রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৫

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৫
নবনী নীলা

স্নিগ্ধা বিস্ফোরিত কণ্ঠে বললো,” এতক্ষণ আপনি নাটক করছিলেন আমার সাথে?” বলেই নিজের হাত ছাড়াতে ব্যাস্ত হয়ে গেলো সে। রাগটা এবার তার দ্বিগুণ হয়ে গেছে। আদিলের এই হাসিতে স্নিগ্ধা রাগান্বিত চোখে তাকালো তারপর নিজের সর্বশক্তি দিয়ে নিজেকে সরিয়ে আনতে চেষ্টা করতেই আদিল স্নিগ্ধার দুই হাত বিছানার সাথে চেপে ধরলো।
স্নিগ্ধা হকচকিয়ে তাকালো চোখের পাতা কয়েকবার ফেলে রাগী কন্ঠে বলল,”কি করছেন আপনি? ছাড়ুন আমাকে। আমি থাকবো না আপনার সাথে।”

আদিল স্নিগ্ধার চোখের দিকে তাকিয়ে শান্ত গলায় বলল,” একটা মেয়ে সাথে দেখা করেছি বলে এতো রাগ? আমার বউ যে এত পজেসিভ সেটা তো আমার জানা ছিল না।”
আদিলের কথা শুনে স্নিগ্ধা চোখ বড় বড় করে তাকালো তারপর বললো,” কিসের পজেসিভ? হ্যাঁ! আপনি একটা মেয়ে কেনো হাজার হাজার মেয়ের সাথে দেখা করুন। আমার কি?”

আরও গল্প পড়তে আমাদের গ্রুপে জয়েন করুন

আদিল তীক্ষ্ণ চোখে তাকিয়ে বলল,” তোমার কিছুই না? যদি কিছুই না হবে তাহলে তো তোমার রাগ করা সাজে না। কারণ তারাই শুধু রাগ করতে পারে যারা ভালোবাসে।তার মানে তোমার তো কিছুই যায় আছে না।”
স্নিগ্ধা তপ্ত নিঃশ্বাস ফেলে তাকালো তারপর অন্য দিকে তাকিয়ে বলল,” আমার কেনো কিছু যায় আসবে?”

আদিল ভ্রু কুচকে তাকালো। স্নিগ্ধা এখনো মানতে নারাজ। মেয়েটা রেগে আছে ঠিকই কিন্তু মুখ ফুটে কিছু বলবে না। ঠিক আছে, আবরার ফাইয়াজ কম না সত্যি কথাটা একদিন না একদিন ঠিক তোমার মুখ থেকে বের করবে।
আদিল কিছুক্ষণ শান্ত দৃষ্টিতে স্নিগ্ধার দিকে তাকিয়ে থেকে হাতে বাঁধন আলগা করল। তারপর স্নিগ্ধার পাশাপাশি শুয়ে মাথা নিচে দুই হাত রেখে বলল,” তোমার যখন কিছু যায় আসে না তাহলে আমাকে আগে বলতে পারতে আজ রাতে থেকে গেলেই পারতাম।”

আদিলের হঠাৎ এমন কথায় স্নিগ্ধা বড় বড় চোখ করে তাকালো। আজ রাত থেকে গেলে পারতো মানে? স্নিগ্ধা বিস্ফোরিত কন্ঠে বলল,” মানে?”
আদিল ভাবলেশহীন গলায় বলল,” হুম্, থেকে গেলে মন্দ হতো না। শুধু শুধু এলাম, আমাকে তো তোমার প্রয়োজন নেই।” বলেই ঘাড় কাত করে স্নিগ্ধার দিকে তাকালো।

স্নিগ্ধার চোখে মুখে আগুন জ্বলছে। সে ক্রোধ নিয়ে বলল,’ হ্যাঁ এসেছে কেনো? এখনি চলে যান। গাড়ী বের করতে বলুন। চলে এসেছেন বলে খুব আফসোস হচ্ছে তাই না? আফসোস করতে হবে না আপনাকে আর। আপনি যান। এক্ষুনি যান।”দাঁতে দাঁত চিপে কথাটা শেষ করলো স্নিগ্ধা।
আদিল সূক্ষ্ম কন্ঠে বলল,” আমার জন্যে এতোক্ষণ অপেক্ষা করলে তোমাকে ফেলে কি করে যাই। এতো সুন্দর বউ রেখে কি যেতে ইচ্ছে করে নাকি?’ বলেই আদিল মৃদু হেঁসে তাকালো।

স্নিগ্ধা আরো চটে গিয়ে বলল,” কে বলেছে? আমি আপনার জন্য জেগে আছি। নিজেকে কি ভাবেন আপনি? আপনার যেখানে ইচ্ছা আপনি যান, যেখানে খুব খুশি আপনি থাকুন। আমি কে হই? আপনার কাছের মানুষের অভাব আছে নাকি?” বলে রেগে উঠে যেতে নিলো কিন্তু তার আগেই আদিল স্নিগ্ধার কোমর জড়িয়ে একদম নিজের কাছে নিয়ে এলো তাকে।

আদিলের হঠাৎ এমন কান্ডে স্নিগ্ধ হতবাক হয়ে তাকালো আদিল স্নিগ্ধার কপালের চুল গুলো কানের পাশে গুঁজে দিয়ে খুব সুন্দর করে হাসলো। আদিলের অদ্ভুত সুন্দর হাসি স্নিগ্ধার বুকের ভেতর তোলপাড় শুরু হল।
হঠাৎ মনে হচ্ছে অজান্তেই নিজের কোনো এক অনুভূতি সে প্রকাশ করে ফেলেছে, যে অনুভূতি সম্পর্কে সে নিজেও অব্যাহত নয়

স্নিগ্ধা একটা ঢোক গিলে দৃষ্টি সরিয়ে নিলো তারপর নিজেকে ছাড়াতে ব্যস্ত হয়ে উঠলো।
কিন্তু আদিল হাতের বাধন আরো শক্ত করে ফেলল আর অন্য হাত স্নিগ্ধার গালে ডুবিয়ে দিয়ে বলল,” তুমি কি জানো? রেগে গেলে তোমাকে কতটা সুন্দর লাগে?” ঘোরলাগা কন্ঠে অনুভূতির এমন অভিপ্রায় স্নিগ্ধার গাল দুটো লাল আভায় ভরে গেলো।

বুকের ভিতর ধুক ধুক বেড়েই চলেছে। আদিল স্নিগ্ধাকে নিজের আরো কাছে নিয়ে আসতে নিঃশ্বাস ভারী হয়ে এল তার। স্নিগ্ধা আড়চোখে একবার আদিলের দিকে তাকিয়ে থমকে গেল।
আদিলের দৃষ্টি স্পষ্ট ও নিবিড় স্নিগ্ধা কিছু বলতেও পারছিনা। নিজেকে ছাড়ানোর চেষ্টা করেও কোনো লাভ হচ্ছে না। আদিল তার খুব কাছে চলে এসেছে। আদিলের নিশ্বাস তার গলায় আঁছড়ে পড়ছে। কিছু বুঝে ওঠার আগেই আদিল স্নিগ্ধার একদম কাছে চলে এসে অধর দুটি মিলিয়ে। স্নিগ্ধা চোখ বুজে হাত মুষ্টি বন্ধ করে ফেললো।

হটাৎ এতো ঘনিষ্ঠতা তাকে এক রক্তিম আবরণে ঢেকে দিয়েছে।
আদিলের স্পর্শ আরো গভীর হতেই স্নিগ্ধা দুই হাতে আদিলকে ঠেলে সরিয়ে দিয়ে হাপাতে লাগলো।
আদিল নিচের ঠোঁট কামড়ে এক বেসামাল দৃষ্টিতে তাকালো। সেই দৃষ্টিতে চোখ পড়তেই অকারনেই শিউরে উঠলো স্নিগ্ধা। মস্তিষ্কের নিউরন সজাগ হতেই লজ্জায় মুখ ঘুরিয়ে ফেললো সে। দু হাতে নিজের ওষ্ঠ দুটি চেপে ধরে নিজের ভিতরে অন্য এক অনুভূতি আবিষ্কার করলো সে। নিজের এই অনুভূতি নিয়ে ভাবার আগেই বলিষ্ঠ এক হাত তার পেট স্পর্শ করলো।

প্রতিবারের মতন কেপে উঠলো সে। আদিল স্নিগ্ধাকে তার একদম ঘনিষ্ট করে জড়িয়ে ধরে তার চুলের ভাজে মুখ গুঁজে দিলো। শাড়ির আঁচল শক্ত করে চেপে ধরলো সে। দ্রুত নিশ্বাস ফেলতে লাগলো স্নিগ্ধা।আদিলের নিশ্বাস অনুভব করতে পারছে সে।নিজের উপর থেকে কন্ট্রোল হারিয়ে ফেলেছে।

আদিল তার চুলের ভাজে মুখ গুজে ঘোর লাগা কণ্ঠে ” স্নিগ্ধা।” নামটা উচ্চারণ করেই থেমে গেলে। আদিলের এতো কাছে থাকার পরো আদিলের এমন ডাকে স্নিগ্ধার বুকের ভিতরটায় তোলপাড় শুরু হলো।
সেই মিষ্টি ভালোলাগার ডাক প্রত্যাখ্যান করে স্নিগ্ধা আদিলকে সরিয়ে দিতে বললো,” কি করছেন ছাড়ুন।?”খুব ধীর কণ্ঠে বললো সে।

কিন্তু মুহূর্তেই হাতের বাধন আরো শক্ত করে ফেললো আদিল।স্নিগ্ধা চোখ বন্ধ করে ঠোঁট কামড়ে ধরলো।
আদিল হাত বাড়িয়ে ঘাড়ের ওপর চুলগুলো সরিয়ে দিয়ে ফিচেল কণ্ঠে বললো,” অ্যাম গেটিং অ্যাডিক্টেড স্নিগ্ধা। নেশা ধরে যাচ্ছে যে আমার তোমার প্রতি।” কথাগুলো কর্নগোচর হতেই স্নিগ্ধা চোখ খুলে তাকালো। আড় চোখে একবার আদিলের দিকে তাকাতেই চোখে চোখ পড়লো তার। আদিলের চোখের দিকে তাকিয়ে থমকে গেলো সে।

ভালোবাসার অদ্ভূত এই নেশা তাকেও যে ধীরে ধীরে গ্রাস করছে, সে সেটা বুঝতে পারছে। কিন্তু তাকে পুরোপুরি গ্রাস করার আগেই হুশ ফিরল স্নিগ্ধার। নিজেকে সামলে নিয়ে তাকালো আদিলের দিকে। বেসামাল আদিলের হাত থেকে রেহাই পেতে তাকে ভয়াবহ একটা পদক্ষেপ নিতে হবে। স্নিগ্ধা একটা ঢোক গিলে আদিলের দিকে তাকালো।

আদিলের দুরত্ব কমিয়ে আনতেই স্নিগ্ধা সুযোগ বুঝে আদিলের গলায় সজোরে এক কামড় বসিয়ে দিলো।আদিল ভ্রু কুঁচকে স্নিগ্ধার দিকে তাকালো। কিছু বুঝে ওঠার আগেই স্নিগ্ধা আদিলকে সরিয়ে দিয়ে বিছানা ছেড়ে উঠে পড়লো।
তারপর দৌড়ে দরজার কাছে চলে গেলো।প্রথমে দরজা খুলতে পারছিলো না তবে পরে কয়েকবার টানতেই দরজা খুলে গেলো। তারপর স্নিগ্ধা কড়া চোখে একবার আদিলের দিকে তাকিয়ে রুম থেকে বেরিয়ে গেলো। দরজা খুলে যাওয়ায় আদিল বেশ বিরক্ত হলো। জিমকে দিয়ে এসব কাজ হবে না তার জানাই ছিলো।

আদিল ঘাড় কাত করে একবার আয়নায় নিজের গলার দিকে তাকালো। একদম দাগ বসিয়ে দিয়েছে স্নিগ্ধা। কিন্তু পরক্ষনেই আদিল নিচের ঠোঁট কামড় হেসে ফেললো।

এই বাড়ি থেকে বের হওয়া যায় না কেনো সেটাই স্পৃহা বুঝে উঠতে পারছে না। কম দিন তো হলো না উড়ে এসে জুড়ে বসেছে।

মানে বাড়ি আর বাগানের মাঝেই নিজেকে আটকে রাখতে হয়। বাড়ির বাইরে না গেলে হয়তো এই আরোহী রহস্যের সমাধান হবে না।সকাল সকাল ঘুম থেকে উঠে স্পৃহা অবাক হয়েছে।কারণ অভ্র আর তার পাশে এসে স্নিগ্ধা ঘুমিয়ে আছে।
হটাৎ এইরুমে এসে ঘুমাবার কি প্রয়োজন পড়লো তার? স্পৃহা মুখ কুচকে বিছানা থেকে নামলো। তার মাথা গরম হয়ে আছে। আর সে এই বাড়িতে বন্দী জীবন কাটাতে পারবে না। বাড়ির বাইরে তো সে যাবেই।

ঘুম থেকে উঠে স্পৃহা চোখ কচলাতে কচলাতে নিচে নেমে দেখলো জিম একজন স্টাফের উপর ভীষন রাগারাগি করছে। জিমের বিস্ফোরিত কণ্ঠে রীতিমত ভয় পেয়ে তাকালো সে। যাকে জিম এতো বকাবকি করছে সে একটা কথাও বলছে না রীতিমত কাপছে। স্পৃহা ভ্রু কুঁচকে এগিয়ে গেলো। ভোর হতে না হতেই লোকটা হিরোগিরি দেখতে শুরু করেছে।
স্পৃহা জিমের পিছনে গিয়ে দাঁড়ালো তারপর কোমর হাত দিয়ে বললো,” এভাবে চেঁচাচ্ছেন কেনো? ভালো করে কথা বলা যায় না?”

স্পৃহার কন্ঠ শুনেই সে বুঝেছে মেয়েটা আবার এইখানে এসেছে এখন উল্টা পাল্টা কথা বলে তার মাথা খাবে। জিম দাতে দাঁত চিপে বিরক্তি নিয়ে ঘাড় ঘুরিয়ে তাকালো তারপর কঠিন গলায় বললো,” সব ব্যাপারে তুমি কথা বলতে আসো কেনো? দেখছনা কথা বলছি?”
স্পৃহা ভ্রূ কুচকে বললো,” কথা বলছেন কোথায়? আপনি তো ধমক দিয়ে লোকটাকে তিন হাত মাটির নিচে পুঁতে ফেলেছেন।”

জিম রেগে গিয়ে বললো,” তুমি আর তোমার এই স্টুপিড কথাবার্তা আমার সাথে কথা বলতে আসবে না। বুঝতে পেরেছো?” বলেই পাশের স্টাফকে বললো,” আর তুমি গেস্ট রূমে গিয়ে বসো। তুমি আসলে কার রেফারেন্সে এইখানে এসেছো সেটা না জানা অব্দি তোমার কোথাও যাওয়া চলবে না।” জিমের কথা শুনে লোকটা একবার মাথা তুলে তাকালো। জিম কঠিন দৃষ্টিতে তাকিয়ে বললো,” কি হলো শুনতে পাও নি, কি বলেছি?”

লোকটা চোখ নামিয়ে ফেললো তারপর হা সূচক মাথা নেড়ে চলে গেলো। লোকটা চলে যেতেই জিম স্পৃহার দিকে তাকালো। স্পৃহা কৌতূহল নিয়ে তাকিয়ে আছে তার দিকে। জিম চলে যেতে নিলো স্পৃহা পথ আটকে বললো,” আচ্ছা এই লোকটা কি কোনো দামী গ্লাস ভেঙে ফেলেছে যে এমন উত্তম মাধ্যম কথা শুনালেন?”
জিম ভ্রূ কুচকে বললো,” হোয়াট ননন্সেস? ঐ লোকটা যাই করুক তোমার এতো চিন্তা হচ্ছে কেনো?”

স্পৃহা তীক্ষ্ণ চোখে তাকিয়ে বললো,” আপনি এতো কথা পেটে রেখে ঘুমান কি করে? বদহজম হয় না আপনার?”
জিম বিরক্তি নিয়ে তাকালো তারপর স্পৃহার হাত ধরে টেনে ওকে সরিয়ে দিয়ে উপরে উঠে গেল।
জিম আদিলের রূমের সামনে এসে থামলো। রূমের দরজা খোলা দেখে সে ভিতরে চলে এলো। আদিল এখনো ঘুমিয়ে থাকলেও তাকে জাগিয়ে তোলা জরুরী। জিমের কাছে আর কোনো উপায় নেই। জিম নিজের ফোনের অ্যালার্ম রিং টা বাজিয়ে ফোনটা আদিলের মাথার কাছে রেখে দিল। হটাৎ ফোনের এমন আওয়াজে ধীরে ধীরে আদিলের ঘুম ভাঙলো।
ঘুম ঘুম চোখে তাকাতেই জিমকে দেখে ভ্রূ কুচকে তাকালো সে। জিম ফোনটা হাতে নিয়ে অ্যালার্ম বন্ধ করে পকেটে ভরে বললো,” একটা জরুরী কথা আছে। আপনাকে এক্ষুনি উঠতে হবে।”

আদিল ঘুম ভরা চোখে উঠে বসলো তারপর ঘড়ির দিকে তাকিয়ে বললো,” বেলা সাতটায় তোমার কি প্রয়োজন পড়লো জিম?”
জিম নিচু স্বরে বললো,” এই বাড়িতে আমার একজনকে সন্দেহ হচ্ছে। নতুন একজন স্টাফ নাম আলম। তাকে আমার সুবিধাজনক মনে হচ্ছে না। তাকে নাকি রমিজ মিয়ার অনুপস্থিতে রাখা হয়েছে? আপনি এই ব্যাপারে কিছু জানেন?”
আদিল ঘুম থেকে উঠে চুপ করে কিছুক্ষণ ভাবলো। ভাবতে ভাবতে তার কপালে ভাঁজ পড়লো। কারণ এমন কাউকে সে অনুমতি দিয়েছে বলে তো মনে হয় না। আদিল বেশ কিছুক্ষন ভাবলো তারপর বিছানা ছেড়ে উঠে দাড়িয়ে বললো,” নাহ্। আমি কাউকে অনুমতি দেই নি। লোকটা কোথায় আছে এখন?”

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৪

” আপাদত গেস্ট রুমে যেতে বলেছি।”, চিন্তিত সুরে বললো জিম।
আদিল মাথা নেড়ে বললো,” সন্দেহজনক কিছু তোমার নজরে পড়েছে?”
জিম হা সূচক মাথা নেড়ে বললো,” ভোর পাঁচটা থেকে খেয়াল করেছি সে সারা বাড়ি ঘুরে বেরিয়েছে। বেশ কয়েকবার অভ্রর রূমে গিয়েছে। আর আরোহী ম্যাডামের রূমের সামনে গিয়ে বেশ কিছুক্ষন দাড়িয়ে ছিলো।”

রংধনুর স্নিগ্ধতা পর্ব ২৬