট বানাতে ব্যাস্ত। স্নিগ্ধাকে কিচেনে ঢুকতে দেখে তারা ভুত দেখার মতন করে তাকালো। তারপর একজন এগিয়ে এসে বলল,” ম্যাডাম আপনার কি লাগবে আমাদের বলুন?”

স্নিগ্ধা সরল ভঙ্গিতে হেসে বললো,” আমার কিছু লাগবে না। আমি চা বানাবো। তাই আপনারা এখন কিচেনে থাকতে পারবেন না।”
একজন এগিয়ে এসে বললো,” আপনাকে কষ্ট করতে হবে না, আমি করে দিচ্ছে।”
স্নিগ্ধা এগিয়ে এসে চায়ের পানি বসিয়ে বলল,” আমাকেই কষ্ট করতে হবে। কারণ দিনের শুরুটা আমি নিজের হাতের চা দিয়ে করি। এইটা আমার অভ্যাস।”

শেফ দুজনেই স্তম্ভিত দৃষ্টিতে স্নিগ্ধার চা বানানো দেখছে, আর কেনো বিপদ যেনো না হয় সেদিকে খেয়াল রাখছে। স্নিগ্ধার কেমন জানি লাগছে। তার মনে হচ্ছে এরা তার চা বানানো থেকে কোনো ভুল ধরে সেটা নিয়ে মনে মনে হাসছে। সে চলে গেলে আড়ালে বলবে। এমনটা তার সবসময় সব ক্ষেত্রেই মনে হয়।

স্নিগ্ধা প্রতিদিন সকালের মতোই অভ্যাসগত কারণে তিন কাপ চা বানিয়ে ফেলেছে। আগে নিজের সাথে সাথে মা বাবাকেও সে চা দিতো। আজকে মা বাবা ফরিদার হাতের চা খাবে? ভেবেই মনটা খারাপ হয়ে গেলো তার।
স্নিগ্ধা তিনটি কাপেই চা ঢাললো। একটি ট্রে করে দু কাপ চা নিয়ে অন্য কাপটি ঢেকে এক পাশে রেখে দিয়ে
বাইরে এলো। আনোয়ার সাহেব সকালের মিষ্টি রোদে বসে খবরের কাগজ পড়ছিলেন। স্নিগ্ধা অন্য কাপ চা আনোয়ার সাহেবের সামনে রেখে পাশের চেয়ারটিতে বসতেই আনোয়ার সাহেব খবরের কাগজটা ভাজ করে রেখে হেসে উঠে বললেন,” বাহ্, এতো সকালে উঠে পড়েছ?”

স্নিগ্ধা চিন্তিত মুখে বললো,” আপনি চায়ে কেমন চিনি খান? আমি অল্প দিয়েছি। বাবা মাকে যতটুকু দেই।”
আনোয়ার সাহেব হাত বাড়িয়ে চা নিয়ে এক চুমুক দিয়ে আয়েশ করে বললেন,” মারাত্মক হয়েছে। এখন থেকে তাহলে রোজ সকালে তোমার হাতের চা দিয়ে শুরু করবো।”

স্নিগ্ধা সস্থির নিঃশ্বাস ফেলে হাসলো। এতক্ষণ ভীষন নার্ভাস লাগছিলো তার। তারপর নিজের চা হাতে নিতেই আনোয়ার সাহেব নানা গল্প শুরু করলেন। সেসব গল্প শুনতে তার ভালোই লাগছে। চা খাওয়া শেষে স্নিগ্ধা কিচেনে এসে অন্য কাপ চায়ের দিকে তাকালো। তারপর কাপটা হাতে নিয়ে দেখলো এখনো গরম আছে। কি করবে সে এখন। ফেলে দেওয়াটা তার বিবেকে সায় দিবে না। আচ্ছা জনাব আবিএফ কোথায়?

আদিল উপরে নিজের ওয়ার্কআউট করতে ব্যাস্ত। হাটু পর্যন্ত কালো রঙের শর্ট প্যান্ট আর একটা হুডি পড়ে ওয়ার্ক আউট করছে সে। জিম একপাশে দাড়িয়ে আজকের দরকারি কাজগুলোর বর্ণনা দিয়ে যাচ্ছে। আদিল পুশ আপ করছিলো এর মাঝেই জিম নোটপ্যাড দেখে দেখে বলছে,

” স্যার, ম্যাগাজিনের লোকেরা আজকে আপনার সাক্ষাৎকার চাইছেন। আপাদত তাদের আমি নেক্সট উইকে একটা ডেট দিয়েছি। অফিসের কাজ গুলো ম্যানেজার সাহেব সামলে নিচ্ছেন। সব আপডেট গুলো আমি ফাইল করে রেখেছি,,,”

আদিল তখন থেকে জিমকে চুপ করতে বলছে কিন্তু এই ছেলে রেডিওর মতন তার কানের কাছে বাজছে। আদিল পুশ আপ শেষ করে উঠে নিজের তোয়ালে নিয়ে ঘাম মুছতে মুছতে তীব্র বিরক্তি নিয়ে জিমের দিক তাকালো। ভেজা চুলগুলো তার কপালে এসে পড়েছে।আদিল হাত দিয়ে সেগুলো এলোমেলো করে দিয়ে আপাদত জিমের কথা শুনছে।
জিমের দৃষ্টি নোট প্যাডেই রয়েছে।

যেনো এই কথাগুলো বলতে না পারলে জিমের বিশাল কোনো ক্ষতি হয়ে যাবে!
স্নিগ্ধা চা নিয়ে উপরে উঠে জিমের এমন দীর্ঘ বক্তৃতা শুনে থ মেরে বাইরে দাড়িয়ে রইলো। জিমের কথা শেষ হতেই স্নিগ্ধা হাতের চা আদিলকে না দিয়ে জিমের দিকে এগিয়ে দিয়ে বললো,” নিন।”

জিম কিছু না বুঝে সবে হাত বাড়িয়েছে চায়ের কাপের দিকে তার আগেই আদিল চায়ের কাপটা নিয়ে চুমুক দিয়ে মুগ্ধ হয়ে বললো,” বাহ্, অসাধারণ।”
স্নিগ্ধা হতভম্ব হয়ে তাকিয়ে আছে। এমন কিছু সে চিন্তাও করেনি। সে চা জিমের দিকে এগিয়ে দিয়েছিলো কারণ তার মনে হয়েছে এতো কিছু বলতে বলতে নিশ্চই লোকটার তৃষ্ণা পেয়ে গেছে। এই দিকে যে এমন একটা নিষ্ঠুর লোক দাড়িয়ে আছে সেটা তো সে ভুলে গেছিলো।

জিম হটাৎ স্নিগ্ধাকে দেখে অবাক হয়ে গেলো। তারপর অনেকটা দূরে সরে গিয়ে বলে,” ম্যাডাম, আপনি?”
আদিলের এমন কাজে আদিল লজ্জিত কিনা স্নিগ্ধা জানে না কিন্তু স্নিগ্ধা লজ্জিত। তারপর ভ্রু কুঁচকে আদিলের দিকে তাকিয়ে বললো,” আপনি এইটা কি করলেন?”
আদিল চায়ের চায়ের কাপে শেষ চুমুক দিয়ে কাপটা একপাশে রেখে এগিয়ে এসে মৃদু হেসে বললো,” সকাল সকাল বউয়ের হাতের চা খেলাম।”

স্নিগ্ধার ভীষন রাগ লাগছে। রেগে চলে যেতেই আদিল এগিয়ে এসে স্নিগ্ধার এক হাত ধরে অন্য হাতে কোমড় জড়িয়ে নিজের কাছে নিয়ে এলো। আদিলের এমন আচরণে স্নিগ্ধা বিস্ফোরিত চোখে তাকালো।
জিম হুড়মুড়িয়ে ঘর থেকে বেরিয়ে এলো। তার নিশ্বাস যায় যায় অবস্থা।

আদিল মৃদু হেসে তাকিয়ে আছে স্নিগ্ধার রাগান্বিত চোখ গুলোর দিকে। পরক্ষনেই তার দৃষ্টিতে ধরা পড়লো স্নিগ্ধা লকেটা পড়ে নি। আদিলের মুখের হাসি আস্তে আস্তে মিলিয়ে গেলো। তারপর স্নিগ্ধাকে আরো কাছে এনে সিরিয়াস হয়ে বললো,” লকেটা পরোনি কেনো?”

স্নিগ্ধা নিজেকে ছাড়িয়ে নিতে ছটফট করছিল কিন্তু প্রশ্নটি শোনা মাত্র থেমে গেলো। তারপর শান্ত দৃষ্টিতে আদিলের দিকে তাকিয়ে বললো,” ভালোবাসার প্রথম উপহার, ভালো না বেসে কি করে পড়ি? যেদিন ভালোবাসতে পারবো সেদিনই পড়বো।”

রংধনুর স্নিগ্ধতা পর্ব ৪

স্নিগ্ধার এই উত্তরে আদিল ব্যাথিত দৃষ্টিতে তাকালো চোয়াল শক্ত করে পরক্ষনেই স্নিগ্ধার কোমর জড়িয়ে রাখা নিজের হাতের বাধন সহজ করলো। তারপর মৃদু হেসে হাতটা ছেড়ে দিলো। স্নিগ্ধা এক মুহুর্ত অপেক্ষা না করে বেরিয়ে এলো।

রংধনুর স্নিগ্ধতা পর্ব ৬